'ব্রিটিশ রাজ' রেস্তোরাঁয় নৈশভোজ সেরে সেমি ফাইনালের প্রস্তুতিতে রোহিতরা

বৃহস্পতিবার টি-২০ বিশ্বকাপের দ্বিতীয় সেমি ফাইনালে ভারত-ইংল্যান্ড লড়াই। তার আগে ভারতের চিন্তা অধিনায়ক রোহিত শর্মার বড় রান না পাওয়া এবং বাঁ হাতি স্পিনার অক্ষর প্যাটেলের অফ ফর্ম।

Web Desk - ANB | Published : Nov 9, 2022 5:59 AM IST

টি-২০ বিশ্বকাপের সেমি ফাইনালে ইংল্যান্ডের বিরুদ্ধে খেলতে নামার আগে 'ব্রিটিশ রাজ' রেস্তোরাঁয় খেতে গেলেন রোহিত শর্মা, বিরাট কোহলিরা। নামে ব্রিটিশ হলেও, এই রেস্তোরাঁয় ভারতীয় খাবারই পাওয়া যায়। চিকেন টিক্কা, কাশ্মীরি পোলাও, ল্যাম্প রোগন জোশের জন্য বিখ্যাত রেস্তোরাঁটি। ইংল্যান্ডের বিরুদ্ধে খেলতে নামার আগে দলের সবাই যাতে ফুরফুরে মেজাজে থাকতে পারেন, সেটা নিশ্চিত করার লক্ষ্যেই একসঙ্গে খেতে যাওয়ার ব্যবস্থা করে ভারতীয় টিম ম্যানেজমেন্ট। 'ব্রিটিশ রাজ'-এ খাওয়া-দাওয়া করেই এবারের প্রতিযোগিতায় ব্রিটিশদের দৌড় থামিয়ে দিতে চায় ভারতীয় দল। ফাইনালে ভারত-পাক লড়াই হোক বা ভারতের সামনে নিউজিল্যান্ড পড়ুক, ম্যাচ ভারতীয় দলের কাছে সমান গুরুত্বপূর্ণ। নিউজিল্যান্ডের কাছে ২০১৯ ওডিআই বিশ্বকাপের সেমি ফাইনালে হেরে গিয়েছিল ভারত। এরপর আইসিসি বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনালেও কিউয়িদের কাছে হেরে যায় ভারতীয় দল। এবার ফাইনালে লড়াই হলে সেই হারের বদলা নিতে পারবে ভারত। তবে ভারত-পাক ম্যাচ সবসময়ই উত্তেজনার। দর্শকরা যেমন ফের এই লড়াই দেখতে চাইছেন, তেমনই টি-২০ বিশ্বকাপ ফাইনালে ভারত-পাকিস্তান মুখোমুখি হলে আইসিসি-ও খুশি হবে।

সেমি ফাইনালে ইংল্যান্ডের বিরুদ্ধে খেলতে নামার আগে ভারতীয় দলের চিন্তা অধিনায়ক রোহিতের একটি ম্যাচ বাদ দিয়ে বাকি সব ম্যাচেই দ্রুত আউট হয়ে যাওয়া এবং স্পিনারদের অতিরিক্ত রান দেওয়া। রোহিত শুধু নেদারল্যান্ডসের বিরুদ্ধে ভাল ব্যাটিং করেন। বাকি সব ম্যাচেই তিনি বেশিক্ষণ ক্রিজে টিকে থাকতে পারেননি। দুই স্পিনার রবিচন্দ্রন অশ্বিন ও অক্ষর প্যাটেল প্রচুর রান দিচ্ছেন। সেমি ফাইনালে এটা করলে চলবে না। ওপেনার কে এল রাহুলের সঙ্গে রোহিত যদি বড় পার্টনারশিপ গড়তে পারেন, তাহলে মিডল অর্ডার ও লোয়ার অর্ডারের ব্যাটারদের উপর থেকে চাপ কমবে। ভারতীয় দলের প্রধান কোচ রাহুল দ্রাবিড় ইঙ্গিত দিয়েছেন, সেমি ফাইনালে লেগ-স্পিনার যুজবেন্দ্র চাহালকে খেলার সুযোগ দেওয়া হতে পারে।

এবারের টি-২০ বিশ্বকাপে শুধু দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে ভাল পারফরম্যান্স দেখাতে পারেনি ভারতীয় দল। বাকি সব ম্যাচই জিতেছে ভারত। বিরাট, সূর্যকুমার যাদব ভাল পারফরম্যান্স দেখাচ্ছেন। রাহুলও ফর্মে ফিরেছেন। পেসারদের মধ্যে আর্শদীপ সিং সবচেয়ে বড় ভরসা। ভুবনেশ্বর কুমার, মহম্মদ শামিরাও ভাল বোলিং করছেন। ফলে নিজেদের কাজটা ঠিকমতো করতে পারলে সেমি ফাইনালে ভারতীয় দলের জয় পেতে সমস্যা হওয়ার কথা নয়। তবে ইংল্যান্ডকে হাল্কাভাবে নিচ্ছে না ভারতীয় শিবির। ম্যাচের গুরুত্ব ভালভাবেই জানে টিম ম্যানেজমেন্ট। সেভাবেই প্রস্তুতি নেওয়া হচ্ছে।

আরও পড়ুন-

অপ্রত্যাশিতভাবে সেমি ফাইনালে, নিউজিল্যান্ডের বিরুদ্ধেও চমকপ্রদ ফলের আশায় পাকিস্তান

সেমিফাইনালের আগেই চিন্তায় দল, হাতে চোট পেয়ে অনুশীলন ছেড়ে বেরিয়ে গেলেন রোহিত

সবাই টি-২০ বিশ্বকাপ ফাইনালে ভারত-পাকিস্তান ফাইনাল দেখতে চাইছে, বললেন শেন ওয়াটসন

Read more Articles on
Share this article
click me!