এবারের টি-২০ বিশ্বকাপের 'ম্যান অফ দ্য টুর্নামেন্ট' হিসেবে এই ক্রিকেটারকে বেছে নিলেন বাটলার

রবিবার টি-২০ বিশ্বকাপ ফাইনাল। তার আগে এই প্রতিযোগিতার সেরা ক্রিকেটার হিসেবে এক ভারতীয়কে বেছে নিলেন ইংল্যান্ডের অধিনায়ক।

Web Desk - ANB | Published : Nov 12, 2022 2:00 PM IST / Updated: Nov 12 2022, 07:33 PM IST

এবারের টি-২০ বিশ্বকাপ সেমি ফাইনালে বিরাট কোহলি ও হার্দিক পান্ডিয়া বাদে ভারতের আর কোনও ক্রিকেটারই খুব একটা ভাল পারফরম্যান্স দেখাতে পারেননি। কে এল রাহুল, রোহিত শর্মা, সূর্যকুমার যাদবরা দ্রুত প্যাভিলিয়নে ফিরে যান। অর্ধশতরান করেন বিরাট ও হার্দিক। এই প্রতিযোগিতায় অসাধারণ ফর্মে ছিলেন বিরাট। কিন্তু ইংল্যান্ডের অধিনায়ক জস বাটলার তাঁর পছন্দের 'ম্যান অফ দ্য টুর্নামেন্ট' হিসেবে বেছে নিলেন সূর্যকুমারকে। তাঁর মতে, ভারতের এই মিডল অর্ডার ব্যাটার চূড়ান্ত স্বাধীনতা নিয়ে ব্যাটিং করেন। ভারতের তারকাখচিত ব্যাটিং লাইনআপে তিনি আলাদা করে সবার নজর কেড়ে নিচ্ছেন। এই কারণেই টি-২০ বিশ্বকাপের সেরা খেলোয়াড় হিসেবে বেছে নিয়েছেন বাটলার। আইসিসি-র পক্ষ থেকে এই প্রতিযোগিতার সেরা খেলোয়াড় হিসেবে যে ৯ জনকে মনোনীত করা হয়েছে, তাঁদের মধ্যে সূর্যকুমার আছেন। তিনি শেষপর্যন্ত এই পুরস্কার পাবেন কি না, সেটা জানা যাবে রবিবার। তবে তার আগেই বড় সার্টিফিকেট পেয়ে গেলেন সূর্যকুমার।

টি-২০ বিশ্বকাপের আগে এক বিশেষ অনুষ্ঠানে সূর্যকুমারের প্রশংসা করে বাটলার বলেছেন, 'আমার মতে প্লেয়ার অফ দ্য টুর্নামেন্ট সূর্যকুমার যাদব। আমার মতে, ও প্রচণ্ড স্বাধীনতা নিয়ে ব্যাটিং করেছে। ভারতের এরকম তারকাখচিত ব্যাটিং লাইনআপে ও চোখ টেনে নিয়েছে। ওর স্ট্রাইক রেট অবিশ্বাস্য। ও এই টুর্নামেন্টে ছাপ ফেলেছে।'

এবারের টি-২০ বিশ্বকাপে ২৩৯ রান করেন সূর্যকুমার। ফাইনালের আগে তিনি এই প্রতিযোগিতার তৃতীয় সর্বোচ্চ রান সংগ্রহকারী। তিনি ধারাবাহিকভাবে ভাল পারফরম্যান্স দেখিয়েছেন। তাঁর স্ট্রাইক রেট ১৮৯.৬৮। এই টুর্নামেন্টে সূর্যকুমারের স্ট্রাইক রেটই সবার চেয়ে ভাল। সেই কারণেই তাঁকে সেরা ক্রিকেটার হিসেবে বেছে নিয়েছেন বাটলার।

ইংল্যান্ডও ভাল খেলেই টি-২০ বিশ্বকাপ ফাইনালে উঠেছে। নিজের দলের দুই ক্রিকেটারের কথা আলাদা করে উল্লেখ করেছেন বাটলার। তিনি বলেছেন, 'আমাদের দলের দুই ক্রিকেটারও ম্যান অফ দ্য টুর্নামেন্টের লড়াইয়ে আছে। ওরা হল স্যাম কারান ও অ্যালেক্স হেলস। ওরা যদি ফাইনালেও দারুণ পারফরম্যান্স দেখাতে পারে, তাহলে ওদের মধ্যে থেকেও কোনও একজন টুর্নামেন্টের সেরা খেলোয়াড় হতেই পারে।'

আইসিসি-র পক্ষ থেকে যে ৯ জন ক্রিকেটারকে সম্ভাব্য 'ম্যান অফ দ্য টুর্নামেন্ট' হিসেবে বেছে নেওয়া হয়েছে, তাঁদের মধ্যে ভারতের দু'জন, পাকিস্তানের দু'জন, ইংল্যান্ডের তিনজন এবং শ্রীলঙ্কা ও জিম্বাবোয়ের একজন ক্রিকেটার আছেন। ক্রিকেটপ্রেমীরা তাঁদের মতে সেরা ক্রিকেটারকে বেছে নেওয়ার জন্য ভোট দেওয়ার সুযোগ পাচ্ছেন।

আরও পড়ুন-

টি-২০ বিশ্বকাপের সেরা খেলোয়াড়ের দৌড়ে বিরাট কোহলি, সূর্যকুমার যাদব

টি-২০ বিশ্বকাপ সেমি ফাইনালে হেরে গিয়েও সাড়ে ৭ কোটি টাকা পাচ্ছে ভারতীয় দল

ইংল্যান্ডের কাছে ১০ উইকেটে লজ্জার হার, টি-২০ বিশ্বকাপ থেকে বিদায় ভারতের

Read more Articles on
Share this article
click me!