বিশ্বজয়ের পর টিম ইন্ডিয়াকে ১২৫ কোটি টাকা উপহার বিসিসিআই-এর, কে কত পাচ্ছেন?

এ যেন এক রাজকীয় সংবর্ধনা। টি-২০ ক্রিকেট বিশ্বকাপ (T-20 Cricket World Cup) জয়ের পর, কার্যত রাজকীয় সংবর্ধনাই পেয়েছে ভারতীয় ক্রিকেট দল। বিসিসিআই-এর (BCCI) তরফ থেকে ১২৫ কোটি টাকা ঘোষণা করা হয়েছে টিম ইন্ডিয়ার জন্য। সেই ভাঁড়ার থেকে কে কত টাকা পাচ্ছেন?

Subhankar Das | Published : Jul 8, 2024 9:04 AM IST

এ যেন এক রাজকীয় সংবর্ধনা। টি-২০ ক্রিকেট বিশ্বকাপ (T-20 Cricket World Cup) জয়ের পর, কার্যত রাজকীয় সংবর্ধনাই পেয়েছে ভারতীয় ক্রিকেট দল (India Cricket Team)। বিসিসিআই-এর (BCCI) তরফ থেকে ১২৫ কোটি টাকা ঘোষণা করা হয়েছে টিম ইন্ডিয়ার (Team India) জন্য। সেই ভাঁড়ার থেকে কে কত টাকা পাচ্ছেন?

উল্লেখ্য, গোটা দলকে অভ্যর্থনা জানাতে যেন জনসমুদ্র ছিল মুম্বইয়ের (Mumbai) মেরিন ড্রাইভে। এমনকি, বিসিসিআই থেকে তাদের সম্মান জানানো হয়েছে ওয়াংখেড়ে স্টেডিয়ামেও (Wankhede Stadium)। বিশ্বকাপ (T20 World Cup 2024) সফরকারী ভারতীয় দলে সবমিলিয়ে ৪২ জন সদস্য ছিলেন। ক্রিকেটার, কোচিং স্টাফ, মিডিয়া টিম, ভিডিও অ্যানালিস্ট সহ পুরো টিমের মধ্যেই ১২৫ কোটি টাকা ভাগ করে দেওয়া হবে।

Latest Videos

আরও পড়ুনঃ 

মুম্বইতে জনসমুদ্র! কানায় কানায় পূর্ণ ওয়াংখেড়ে, কোহলিদের জন্য ওয়াটার ক্যানন স্যালুট

জানা যাচ্ছে, বিশ্বকাপের মূল দলে যে ১৫ জন ক্রিকেটার ছিলেন, তারা প্রত্যেকে পাবেন ৫ কোটি টাকা করে। যেমন রোহিত শর্মা (Rohit Sharma) কিংবা বিরাট কোহলিরা (Virat Kohli) প্রতি ম্যাচেই মাঠে নেমেছেন। তাই তারা সবাই ৫ কোটি টাকা করে পাবেন। কিন্তু যারা ১৫ জনের দলে থেকেও, একটি ম্যাচেও খেলার সুযোগ পাননি, তারাও সেই ৫ কোটি টাকা করেই পাবেন। সেইসঙ্গে, হেড কোচ রাহুল দ্রাবিড়ের (Rahul Dravid) জন্যও এই টাকা বরাদ্দ করা হয়েছে।

ব্যাটিং কোচ বিক্রম রাঠোর, ফিল্ডিং কোচ টি.দিলীপ, বোলিং কোচ পরশ মাম্ব্রেরা প্রত্যেকে পাচ্ছেন ২.৫ কোটি টাকা করে। অজিত আগরকর সহ নির্বাচকরা সবাই পাবেন ১ কোটি টাকা করে। এছাড়াও তিনজন ফিজিওথেরাপিস্ট, তিনজন থ্রোডাউন বিশেষজ্ঞ, দুজন ম্যাসিওর এবং প্রত্যেক কন্ডিশনিং কোচেরা পাবেন ২ কোটি টাকা করে।

মূল দলে না থাকলেও রিজার্ভে ছিলেন রিঙ্কু সিং, শুভমান গিল, আবেশ খান এবং খলিল আহমেদ। তারাও কিন্তু বাদ যাচ্ছেন না। প্রত্যেকে পাচ্ছেন ১ কোটি টাকা করে।

আরও পড়ুনঃ

'আমার ক্রিকেট জীবনের অন্যতম সেরা মুহূর্ত', কেন এমন বললেন বিরাট কোহলি?

আরও খবরের জন্য চোখ রাখুন এশিয়ানেট নিউজ বাংলার হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

Read more Articles on
Share this article
click me!

Latest Videos

থমথমে Kultali! জনরোষ রুখতে সকাল থেকেই পুলিশের টহল গোটা এলাকায় | Kultali News Today
'কাজে ফিরছি, তবে খাবার খাব না' স্বচ্ছতা বজায় রেখে অনশনে বসলেন জুনিয়র ডাক্তাররা Kolkata Doctor News
জয়নগর থেকে আর জি কর, রাজ্য সরকারের ভুমিকা নিয়ে প্রশ্ন তুললেন চিকিৎসক Subarna Goswami
বিরাট চাপে মমতা! এবার 'জাস্টিস ফর মহিষমারি'! স্লোগানে কাঁপছে জয়নগর | Joynagar | Jaynagar News |
'কেন নেননি FIR ?' জয়নগরের কুলতলি গিয়ে পুলিশকে প্রশ্ন অগ্নিমিত্রার | Agnimitra Paul | Kultali News