২ ইনিংস মিলিয়ে আকাশ দীপের ৮ উইকেট, রঞ্জি ট্রফিতে ফের জয়ের পথে বাংলা

এবারের রঞ্জি ট্রফিতে বাংলার অসাধারণ পারফরম্যান্স অব্য়াহত। আরও একটি ম্যাচে জয়ের পথে মনোজ তিওয়ারিরা।

Web Desk - ANB | Published : Jan 19, 2023 1:52 PM IST / Updated: Jan 19 2023, 07:47 PM IST

এবারের রঞ্জি ট্রফিতে ষষ্ঠ ম্যাচ খেলতে নেমে চতুর্থ জয় থেকে আর মাত্র ৩ উইকেট দূরে বাংলা। ফলো অন করতে নেমে তৃতীয় দিনের শেষে দ্বিতীয় ইনিংসে হরিয়ানার স্কোর ৭ উইকেটে ১৭৭। এখনও ৭৯ রানে এগিয়ে বাংলা। এই ম্যাচে প্রথম ইনিংসে ৬১ রান দিয়ে ৫ উইকেট নেওয়ার পর দ্বিতীয় ইনিংসে এখনও পর্যন্ত ৩৭ রান দিয়ে ৩ উইকেট নিয়েছেন আকাশ দীপ। মুকেশ কুমার, ঈশান পোড়েলরাও ভালো পারফরম্যান্স দেখাচ্ছেন। ফলে ইনিংসে জয় পেতে পারে বাংলা। শুক্রবার ম্যাচের চতুর্থ দিন যত তাড়াতাড়ি সম্ভব হরিয়ানার বাকি ৩ উইকেট তুলে নেওয়াই আকাশ দীপ, ঈশানদের লক্ষ্য থাকবে। এই ইনিংসে আর ২ উইকেট পেলেই ম্যাচে ১০ উইকেট হয়ে যাবে আকাশ দীপের। সেই লক্ষ্যেই শুক্রবার সকালে মাঠে নামবেন এই পেসার। তবে যিনিই উইকেট নিন না কেন, দলের জয়ই আসল। বাংলা এখন রঞ্জি ট্রফি এলিট গ্রুপ এ-র শীর্ষে। ৫ ম্যাচ খেলে বাংলার পয়েন্ট ২৫। দ্বিতীয় স্থানে উত্তরপ্রদেশের ৫ ম্যাচে পয়েন্ট ২৩। হরিয়ানার বিরুদ্ধে ইনিংসে জয় পেলে উত্তরপ্রদেশের চেয়ে এগিয়েই থাকবে বাংলা। সেটাই মনোজদের প্রধান লক্ষ্য।

এই ম্যাচে টসে জিতে প্রথমে ফিল্ডিং করার সিদ্ধান্ত নেন হরিয়ানার অধিনায়ক হর্ষল প্যাটেল। প্রথম ইনিংসে বাংলা ৪১৯ রান করে। সর্বাধিক ১৪৫ রান করেন বহু যুদ্ধের নায়ক অনুষ্টুপ মজুমদার। এই অভিজ্ঞ ব্যাটারের ইনিংসে ছিল ১৪টি বাউন্ডারি। ওপেনার অভিমন্যু ঈশ্বরণ করেন ৫৭ রান। অপর ওপেনার করণ লাল করেন ২০ রান। অভিষেক পোড়েল করেন ৪৯ রান। প্রদীপ্ত প্রামাণিক করেন ৩৭ রান। বোলিংয়ের পাশাপাশি ব্যাট হাতেও ভালো পারফরম্যান্স দেখান আকাশ দীপ। তিনি করেন ২২ রান। বাংলার অধিনায়ক মনোজ মাত্র ১ রান করেন। 

আকাশ দীপ, ঈশানদের দাপটে প্রথম ইনিংসে ১৬৩ রানে অলআউট হয়ে যায় হরিয়ানা। ৭০ রান করে অপরাজিত থাকেন সুমিত কুমার। আকাশ দীপের ৫ উইকেটের পাশাপাশি ২ উইকেট নেন ঈশান। ১ উইকেট করে নেন মুকেশ ও প্রদীপ্ত।

হরিয়ানাকে ফলো অন করানোর সিদ্ধান্ত নেন মনোজ। দ্বিতীয় ইনিংসেও বাংলার বোলাররা ভালো পারফরম্যান্স দেখাচ্ছেন। হরিয়ানার ওপেনার যুবরাজ সিং (৭৮) ও চৈতন্য বিষ্ণোই (৫৫) শুরুটা ভালো করলেও, তারপর আর কোনও ব্যাটার বড় রান পাননি। দিনের শেষে ৮ রানে অপরাজিত সুমিত। চতুর্থ দিন সকালে তাঁকে তাড়াতাড়ি আউট করে দিতে হবে।

আরও পড়ুন-

ব্যাটে বল লাগেনি, বোল্ড হয়নি, কীভাবে আউট? ক্ষুব্ধ হার্দিক পান্ডিয়ার স্ত্রী

ধোনির মতোই বড় শট খেলতে পারেন, শুবমান গিলের প্রশংসায় সঞ্জয় মঞ্জরেকর

ভারতীয় ক্রিকেটে আরও এক তারকার উত্থান, ২০৮ রানের বিক্রমে শুবমান-এ মোহিত ক্রিকেট দুনিয়া

Read more Articles on
Share this article
click me!