কবে, কখন টি-২০ বিশ্বকাপের সেমি ফাইনাল, ফাইনাল? কীভাবে দেখা যাবে খেলা?

টি-২০ বিশ্বকাপে সুপার ১২ পর্বের খেলা শেষ। এবার হবে সেমি ফাইনাল, তারপর রবিবার ফাইনাল। চারটি দল সেমি ফাইনালের জন্য তৈরি হচ্ছে।

Web Desk - ANB | Published : Nov 7, 2022 6:23 AM IST / Updated: Nov 07 2022, 12:06 PM IST

রবিবার টি-২০ বিশ্বকাপে সুপার ১২ গ্রুপ ২-এর শেষ ম্যাচ ছিল। শেষ ৩ ম্যাচে মুখোমুখি হয় দক্ষিণ আফ্রিকা-নেদারল্যান্ডস, বাংলাদেশ-পাকিস্তান ও ভারত-জিম্বাবোয়ে। এই ৩ ম্যাচের মাধ্যমেই সেমি ফাইনালের বাকি ২ দল ঠিক হয়। আগেই সুপার ১২ গ্রুপ ১ থেকে সেমি ফাইনালের যোগ্যতা অর্জন করেছে নিউজিল্যান্ড ও ইংল্যান্ড। নেদারল্যান্ডসের কাছে দক্ষিণ আফ্রিকা হেরে যাওয়ায় ভারতীয় দল সেমি ফাইনালের যোগ্যতা অর্জন করে। এরপর বাংলাদেশকে হারিয়ে পাকিস্তানও গ্রুপের দ্বিতীয় দল হিসেবে শেষ চারের যোগ্যতা অর্জন করে। ভারতীয় দল জিম্বাবোয়েকে হারিয়ে গ্রুপের শীর্ষে থেকে সেমি ফাইনালে উঠেছে। লিগ পর্ব শেষ, এবার শুরু হচ্ছে নক-আউট পর্বের খেলা। ক্রিকেটপ্রেমীরা যেমন উত্তেজক লড়াই দেখার জন্য তৈরি হচ্ছেন, তেমনই সেমি ফাইনালে ওঠা দলগুলিও প্রস্তুতি নিচ্ছে। এবারই তো আসল লড়াই। শ্রেষ্ঠত্বের লড়াই শুরু হতে চলেছে। যে দল সবচেয়ে ভাল খেলবে, তারাই শেষপর্যন্ত জয় পাবে।

বুধবার থেকে শুরু হচ্ছে সেমি ফাইনালের লড়াই। প্রথম সেমি ফাইনালে পাকিস্তানের মুখোমুখি হচ্ছে নিউজিল্যান্ড। সিডনিতে ম্যাচ শুরু ভারতীয় সময় অনুযায়ী দুপুর দেড়টা থেকে। বৃহস্পতিবার দ্বিতীয় সেমি ফাইনালে ইংল্যান্ডের মুখোমুখি হচ্ছে ভারত। এই ম্যাচটিও ভারতীয় সময় অনুযায়ী দুপুর দেড়টা থেকে শুরু হবে। এই ম্যাচটি হবে অ্যাডিলেড ওভালে। রবিবার মেলবোর্নে টি-২০ বিশ্বকাপ ফাইনাল। এই ম্যাচটিও ভারতীয় সময় অনুযায়ী দুপুর দেড়টা থেকে শুরু হবে।

টি-২০ বিশ্বকাপের সেমি ফাইনাল ও ফাইনাল ম্যাচ টিভিতে দেখা যাবে স্টার স্পোর্টস নেটওয়ার্কে। লাইভ স্ট্রিমিং দেখা যাবে ডিজনি প্লাস হটস্টারে।

এবারের টি-২০ বিশ্বকাপে সুপার ১২ গ্রুপ ১-এর শীর্ষে নিউজিল্যান্ড। ৫ ম্যাচ খেলে ৭ পয়েন্ট পেয়েছে কিউয়িরা। দ্বিতীয় স্থানে থাকা ইংল্যান্ডও ৫ ম্যাচ খেলে ৭ পয়েন্ট পেয়েছে। কিন্তু রান রেটে এগিয়ে থাকায় শীর্ষে নিউজিল্যান্ড। এই গ্রুপে তৃতীয় স্থানে শেষ করা অস্ট্রেলিয়াও ৫ ম্যাচ খেলে ৭ পয়েন্ট পেয়েছে। তবে নেট রান রেটে পিছিয়ে থাকাতেই সেমি ফাইনালে যেতে পারল না গতবারের চ্যাম্পিয়ন অস্ট্রেলিয়া।

সুপার ১২ গ্রুপ ২-এর শীর্ষে ভারতীয় দল। ৫ ম্যাচ খেলে ৮ পয়েন্ট পেয়েছে ভারত। সুপার ১২-এ দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে হেরে যায় ভারত। বাকি চারটি ম্যাচেই জয় পান রোহিত শর্মা, বিরাট কোহলিরা। পাকিস্তান প্রথম ২ ম্যাচ হেরে গেলেও, শেষ ৩ ম্যাচ জিতে শেষ চারের যোগ্যতা অর্জন করে।

আরও পড়ুন-

ধোনির কোন বার্তা খারাপ সময় কাটিয়ে উঠতে সাহায্য করেছে, জানালেন বিরাট

জিম্বাবোয়ের বিরুদ্ধে ম্যাচেই সেমি ফাইনালের প্রস্তুতি সেরে নিলেন সূর্যকুমার-হার্দিক

জিম্বাবোয়ের বিরুদ্ধে সহজ জয়, গ্রুপের সেরা হয়েই সেমি ফাইনালে ভারতীয় দল

Read more Articles on
Share this article
click me!