বোলিং ব্যর্থতায় সৈয়দ মুস্তাক আলি ট্রফিতে হিমাচল প্রদেশের কাছে হার বাংলার

ম্যাচের আগের দিন বাংলার কোচ লক্ষ্মীরতন শুক্লা লড়াই করার কথা বলেছিলেন। কিন্তু সেই লড়াই করতে পারলেন না বাংলার বোলাররা।

Web Desk - ANB | Published : Nov 1, 2022 1:25 PM IST / Updated: Nov 01 2022, 07:16 PM IST

ঘরের মাঠে হিমাচল প্রদেশের কাছে হেরে সৈয়দ মুস্তাক আলি টি-২০ টুর্নামেন্টের কোয়ার্টার ফাইনাল থেকেই বিদায় নিল বাংলা। বড় রান করেও জয় পেল না বাংলা। বোলারদের ব্যর্থতার জন্যই হারতে হল অভিমন্যু ঈশ্বরণের দলকে। এদিন টসে জিতে প্রথমে ফিল্ডিং করার সিদ্ধান্ত নেন হিমাচল প্রদেশের অধিনায়ক ঋষি ধাওয়ান। তাঁর সেই সিদ্ধান্ত অবশ্য খুব একটা ঠিক বলে মনে হয়নি। কারণ, বাংলা দল ৬ উইকেট হারিয়ে ১৯৯ রান করে ফেলে। বাংলার হয়ে সর্বোচ্চ ৫৯ রান করেন শাহবাজ আহমেদ। ৩২ রান করে অপরাজিত থাকেন ঋত্বিক রায়চৌধুরী। অগ্নিভ পান ২৮ রান করে অপরাজিত থাকেন। ২১ রান করেন করণ লাল। অভিমন্যু করেন ২০ রান। রণজ্যোৎ সিং খৈরা করেন ১৪ রান। সুদীপ কুমার ঘরামি করেন ৭ রান। ৩ রান করে অপরাজিত থাকেন প্রদীপ্ত প্রামাণিক। হিমাচল প্রদেশের হয়ে ৪৭ রান দিয়ে ৪ উইকেট নেন কানওয়ার অভিনয় সিং। ৪০ রান দিয়ে ২ উইকেট নেন হিমাচল প্রদেশের অধিনায়ক।

রান তাড়া করতে নেমে ৬ উইকেট হারিয়ে জয়ের জন্য প্রয়োজনীয় রান তুলে নেয় হিমাচল প্রদেশ। তাদের ইনিংসের মাঝামাঝি সময় পর্যন্ত অবশ্য মনে হয়নি বাংলা এভাবে হেরে যাবে। দ্বিতীয় ওভারেই প্রশান্ত চোপড়াকে (৩) আউট করে দেন রবি কুমার। হিমাচল প্রদেশের ৩৮ রানের মাথায় অপর ওপেনার অঙ্কুশ বাইনসকে ফিরিয়ে দেন আকাশ দীপ। এরপর সুমিক ভার্মাকে (২৮) ফিরিয়ে দেন শাহবাজ। নীতীন শর্মাকে (১২) ফিরিয়ে দেন প্রদীপ্ত। এরপরেই ম্যাচ থেকে হারিয়ে যায় বাংলা। ৪২ বলে ৭৬ রান করে অপরাজিত থাকেন আকাশ বশিষ্ট। তাঁর ইনিংসে ছিল ৫টি করে বাউন্ডারি ও ছক্কা। ৫০ রান করেন নিখিল গাঙ্গটা। ৯ রান করে অপরাজিত থাকেন ঋষি। বাংলার হয়ে জোড়া উইকেট নেন রবি। ১টি করে উইকেট নেন আকাশ, শাহবাজ ও প্রদীপ্ত।

অন্যদিকে, ইডেন গার্ডেন্সে পাঞ্জাবের হয়ে কর্ণাটকের বিরুদ্ধে ম্যাচে অসাধারণ শতরান করলেন শুবমান গিল। তিনি ১২৬ রান করেন। এই প্রথম প্রতিযোগিতামূলক টি-২০ ম্যাচে শতরান করলেন শুবমান। ৫৯ রান করেন আনমোলপ্রীত সিং। এই ম্যাচে প্রথমে ব্যাটিং করতে নেমে ৪ উইকেট হারিয়ে ২২৫ রান করে পাঞ্জাব। জবাবে ৬ উইকেট হারিয়ে ২১৬ রান করেই থেমে যায় কর্ণাটক। ৯ রানে জয় পায় পাঞ্জাব।

আরও পড়ুন-

অস্ট্রেলিয়ার রক্তচাপ বাড়িয়ে নিউজিল্যান্ডকে হারিয়ে দিল ইংল্যান্ড, জমে গেল শেষ চারের লড়াই

সিএবি প্রশাসনে অভিনেত্রী-বিধায়ক জুন মালিয়া, নটরঙ্গে এবার কি ক্রিকেট?

টি-২০ বিশ্বকাপ থেকে ছিটকে গেল আফগানিস্তান, জিতেও বিদায়ের পথে শ্রীলঙ্কা

Share this article
click me!