চোট সারিয়ে ফিট হয়ে উঠেছেন, সোশ্যাল মিডিয়া পোস্টে জানালেন রোহিত শর্মা

ভারত-শ্রীলঙ্কা টি-২০ সিরিজের আগে আঙুলের চোট সারিয়ে ফিট হয়ে উঠেছেন রোহিত শর্মা। তিনি নিজেই সোশ্যাল মিডিয়া পোস্টে সে কথা জানিয়েছেন।

Web Desk - ANB | Published : Dec 27, 2022 1:27 PM IST / Updated: Dec 27 2022, 07:15 PM IST

দেশের মাটিতে শ্রীলঙ্কার বিরুদ্ধে টি-২০ সিরিজের জন্য ভারতের দল ঘোষণা এখনও হয়নি। তার আগে ভারতীয় ক্রিকেট দলের জন্য ভাল খবর। বাংলাদেশ সফরে বাঁ হাতের বুড়ো আঙুলে যে চোট পেয়েছিলেন অধিনায়ক রোহিত শর্মা, তাঁর সেই চোট সেরে গিয়েছে। তিনি এখন ফিট হয়ে উঠেছেন। অনুশীলনও শুরু করে দিয়েছেন। সোশ্যাল মিডিয়া পোস্টে নিজেই সে কথা জানিয়েছেন রোহিত। তাঁকে যদি শ্রীলঙ্কার বিরুদ্ধে টি-২০ সিরিজে বিশ্রাম না দেওয়া হয়, তাহলে জাতীয় দলে ফিরবেন। অস্ট্রেলিয়ার বিরুদ্ধে টেস্ট সিরিজের আগে রোহিতের ফিটনেস ফিরে পাওয়া ভারতীয় দলের জন্য জরুরি। বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে যাওয়ার জন্য অস্ট্রেলিয়ার বিরুদ্ধে সিরিজ জিততে হবে ভারতকে। বিরাট কোহলি, রোহিত-সহ সেরা ক্রিকেটারদের নিয়েই অস্ট্রেলিয়ার বিরুদ্ধে খেলতে নামবে ভারতীয় দল। সেই কারণেই হয়তো শ্রীলঙ্কার বিরুদ্ধে সিরিজে বিশ্রাম দেওয়া হতে পারে রোহিত, বিরাট, কে এল রাহুলকে। যদিও বিসিসিআই-এর পক্ষ থেকে এখনও এ বিষয়ে নিশ্চিতভাবে কিছু জানানো হয়নি। তবে নাম প্রকাশে অনিচ্ছুক বিসিসিআই কর্তা জানিয়েছেন, বিরাট, রোহিত, রাহুলকে বিশ্রাম দেওয়া হতে পারে।

 

 

এরই মধ্যে ফিট হয়ে উঠছেন রোহিত। বাংলাদেশের বিরুদ্ধে সিরিজের দ্বিতীয় ওডিআই ম্যাচে ফিল্ডিং করার সময় আঙুলে চোট পান ভারতের অধিনায়ক। এই চোট পাওয়ার পর তিনি বাংলাদেশের বিরুদ্ধে তৃতীয় ওডিআই এবং টেস্ট সিরিজে খেলতে পারেননি। মুম্বইয়ে ফিরে চোট সারানোর জন্য বিশেষজ্ঞ চিকিৎসকের পরামর্শ নেওয়ার পাশাপাশি বিসিসিআই মেডিক্যাল টিমেরও পরামর্শ নেন রোহিত। তিনি রিহ্যাবের জন্য জাতীয় ক্রিকেট অ্যাকাডেমিতে গিয়েছেন। সেখানেই অনুশীলন শুরু করেছেন তিনি। দৌড়নোর পাশাপাশি ক্যাচিং প্র্যাকটিসও করছেন রোহিত। তিনি ১০০ শতাংশ ফিট হয়ে উঠেছেন কি না, সে বিষয়ে নিশ্চিতভাবে কিছু জানা যায়নি। তবে তিনি ফিট হয়ে উঠছেন। 

শ্রীলঙ্কার বিরুদ্ধে ভারতের টি-২০ সিরিজ শুরু হচ্ছে ৩ জানুয়ারি থেকে। প্রথম ম্যাচ মুম্বইয়ের ওয়াংখেড়ে স্টেডিয়ামে। ৫ জানুয়ারি দ্বিতীয় টি-২০ ম্যাচ পুণেতে। ৭ জানুয়ারি সিরিজের তৃতীয় তথা শেষ টি-২০ ম্যাচ রাজকোটে। এরপর ১০ জানুয়ারি প্রথম ওডিআই ম্যাচ গুয়াহাটিতে। ১২ জানুয়ারি দ্বিতীয় ওডিআই ম্যাচ কলকাতার ইডেন গার্ডেন্সে। এরপর ১৫ জানুয়ারি তৃতীয় তথা শেষ ওডিআই ম্যাচ তিরুঅনন্তপুরমে। শ্রীলঙ্কার বিরুদ্ধে এই সিরিজের মাধ্যমে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে সিরিজের প্রস্তুতি নেবে ভারতীয় দল।

আরও পড়ুন-

শ্রীলঙ্কার বিরুদ্ধে টি-২০ সিরিজে বিশ্রামে রোহিত, বিরাট, সুযোগ পেতে পারেন রাহুল ত্রিপাঠি

পিছন থেকে স্পাইডার ক্যামের ধাক্কা, মাঠে লুটিয়ে পড়লেন দক্ষিণ আফ্রিকার পেসার

শততম টেস্টে দ্বিশতরান, মেলবোর্নে বিরল কীর্তি স্থাপন ডেভিড ওয়ার্নারের

Share this article
click me!