'সরি ব্রাদার, ইট ইজ কলড কর্মা', শোয়েব আখতারকে কটাক্ষ মহম্মদ শামির

টি-২০ বিশ্বকাপ সেমি ফাইনালে ভারতীয় দল হেরে যাওয়ার পর ব্যঙ্গ করেছিলেন পাকিস্তানের প্রাক্তন পেসার শোয়েব আখতার। রবিবার তাঁকে পাল্টা কটাক্ষ করলেন ভারতের পেসার মহম্মদ শামি।

Web Desk - ANB | Published : Nov 13, 2022 1:25 PM IST

রবিবার টি-২০ বিশ্বকাপ ফাইনালে ইংল্যান্ডের কাছে পাকিস্তান হেরে যাওয়ার পর শোয়েব আখতারকে কটাক্ষ করলেন মহম্মদ শামি। কিছুদিন আগে ভারতের টি-২০ বিশ্বকাপের দলে শামিকে সুযোগ দেওয়া নিয়ে প্রশ্ন তোলেন শোয়েব। এদিন পাকিস্তান হেরে যাওয়ার পর ট্যুইটে একটি ভেঙে যাওয়া হৃদয়ের ছবি দেন তিনি। এরপর একটি ভিডিও পোস্ট করে তিনি বলেন, 'টি-২০ বিশ্বকাপ ফাইনালে পাকিস্তান হেরে যাওয়ায় আমার মন খারাপ হয়েছে ঠিকই, কিন্তু তবে হৃদয় ভেঙে যায়নি।' পাল্টা ট্যুইট করে শোয়েবকে কটাক্ষ করেছেন শামি। তিনি লিখেছেন, 'দুঃখিত ভাই, এটাকে বলে কর্মা'। ভারতের সমর্থকরা শামির এই ট্যুইট দেখে উল্লসিত। তবে পাকিস্তানিরা আবার শামির এই কটাক্ষ মেনে নিতে পারছেন না। তাঁরা ইংল্যান্ডের বিরুদ্ধে সেমি ফাইনালে ১০ উইকেটে হারের কথা উল্লেখ করে শামিকে পাল্টা কটাক্ষ করছেন। সবমিলিয়ে ট্যুইটারে ভারত ও পাকিস্তানের সমর্থকদের লড়াই জমে উঠেছে।

গত বছরের টি-২০ বিশ্বকাপের পর থেকে ভারতীয় দলে সুযোগ পাচ্ছিলেন না শামি। এবারের টি-২০ বিশ্বকাপেও তাঁকে প্রথমে দলে রাখা হয়নি। কিন্তু জসপ্রীত বুমরা চোট পাওয়ায় বাধ্য হয়েই শামিকে দলে নেন নির্বাচকরা। সুযোগ পেয়ে খুব একটা ভাল পারফরম্যান্স দেখাতে পারেননি বাংলার এই পেসার। তাঁর পারফরম্যান্স মাঝারি। তবে পারফরম্যান্স যেমনই হোক না কেন, শোয়েবের ব্যঙ্গের কথা মনে রেখেছিলেন শামি। ঠিক সময়ে জবাব দিলেন তিনি।

 

 

টি-২০ বিশ্বকাপ ফাইনালের আগেও ভারতের বোলারদের কটাক্ষ করেছিলেন শোয়েব। নিজের ইউটিউব চ্যানেলে আপলোড করা একটি ভিডিওতে তিনি বলেন, 'ইংল্যান্ড ভাল জায়গায় আছে বটে কিন্তু তাতে কিছু এসে যায় না। ইংল্যান্ডের ক্রিকেটারদের আত্মবিশ্বাস আকাশছোঁয়া থাকবে। ইংল্যান্ডের ক্রিকেটাররা জানে, পাকিস্তানের বোলাররা ভারতের বোলারদের মতো নয়। ওরা ম্যাচ জেতার জন্য আপ্রাণ চেষ্টা করবে। ইংল্যান্ড ওয়াক ওভার পাবে না।' সবমিলিয়ে শোয়েবের উপর ক্ষুব্ধ ছিলেন শামি। সেসবেরই জবাব দিলেন তিনি।

পাকিস্তানের সমর্থকরা এদিন আশায় ছিলেন, ১৯৯২ সালের ওডিআই বিশ্বকাপের মতোই ফের ফাইনালে ইংল্যান্ডকে হারিয়ে দেবেন বাবর আজমরা। কিন্তু শেষপর্যন্ত আর সেটা হল না। পাকিস্তানের বোলাররা লড়াই করেন, কিন্তু সেটা দলকে জেতানোর পক্ষে যথেষ্ট ছিল না। অপরাজিত অর্ধশতরান করে ইংল্যান্ডকে দ্বিতীয়বার টি-২০ বিশ্বকাপ চ্যাম্পিয়ন করলেন বেন স্টোকস। ২০১০ সালে প্রথমবার টি-২০ বিশ্বকাপ চ্যাম্পিয়ন হয়েছিল ইংল্যান্ড। তারপর এই নিয়ে দ্বিতীয়বার চ্যাম্পিয়ন হল ইংরেজরা। 

আরও পড়ুন-

ইডেনের 'পাপস্খলন' মেলবোর্নে, টি-২০ বিশ্বকাপ ফাইনালের নায়ক বেন স্টোকস

ফিরল না ইতিহাস, পাকিস্তানকে উড়িয়ে টি-২০ বিশ্বকাপ চ্যাম্পিয়ন ইংল্যান্ড

জন্মদিনের পার্টিতে দুর্ঘটনা, পা ভেঙে ৩ মাস মাঠের বাইরে ম্যাক্সওয়েল

Share this article
click me!