শ্রীলঙ্কার বিরুদ্ধে অপরাজিত দ্বিশতরান, সচিন-সেহবাগের রেকর্ড স্পর্শ পাকিস্তানের সৌদ শাকিলের

এখনও পর্যন্ত একবারও বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনালে পৌঁছতে পারেনি পাকিস্তান। তবে নতুন মরসুমের শুরুতে ভালো পারফরম্যান্স দেখাচ্ছে বাবর আজমের দল।

Soumya Gangully | Published : Jul 18, 2023 5:58 PM IST / Updated: Jul 19 2023, 12:14 AM IST

পাকিস্তানের প্রথম ব্যাটার হিসেবে শ্রীলঙ্কার মাটিতে টেস্ট ম্যাচে দ্বিশতরানের রেকর্ড গড়লেন পাকিস্তানের ব্যাটার সৌদ শাকিল। গল টেস্ট ম্যাচে পাকিস্তানের প্রথম ইনিংসে ৩৬১ বলে ২০৮ রানে অপরাজিত থাকেন শাকিল। তাঁর ইনিংসে ছিল ১৯টি বাউন্ডারি। এই ইনিংসের মাধ্যমে সচিন তেন্ডুলকর, জো রুট ও বীরেন্দ্র সেহবাগের নজির স্পর্শ করলেন শাকিল। এই নিয়ে চতুর্থ ব্যাটার টেস্ট ম্যাচে শ্রীলঙ্কার মাটিতে শ্রীলঙ্কার বিরুদ্ধে টেস্ট ম্যাচে দ্বিশতরান করলেন। শাকিলের পাশাপাশি ভালো ব্যাটিং করলেন আগা সলমন। এই মিডল অর্ডার ব্যাটার ১১৩ বলে ৮৩ রান করেন। তাঁর ইনিংসে ছিল ৯টি বাউন্ডারি ও ১টি ওভার-বাউন্ডারি। শান মাসুদ করেন ৩৯ রান।

এই ম্যাচে টসে জিতে প্রথমে ব্যাটিং করার সিদ্ধান্ত নেন শ্রীলঙ্কার অধিনায়ক করুণারত্নে। তাঁর এই সিদ্ধান্তের যোগ্য মর্যাদা দেন ব্যাটাররা। প্রথম ইনিংসে লড়াই করার মতো স্কোর করে শ্রীলঙ্কা। সর্বাধিক ১২২ রান করেন ধনঞ্জয় ডি সিলভা। ৬৪ রান করেন অ্যাঞ্জেলো ম্যাথুজ। ৩৬ রান করেন সাদিরা সমরবিক্রমা। ২৯ রান করেন ওপেনার করুণারত্নে। অপর ওপেনার নিশান মাদুশকা করেন মাত্র ৪ রান। ৩ নম্বরে ব্যাটিং করতে নামা কুশল মেন্ডিস করেন ১২ রান। দীনেশ চান্ডিমল করেন মাত্র ১ রান। রমেশ মেন্ডিস করেন ৫ রান। প্রবাথ জয়সূর্য করেন ৪ রান। কাসুন রঞ্জিতা করেন ৮ রান। ২১ রান করে অপরাজিত থাকেন বিশ্ব ফার্নান্ডো। ৩১২ রানে অলআউট হয়ে যায় শ্রীলঙ্কা। পাকিস্তানের হয়ে ৩ উইকেট করে নেন শাহিন শাহ আফ্রিদি, নাসিম শাহ ও আব্রার আহমেদ। ১ উইকেট নেন আগা সলমন।

জবাবে প্রথম ইনিংসে পাকিস্তান করে ৪৬১ রান। শাকিল, সলমন ও মাসুদ ছাড়া আর কোনও ব্যাটার বড় স্কোর করতে পারেননি। ওপেনার আবদুল্লাহ শফিক করেন ১৯ রান। অপর ওপেনার ইমাম-উল-হক অবশ্য করেন মাত্র ১ রান। ওপেনার বাবর আজম করেন ১৩ রান। সরফরাজ আহমেদ করেন ১৭ রান। নৌমান আলি করেন ২৫ রান। শাহিন করেন ৯ রান। নাসিম করেন ৬ রান। আব্রার করেন ১০ রান। শ্রীলঙ্কার হয়ে ৫ উইকেট নেন রমেশ। ৩ উইকেট নেন জয়সূর্য। ১ উইকেট করে নেন বিশ্ব ও রঞ্জিতা।

তৃতীয় দিনের শেষে দ্বিতীয় ইনিংসে শ্রীলঙ্কার স্কোর বিনা উইকেটে ১৪। মাদুশকা ৮ ও করুণারত্নে ৬ রান করে অপরাজিত। পাকিস্তানের চেয়ে এখনও ১৩৫ রানে পিছিয়ে শ্রীলঙ্কা।

আরও পড়ুন-

MS Dhoni : ব্যক্তিগত সংগ্রহ না শোরুম! ধোনির বাইক কালেকশন দেখে হতবাক ভেঙ্কটেশ প্রসাদ

দলীপ ট্রফি জেতার পরেই সুখবর, পুত্রসন্তানের বাবা হলেন হনুমা বিহারী

ভারতীয় দলের জন্য ভালো খবর, নেটে পুরোদমে বোলিং করছেন জসপ্রীত বুমরা

Read more Articles on
Share this article
click me!