ড্যারেল মিচেলের হাফ সেঞ্চুরি, পাকিস্তানের বিরুদ্ধে নিউজিল্যান্ডের স্কোর ১৫২/৪

টি-২০ বিশ্বকাপ ফাইনালে কি ভারত-পাকিস্তান লড়াই দেখা যাবে? সেই সম্ভাবনা কিন্তু যথেষ্ট। নিউজিল্যান্ডের বিরুদ্ধে পাকিস্তান এবং ইংল্যান্ডের বিরুদ্ধে ভারত জয় পেলেই ফাইনালে মহারণ।

Web Desk - ANB | / Updated: Nov 09 2022, 10:55 PM IST

টি-২০ বিশ্বকাপের প্রথম সেমি ফাইনালে পাকিস্তানের বিরুদ্ধে প্রথমে ব্যাটিং করতে নেমে ৪ উইকেট হারিয়ে ১৫২ রান করল নিউজিল্যান্ড। এদিন টসে জিতে প্রথমে ব্যাটিং করার সিদ্ধান্ত নেন নিউজিল্যান্ডের অধিনায়ক কেন উইলিয়ামসন। কিন্তু ম্যাচের তৃতীয় বলেই প্রথম উইকেট খুইয়ে বসে কিউয়িরা। শাহিন শাহ আফ্রিদির বলে এলবিডব্লু হয়ে যান ফিন অ্যালেন। এরপর ভাল খেলছিলেন ডেভন কনওয়ে ও উইলিয়ামসন। কিন্তু ২১ রান করে রান আউট হয়ে যান কনওয়ে। গ্লেন ফিলিপস বেশিক্ষণ ক্রিজে টিকে থাকতে পারেননি। তিনি ৮ বলে ৬ রান করেই মহম্মদ নওয়াজের বলে কট অ্যান্ড বোল্ড হয়ে যান। ৪৯ রানে ৩ উইকেট হারিয়ে চাপে পড়ে গিয়েছিল কিউয়িরা। সেই অবস্থা থেকে পাল্টা লড়াই শুরু করেন উইলিয়ামসন ও ড্যারিল মিচেল। ৪২ বলে ৪৬ রান করে আফ্রিদির বলে বোল্ড হয়ে যান উইলিয়ামসন। তিনি টি-২০ ফর্ম্যাটের নিরিখে এদিন মন্থর ব্যাটিং করেন। যে সময় হাত খুলে ব্যাটিং করার কথা, ঠিক সেই সময় আউট হয়ে গেলেন তিনি। মিচেল অবশ্য অর্ধশতরান করেন। তিনি ৩২ বলে ৫০ রান পূর্ণ করেন। শেষপর্যন্ত ৩৫ বলে ৫২ রান করে অপরাজিত থাকেন মিচেল। তাঁর ইনিংসে ছিল ৩টি বাউন্ডারি ও ১টি ছক্কা। জেমস নিশম ১২ বলে ১৬ রান করে অপরাজিত থাকেন।

এদিন উইলিয়ামসন যেমন মন্থর ব্যাটিং করেছেন, তেমনই আফ্রিদি, নাসিম শাহরাও ভাল বোলিং করেছেন। পাকিস্তানের কোনও বোলারই এদিন মাত্রাতিরিক্ত রান দেননি। ২৪ রান দিয়ে ২ উইকেট নেন আফ্রিদি। ১২ রান দিয়ে ১ উইকেট নেন নওয়াজ। নাসিম ৪ ওভারে ৩০ রান দেন। তিনি কোনও উইকেট পাননি। হ্যারিস রউফ ৪ ওভারে ৩২ রান দেন। মহম্মদ ওয়াসিম জুনিয়র ২ ওভার বল করে ১৫ রান দেন। শাদাব খান ৪ ওভারে ৩৩ রান দেন। পাকিস্তানের বোলাররা নিজেদের কাজটা ভালভাবেই করেছেন। এবার বাবর আজম, মহম্মদ রিজওয়ানদের ভাল পারফরম্যান্স দেখাতে হবে। ১৫৩ রানের টার্গেট খুব একটা কঠিন নয়। 

এদিন দেখা গেল, সিডনির পিচ ভারতীয় উপমহাদেশের উইকেটের মতো আচরণ করছে। সাদা বলের রং হলুদ হয়ে যায়। পিচ মন্থর এবং ব্যাটারদের সাহায্য করছে। ফলে নিউজিল্যান্ডের পেসারদের কাজটা একটু কঠিন। এই পিচ থেকে স্পিনাররা সাহায্য পেতে পারেন। ফলে ইশ সোধির ভূমিকা গুরুত্বপূর্ণ হতে পারে।

আরও পড়ুন-

টি-২০ বিশ্বকাপ সেমি ফাইনালে ভারতের বিরুদ্ধে অনিশ্চিত ডেভিড মালান, মার্ক উড

নেটে ব্যাটিং অনুশীলনের সময় হর্ষল প্যাটেলের বলে চোট পেলেন বিরাট কোহলি

চোট নিয়ে চিন্তা নেই, সেমি ফাইনালে ইংল্যান্ডের বিরুদ্ধে খেলার জন্য তৈরি রোহিত

Read more Articles on
Share this article
click me!