সকাল থেকে বৃষ্টি নেই অ্যাডিলেডে, ভারত-বাংলাদেশ ম্যাচ নিয়ে কাটছে আশঙ্কার মেঘ

চলতি টি-২০ বিশ্বকাপে ভারতের কোনও ম্যাচেই এখনও পর্যন্ত বৃষ্টি হয়নি। ক্রিকেটপ্রেমীদের আশা, বুধবার ভারত-বাংলাদেশ ম্যাচেও বৃষ্টি হবে না।

Web Desk - ANB | Published : Nov 2, 2022 5:00 AM IST / Updated: Nov 02 2022, 10:45 AM IST

মঙ্গলবার প্রচুর বৃষ্টি হয়েছিল। বুধবার বিকেলেও বৃষ্টির পূর্বাভাস দেওয়া হয়। তবে ভাল খবর হল, বুধবার সকাল থেকে অ্যাডিলেডে বৃষ্টি নেই। তার বদলে রোদ ঝলমলে আবহাওয়া। ফলে টি-২০ বিশ্বকাপে সুপার ১২ গ্রুপ ২-তে ভারত-বাংলাদেশ ম্যাচ পুরো ৪০ ওভার হওয়া নিয়ে আশঙ্কা ক্রমে দূর হচ্ছে। দর্শকদের আশা, ম্যাচ ভালভাবেই হবে। এই গ্রুপ থেকে কোন দল সেমি ফাইনালে যাবে, সেটা এই ম্যাচের ফলের উপর অনেকটা নির্ভর করছে। সেই কারণে কোনও দলই চাইছে না ম্যাচে বাধা হয়ে দাঁড়াক বৃষ্টি। এখনও পর্যন্ত আবহাওয়ার যে পূর্বাভাস দেওয়া হয়েছে, তাতে বলা হয়েছে, স্থানীয় সময় অনুযায়ী রাত ৮টা নাগাদ বৃষ্টি নামতে পারে। তার আগে পর্যন্ত ঘণ্টায় ২৫ থেকে ৩৫ কিলোমিটার বেগে বাতাস বইলেও, বৃষ্টির আশঙ্কা নেই। রাত ৮টার পর ১ থেকে ৩ মিলিমিটার বৃষ্টির পূর্বাভাস রয়েছে। তবে এই বৃষ্টি ম্যাচ ভেস্তে দেবে না। বড়জোর সামান্য সময়ের জন্য খেলা বন্ধ রাখতে হতে পারে। যদিও ক্রিকেটপ্রেমীরা সেটাও চাইছেন না।

এই ম্যাচে ভারতের সম্ভাব্য দল- কে এল রাহুল, রোহিত শর্মা (অধিনায়ক), বিরাট কোহলি, সূর্যকুমার যাদব,অক্ষর প্যাটেল, হার্দিক পান্ডিয়া, ঋষভ পন্থ, রবিচন্দ্রন অশ্বিন, ভুবনেশ্বর কুমার, মহম্মদ শামি ও আর্শদীপ সিং। তবে অশ্বিনের বদলে যুজবেন্দ্র চাহালও খেলতে পারেন।

বাংলাদেশের সম্ভাব্য প্রথম একাদশ- নাজমুল হোসেন শান্ত, সৌম্য সরকার, লিটন দাস, শাকিব আল-হাসান (অধিনায়ক), আফিফ হোসেন, ইয়াসির আলি, মোসাদ্দেক হোসেন, নুরুল হাসান, মুস্তাফিজুর রহমান, হাসান মাহমুদ ও তাসকিন আহমেদ।

গত ম্যাচে পারথে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে সমস্যায় পড়েছিল ভারতের ব্যাটিং লাইনআপ। পেস ও বাউন্সে ভরা উইকেটে লুঙ্গি এনগিডি, কাগিসো রাবাদাদের বোলিং সামাল দিতে পারেননি বিরাট, রোহিত, রাহুলরা। একমাত্র ভাল ব্যাটিং করেন সূর্যকুমার। অ্যাডিলেডের পিচ নিয়ে অবশ্য তেমন কোনও আশঙ্কা নেই। বরাবরই এই মাঠের পিচ ব্যাটারদের কিছুটা সাহায্য করে। এখানে ব্যাটার ও বোলারার সমান সুযোগ পান। সিডনিতে যেমন ভারতীয় উপমহাদেশের দলগুলির ব্যাটাররা ভাল পারফরম্যান্স দেখান, অ্যাডিলেডেও তেমনই। বোলাররা ম্যাচের শুরুতে উইকেট থেকে কিছুটা সাহায্য পাবেন। উইকেটে পেস ও বাউন্স আছে। তবে পরের দিকে ব্যাটিং করা সহজ হয়ে যাবে।

বাংলাদেশের বিরুদ্ধে রাহুল কেমন ব্যাটিং করেন, সেদিকে তাকিয়ে ভারতীয় শিবির। এদিনও ব্যর্থ হলে এই ওপেনারকে বাদ দেওয়ার দাবি জোরদার হবে।

আরও পড়ুন-

টি-২০ ফর্ম্যাটে ভারত-বাংলাদেশ লড়াইয়ে অতীত রেকর্ড কোন দলের পক্ষে?

রোহিত শর্মার বদলে ভারতের টি-২০ দলের অধিনায়ক করা হচ্ছে হার্দিক পান্ডিয়াকে?

বাংলাদেশের বিরুদ্ধে ভারতীয় দলে থাকবেন যুজবেন্দ্র চাহাল? নজর রাহুলের দিকে

Read more Articles on
Share this article
click me!