Rohit Sharma Birthday: রোহিত শর্মার এই রেকর্ডগুলি ভাঙা যে কোনও ব্যাটারের পক্ষেই কঠিন

৩৫ বছর বয়স হয়ে গেল ভারতীয় ক্রিকেট দল ও মুম্বই ইন্ডিয়ানসের অধিনায়ক রোহিত শর্মার। ১৯৮৭ সালের ৩০ এপ্রিল নাগপুরে জন্ম হয় এই ক্রিকেটারের। বর্তমানে ভারতীয় দলের অন্যতম সেরা ব্যাটার রোহিত। জন্মদিনে সতীর্থ, প্রাক্তন ক্রিকেটার-সহ বহু মানুষ শুভেচ্ছা জানাচ্ছেন।

Web Desk - ANB | Published : Apr 30, 2023 8:34 AM IST

110
রবিবার ৩৬-তম জন্মদিন পালন করছেন 'হিটম্যান' রোহিত শর্মা, শুভেচ্ছা জানাচ্ছেন অসংখ্য মানুষ

রবিবার মুম্বই ইন্ডিয়ানসের অধিনায়ক রোহিত শর্মার জন্মদিন। ৩৫ বছর পূর্ণ করলেন 'হিটম্যান'। জন্মদিনে এই ব্যাটারকে শুভেচ্ছা জানাচ্ছেন অসংখ্য মানুষ। মুম্বই ইন্ডিয়ানসের পক্ষ থেকেও রোহিতের জন্মদিন পালনে বিশেষ উদ্যোগ নেওয়া হয়েছে।

210
জন্মদিনে রোহিত শর্মার কাছ থেকে বড় ইনিংসের আশায় মুম্বই ইন্ডিয়ানসের সমর্থকরা

রবিবার ওয়াংখেড়ে স্টেডিয়ামে রাজস্থান রয়্যালসের বিরুদ্ধে খেলতে নামছে মুম্বই ইন্ডিয়ানস। এই ম্যাচে রোহিতের কাছ থেকে বড় ইনিংসের আশায় অনুরাগীরা। তাঁদের আশা, জন্মদিনে অসাধারণ পারফরম্যান্স দেখিয়ে দলকে জেতাবেন রোহিত।

310
চলতি আইপিএল-এ পয়েন্ট তালিকায় ৯ নম্বরে মুম্বই ইন্ডিয়ানস, জয় ছাড়া উপায় নেই রোহিতদের

এবারের আইপিএল-এ ভালো পারফরম্যান্স দেখাতে পারছে না মুম্বই ইন্ডিয়ানস। ৭ ম্যাচে ৬ পয়েন্ট নিয়ে ৯ নম্বরে রোহিত শর্মার দল। রবিবার রাজস্থান রয়্যালসের বিরুদ্ধে জিততে না পারলে আরও সমস্যায় পড়ে যাবে মুম্বই ইন্ডিয়ানস।

410
রাজস্থান রয়্যালসের বিরুদ্ধে জয় পেতে মুম্বই ইন্ডিয়ানসের বড় ভরসা রোহিত শর্মা

আন্তর্জাতিক ক্রিকেটের মতোই আইপিএল-এও রোহিত শর্মার রেকর্ড অসাধারণ। রবিবার রাজস্থান রয়্য়ালসের বিরুদ্ধে জয় পেতেও অধিনায়কের উপরেই ভরসা করছে মুম্বই ইন্ডিয়ানস। দলের আশা, দুর্দান্ত পারফরম্যান্স দেখাবেন অধিনায়ক।

510
সব ফর্ম্যাট মিলিয়ে ২৩,০০০-এরও বেশি রান, আরও অনেক রেকর্ড গড়ার লক্ষ্যে রোহিত

টেস্ট, ওডিআই, আন্তর্জাতিক টি-২০ ও আইপিএল মিলিয়ে ২৩,০০০-এরও বেশি রান করেছেন রোহিত শর্মা। তাঁর এমন কয়েকটি রেকর্ড আছে যা ভাঙা যে কোনও ব্যাটারের পক্ষেই অত্যন্ত কঠিন।

610
ওডিআই ফর্ম্যাটে ৩টি দ্বিশতরানের রেকর্ডের অধিকারী রোহিত শর্মা, এই রেকর্ড অন্য কারও নেই

এখনও পর্যন্ত ওডিআই ফর্ম্যাটে দ্বিশতরান করেছেন ১১ জন ব্যাটার। কিন্তু রোহিত শর্মা ৩ বার দ্বিশতরান করেছেন। এই রেকর্ড অন্য কারও নেই। রোহিতই ওডিআই ফর্ম্যাটে সবচেয়ে বেশি দ্বিশতরান করেছেন।

710
আন্তর্জাতিক টি-২০ ম্যাচে সবচেয়ে বেশি শতরানের রেকর্ড রোহিত শর্মার দখলে

আন্তর্জাতিক টি-২০ ম্যাচে ৪ বার শতরান করেছেন রোহিত শর্মা। এই রেকর্ডও অন্য কোনও ব্যাটারের নেই। টি-২০ র‍্যাঙ্কিংয়ের শীর্ষে থাকা সূর্যকুমার যাদব আন্তর্জাতিক টি-২০ ম্যাচে ৩ বার শতরান করেছেন। তিনিই রোহিতের সবচেয়ে কাছাকাছি আছেন।

810
ওডিআই ম্যাচে এক ইনিংসে সবচেয়ে বেশি বাউন্ডারি, ওভার-বাউন্ডারি মারার রেকর্ড রোহিতের

২০১৪ সালে ইডেন গার্ডেন্সে শ্রীলঙ্কার বিরুদ্ধে ওডিআই ম্যাচে ২৬৪ রান করেন রোহিত শর্মা। সেই ইনিংসে তিনি ৩৩টি বাউন্ডারি ও ৯টি ওভার-বাউন্ডারি মেরে ১৮৬ রান করেন। অন্য কোনও ব্যাটার এক ইনিংসে শুধু বাউন্ডারি, ওভার-বাউন্ডারি মেরে এত রান করতে পারেননি।

910
আন্তর্জাতিক ক্রিকেটে কোনও একটি বছরে সবচেয়ে বেশি ওভার-বাউন্ডারির রেকর্ড রোহিতের দখলে

এক বছরে সর্বাধিক ৭৮টি ওভার-বাউন্ডারি মারার রেকর্ডও রোহিত শর্মার দখলে। অন্য কোনও ব্যাটার এক বছরে এতগুলি ওভার-বাউন্ডারি মারতে পারেননি।

1010
আইপিএল-এ সফলতম অধিনায়ক রোহিত শর্মা, তিনি মুম্বই ইন্ডিয়ানসকে ৫ বার চ্যাম্পিয়ন করেছেন

২০১৩ সালে মুম্বই ইন্ডিয়ানসের অধিনায়ক হন রোহিত শর্মা। প্রথম বছরেই তিনি দলকে আইপিএল চ্যাম্পিয়ন করেন। এরপর ২০১৫, ২০১৭, ২০১৯ ও ২০২০ সালে আইপিএল চ্যাম্পিয়ন হয় মুম্বই ইন্ডিয়ানস। ৫ বারই অধিনায়ক ছিলেন রোহিত। এ বছর মুম্বই ইন্ডিয়ানসের অধিনায়ক হিসেবে তাঁর ১০ বছর পূর্ণ হল।

Read more Photos on
Share this Photo Gallery
click me!

Latest Videos

Recommended Photos