আইপিএল-এ খেলতে না পারলেও বেতন বাবদ পুরো ১৬ কোটি টাকাই পাচ্ছেন ঋষভ পন্থ

গাড়ি দুর্ঘটনায় চোট পেয়ে হাসপাতালে ভর্তি থাকা ঋষভ পন্থের পাশে দাঁড়িয়েছে বিসিসিআই। চিকিৎসার ব্যবস্থা করার পাশাপাশি আর্থিকভাবেও সাহায্য করা হচ্ছে এই ক্রিকেটারকে।

Web Desk - ANB | Published : Jan 8, 2023 9:16 AM IST / Updated: Jan 08 2023, 03:16 PM IST

চোটের জন্য এবারের আইপিএল-এ খেলতে পারবেন না উইকেটকিপার-ব্যাটার ঋষভ পন্থ। লিগামেন্টে অস্ত্রোপচারের পর তিনি কবে মাঠে ফিরবেন, সে বিষয়ে এখনই কিছু বলা যাচ্ছে না। এই ক্রিকেটারের মাঠে ফিরতে ৬ থেকে ৯ মাস লেগে যেতে পারে বলে জানিয়েছেন চিকিৎসকরা। এই পরিস্থিতিতে ঋষভের পাশে দাঁড়াল বিসিসিআই। আইপিএল-এ খেলতে না পারলেও পুরো ১৬ কোটি টাকা বেতন পাচ্ছেন দিল্লি ক্যাপিটালসের অধিনায়ক। এছাড়া বিসিসিআই-এর কেন্দ্রীয় চুক্তি বাবদ ৫ কোটি টাকাও পাচ্ছেন ঋষভ। ফলে তিনি চোটের জন্য দীর্ঘদিন মাঠের বাইরে থাকলেও আর্থিকভাবে লাভবান হচ্ছেন এই ক্রিকেটার। বিসিসিআই সচিব জয় শাহ আগেই জানিয়েছিলেন, তাঁরা ঋষভের পাশে থাকবেন। এই ক্রিকেটার যাতে সম্পূর্ণ ফিট হয়ে মাঠে ফিরতে পারেন, তার জন্য সবরকমভাবে সাহায্য করা হবে। বিসিসিআই-এর চুক্তি অনুযায়ী যদি কোনও ক্রিকেটার আইপিএল-এ খেলতে না পারেন, তাহলে বিমার টাকা পাওয়া যাবে। সংশ্লিষ্ট ফ্র্যাঞ্চাইজির পক্ষ থেকে এই টাকা দেওয়া হবে না। বিমা সংস্থাই এই টাকা দেবে। তবে কেন্দ্রীয় চুক্তি বাবদ পুরো ৫ কোটি টাকা বিসিসিআই দেবে।

শুক্রবার মুম্বইয়ের কোকিলাবেন হাসপাতালে ঋষভের হাঁটুর লিগামেন্ট ছিঁড়ে যাওয়ার জন্য অস্ত্রোপচার করা হয়েছে। তাঁর গোড়ালির লিগামেন্ট ছিঁড়ে যাওয়ার জন্যও অস্ত্রোপচার করতে হবে। জোড়া অস্ত্রোপচারের পর সুস্থ হয়ে মাঠে ফিরতে কয়েক মাস লেগে যাবে এই উইকেটকিপার-ব্যাটারের। তাঁর পক্ষে হয়তো এশিয়া কাপ, ওডিআই বিশ্বকাপেও খেলা সম্ভব হবে না। তবে বেশ কিছুদিন মাঠের বাইরে থাকলেও, ঋষভের পাশে থাকছে বিসিসিআই।

ঋষভের পক্ষে এখনও উঠে দাঁড়ানো বা হাঁটা সম্ভব হচ্ছে না। অস্ত্রোপচারের পর রিহ্যাবে থাকতে হবে তাঁকে। ফলে তিনি কবে মাঠে ফিরবেন, সেটা কেউই বলতে পারছেন না। এ বছর ভারতীয় দলের জন্য গুরুত্বপূর্ণ। আগামী মাস থেকে ভারত-অস্ট্রেলিয়া টেস্ট সিরিজ শুরু হচ্ছে। এই সিরিজ জিততে পারলে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনালে পৌঁছে যাবে ভারতীয় দল। জুনে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনাল। এরপর সেপ্টেম্বরে এশিয়া কাপ। তারপর দেশের মাটিতে অক্টোবর-নভেম্বরে ওডিআই বিশ্বকাপ। ঋষভের যা চোট, তাতে তাঁর পক্ষে হয়তো এ বছরের শেষদিকের আগে মাঠে ফেরা সম্ভব হবে না। ফলে বিশ্বকাপ-সহ গুরুত্বপূর্ণ প্রতিযোগিতাগুলিতে ঋষভের পক্ষে খেলা সম্ভব হবে না। তবে তিনি আগামী বছর আবার পুরোদমে খেলতে পারবেন বলেই আশা করছেন ভারতীয় দলের সঙ্গে যুক্ত ব্যক্তিরা।

আরও পড়ুন-

প্রধান নির্বাচক হিসেবে ফের নিয়োগ করা হল চেতন শর্মাকে, জানিয়ে দিল বিসিসিআই

আন্তর্জাতিক টি-২০ ম্যাচে তৃতীয় শতরান, অসাধারণ নজির সূর্যকুমার যাদবের

সূর্যকুমার, শুবমান, হার্দিকের দুরন্ত পারফরম্যান্স, শ্রীলঙ্কার বিরুদ্ধে টি-২০ সিরিজ জয় ভারতের

Read more Articles on
Share this article
click me!