বুধবার আমেদাবাদে বিশ্বকাপজয়ী ক্রিকেটারদের সংবর্ধনা দেবেন সচিন তেন্ডুলকর

মহিলাদের অনূর্ধ্ব-১৯ টি-২০ বিশ্বকাপ চ্যাম্পিয়ন হওয়ার পর দেশে ফিরছে ভারতীয় দল। শেফালি ভার্মা, তিতাস সাধুদের সংবর্ধনার ব্যবস্থা করা হচ্ছে।

Web Desk - ANB | Published : Jan 30, 2023 6:19 PM IST / Updated: Jan 31 2023, 12:10 AM IST

মহিলাদের অনূর্ধ্ব-১৯ টি-২০ বিশ্বকাপ চ্যাম্পিয়ন হয়ে দেশে ফেরার পর বুধবার আমেদাবাদের নরেন্দ্র মোদী স্টেডিয়ামে সংবর্ধনা দেওয়া হবে ভারতের অনূর্ধ্ব-১৯ দলকে। কিংবদন্তি সচিন তেন্ডুলকর সংবর্ধনা দেবেন শেফালি ভার্মা, তিতাস সাধু, রিচা ঘোষদের। বিসিসআই সচিব জয় শাহ এই খবর জানিয়েছেন। তাঁর ট্যুইট, 'আমি অত্যন্ত আনন্দের সঙ্গে জানাচ্ছি যে ১ ফেব্রুয়ারি সন্ধে সাড়ে ৬টায় নরেন্দ্র মোদী স্টেডিয়ামে ভারতের অনূর্ধ্ব-১৯ দলকে সংবর্ধনা দেবেন ভারতরত্ন শ্রী সচিন তেন্ডুলকর ও বিসিসিআই কর্তারা। তরুণী ক্রিকেটাররা ভারতকে গর্বিত করেছেন। আমরা তাঁদের সম্মানিত করব।' এবারই প্রথম মহিলাদের অনূর্ধ্ব-১৯ টি-২০ বিশ্বকাপ আয়োজন করা হয়। প্রথমবারেই চ্য়াম্পিয়ন হল ভারতীয় দল। পুরুষদের সিনিয়র দলের প্রথম টি-২০ বিশ্বকাপেও চ্যাম্পিয়ন হয়েছিল ভারতীয় দল। এর আগে কখনও মহিলাদের ক্রিকেটে বিশ্বকাপ চ্যাম্পিয়ন হতে পারেনি ভারত। এবারই প্রথম মহিলাদের ক্রিকেটের যে কোনও পর্যায়ে বিশ্বকাপ জিতল ভারত। শেফালি, তিতাসদের এই সাফল্য দেশে মহিলা ক্রিকেট নিয়ে সাধারণ মানুষের আগ্রহ অনেক বেড়ে গিয়েছে। প্রাক্তন ক্রিকেটারদের পাশাপাশি বিসিসিআই কর্তারাও অনূর্ধ্ব-১৯ মহিলা দলের এই সাফল্যে খুশি।

 

 

অনূর্ধ্ব-১৯ টি-২০ বিশ্বকাপজয়ী ভারতীয় দল মঙ্গলবার দক্ষিণ আফ্রিকা থেকে দেশে ফিরছে। মুম্বইয়ে পৌঁছনোর পর বুধবার আমেদাবাদে যাবেন সৌম্যা তিওয়ারি, শ্বেতা সেহরাওয়াতরা। সেখানেই বুধবার ভারত-নিউজিল্যান্ড টি-২০ সিরিজের তৃতীয় ম্যাচ। সেই ম্যাচেরই ফাঁকে সংবর্ধনা দেওয়া হবে বিশ্বকাপজয়ী মেয়েদের।

রবিবার অনূর্ধ্ব-১৯ টি-২০ বিশ্বকাপ ফাইনালে ইংল্যান্ডকে সহজেই হারিয়ে চ্যাম্পিয়ন হয় ভারত। এই ম্যাচে টসে হেরে প্রথমে ব্যাটিং করতে নেমে ১৭.১ ওভারে ৬৮ রানে অলআউট হয়ে যায় ইংল্যান্ড। ৪ ওভারে ৬ রান দিয়ে ২ উইকেট নেন তিতাস। ১৭ রান দিয়ে ২ উইকেট নেন অর্চনা দেবী। ১৩ রান দিয়ে ২ উইকেট নেন পরশভী চোপড়া। ১ উইকেট করে নেন শেফালি, মন্নত কাশ্যপ ও সোনম যাদব। রান তাড়া করতে নেমে ৩ উইকেট হারিয়েই জয়ের জন্য প্রয়োজনীয় রান তুলে নেয় ভারত। এই জয় পাওয়ার পর ভবিষ্যতে আরও সাফল্য চান শেফালিরা।

আরও পড়ুন-

মহিলাদের অনূর্ধ্ব-১৯ টি-২০ বিশ্বকাপের সেরা দলে শেফালি, শ্বেতা, পরশভী

তিতাস, শ্বেতারা ভবিষ্যতে ভারতের সিনিয়র দলের হয়ে খেলবেন, আশায় মিতালি রাজ

শেফালি, তিতাসদের অভিনন্দন বিসিসিআই কর্তাদের, ৫ কোটি টাকা পুরস্কার ঘোষণা

Share this article
click me!