Ranji Trophy Final: ব্যাটে-বলে ভালো পারফরম্যান্স, রঞ্জি ট্রফি ফাইনালে নজর কাড়লেন শার্দুল

রবিবার রঞ্জি ট্রফি ফাইনালে মুম্বই বনাম বিদর্ভ ম্যাচের প্রথম দিন ভালো পারফরম্যান্স দেখালেন তারকা অলরাউন্ডার শার্দুল ঠাকুর। তিনি মুম্বইকে লড়াইয়ে রেখেছেন।

Soumya Gangully | Published : Mar 10, 2024 11:55 AM IST / Updated: Mar 10 2024, 07:22 PM IST

আইপিএল-এর আগে ভালো ফর্মে মুম্বইয়ের তারকা অলরাউন্ডার শার্দুল ঠাকুর। রবিবার রঞ্জি ট্রফি ফাইনালে বিদর্ভের বিরুদ্ধে অসাধারণ পারফরম্যান্স দেখালেন তিনি। দলের ব্যাটিং বিপর্যয়ের সময় ৬৯ বলে ৭৫ রানের অসাধারণ ইনিংস খেলার পর বল হাতেও লড়াই করলেন শার্দুল। ৫ ওভার বোলিং করে ১৪ রান দিয়ে ১ উইকেট নেন এই অলরাউন্ডার। এবারের আইপিএল-এ চেন্নাই সুপার কিংসের হয়ে খেলবেন শার্দুল। ২২ মার্চ আইপিএল-এর প্রথম ম্যাচে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের মুখোমুখি হবে সিএসকে। তার আগে শার্দুলের ফর্ম দলকে ভরসা দিচ্ছে। রঞ্জি ট্রফি সেমি-ফাইনালেও ভালো পারফরম্যান্স দেখান এই অলরাউন্ডার। তামিলনাড়ুর বিরুদ্ধে শতরান করেন শার্দুল। এটাই প্রথম শ্রেণির ক্রিকেটে তাঁর প্রথম শতরান। তামিলনাড়ুর বিরুদ্ধে ইনিংসে জয় পায় মুম্বই। এবার দলকে চ্যাম্পিয়ন করাই শার্দুলের লক্ষ্য।

লোয়ার অর্ডারে ভালো পারফরম্যান্স শার্দুলের

রঞ্জি ট্রফি ফাইনালে টসে হেরে প্রথমে ব্যাটিং করতে নেমে শুরুটা ভালো করেন পৃথ্বী শ ও ভূপেন লালওয়ানি। ওপেনিং জুটিতে যোগ হয় ৮১ রান। এরপর শুরু হয় ব্যাটিং বিপর্যয়। ১১১ রানে ৬ উইকেট খুইয়ে বসে মুম্বই। ৮ নম্বরে ব্যাটিং করতে নেমে ৬৯ বলে ৭৫ রান করেন শার্দুল। তাঁর ইনিংসে ছিল ছিল ৮টি বাউন্ডারি ও ৩টি ওভার-বাউন্ডারি। ২২৪ রানে অলআউট হয়ে যায় মুম্বই। ওপেনার পৃথ্বী করেন ৪৬ রান। অপর ওপেনার ভূপেন করেন ৩৭ রান। অন্য কোনও ব্যাটার বড় রান পাননি। বিদর্ভের হয়ে ৩ উইকেট করে নেন হর্ষ দুবে ও যশ ঠাকুর। জোড়া উইকেট নেন উমেশ যাদব। দিনের শেষে প্রথম ইনিংসে বিদর্ভের স্কোর ৩ উইকেটে ৩১। ৯ রান দিয়ে ২ উইকেট নিয়েছেন ধবল কুলকার্ণি।

ব্যর্থ রাহানে-শ্রেয়াস

রঞ্জি ট্রফি ফাইনালে ভালো পারফরম্যান্স দেখাতে পারলেন না মুম্বইয়ের অধিনায়ক অজিঙ্কা রাহানে ও তারকা ব্যাটার শ্রেয়াস আইয়ার। তাঁরা দু'জনেই ৭ রান করে আউট হয়ে যান।

আরও খবরের আপডেট পেতে চোখ রাখুন আমাদের হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

আরও পড়ুন-

Ranji Trophy Final: রঞ্জি ট্রফি ফাইনালে ব্যর্থ রাহানে-শ্রেয়াস, অসন্তুষ্ট সচিন

Team India: ইংল্যান্ডের বিরুদ্ধে সিরিজ জয়ের পর সব ফর্ম্যাটেই শীর্ষে ভারতীয় দল

Bengaluru Water Crisis: তীব্র জলকষ্ট, বেঙ্গালুরু থেকে আইপিএল ম্যাচ সরানোর দাবি

Read more Articles on
Share this article
click me!