ICC Champions Trophy: চ্যাম্পিয়নস ট্রফির জন্য বরাদ্দ ১,৭০০ কোটি টাকা! কোথা থেকে অর্থ জোগাড় করছে পিসিবি?

আগামী বছর পাকিস্তানে হতে চলেছে আইসিসি চ্যাম্পিয়নস ট্রফি। দীর্ঘদিন পর পাকিস্তানে হতে চলেছে আইসিসি টুর্নামেন্ট। এই টুর্নামেন্ট সফল করে তোলার চেষ্টা করছে পাকিস্তান ক্রিকেট বোর্ড।

Soumya Gangully | Published : Jul 8, 2024 7:21 AM IST / Updated: Aug 24 2024, 12:59 AM IST

আইসিসি চ্যাম্পিয়নস ট্রফির জন্য ১,৭০০ কোটি টাকা বরাদ্দ করল পাকিস্তান ক্রিকেট বোর্ড। খসড়া সূচি অনুযায়ী আগামী বছর চ্যাম্পিয়নস ট্রফির ম্যাচ হবে করাচি, লাহোর, রাওয়ালপিন্ডিতে। এই শহরগুলিতে স্টেডিয়ামগুলি সংস্কার করতে হবে। এই কারণেই বিপুল অর্থ বরাদ্দ করল পাকিস্তান সরকার। লাহোরে পিসিবি-র বোর্ড অফ গভর্নর্সের বৈঠকে এই অর্থ বরাদ্দ করা হয়েছে। আইসিসি চ্যাম্পিয়নস ট্রফির পাশাপাশি পাকিস্তানে মহিলা ক্রিকেটের উন্নতির লক্ষ্যেও অর্থ বরাদ্দ করা হয়েছে। গত বাজেটে পাকিস্তানে মহিলা ক্রিকেটের জন্য ৭ কোটি টাকা বরাদ্দ করা হয়েছিল। এবার ২৪ কোটি টাকা বরাদ্দ করা হল। কিন্তু পাকিস্তান সরকার আর্থিক সঙ্কটে দীর্ণ। দেশের বেশিরভাগ মানুষেরক দিন গুজরান হচ্ছে না। খাবার জোগাড় করতেই সমস্যায় পড়ছেন পাকিস্তানের বেশিরভাগ মানুষ। সেখানে ক্রিকেটের জন্য পাকিস্তান সরকার কোথা থেকে বিপুল অর্থ জোগাড় করছে, সেই প্রশ্ন উঠছে।

পাকিস্তানে দল পাঠাবে বিসিসিআই?

Latest Videos

পিসিবি চেয়ারম্যান মহসিন নকভি বোর্ড অফ গভর্নর্সের সদস্যদের জানিয়েছেন, আইসিসি চ্যাম্পিয়নস ট্রফির সব ম্যাচই পাকিস্তানে হবে। ২০২৩ সালের এশিয়া কাপের ম্যাচগুলি পাকিস্তান ও শ্রীলঙ্কা মিলিয়ে হয়েছিল। এবার ভারতীয় দল পাকিস্তানে খেলতে যাবে বলে আশা পিসিবি-র। ভারতীয় দলের সব ম্যাচই লাহোরে আয়োজন করা হবে বলে প্রস্তাব দিয়েছে পিসিবি। চ্যাম্পিয়নস ট্রফির ম্যাচগুলির জন্য উন্নত মানের স্টেডিয়াম গড়ার লক্ষ্যে পিসিবি। ক্রিকেটার ও দর্শকদের সুবিধা দেওয়ার জন্য বিশেষ ব্যবস্থা করার লক্ষ্যে পিসিবি। স্টেডিয়ামগুলির সংস্কারের জন্য ১,৩০০ কোটি টাকা বরাদ্দ করা হয়েছে। বাকি টাকা বরাদ্দ করা হয়েছে দেশের মাটিতে সিরিজ আয়োজনের জন্য। দেশের মাটিতে বাংলাদেশ, ইংল্যান্ড, ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে সিরিজ খেলবে পাকিস্তান। এছাড়া অস্ট্রেলিয়া, দক্ষিণ আফ্রিকা, জিম্বাবোয়ে সফরে যাবে পাকিস্তান ক্রিকেট দল।

চ্যাম্পিয়নস ট্রফির সূচি নিয়ে আলোচনা

এ মাসের শেষদিকে শ্রীলঙ্কার রাজধানী কলম্বোয় আইসিসি-র বার্ষিক বোর্ড মিটিং হতে চলেছে। এই বৈঠকে চ্যাম্পিয়নস ট্রফির সূচি ও অন্যান্য ব্যবস্থাপনা নিয়ে আলোচনা হবে।

আরও খবরের আপডেট পেতে চোখ রাখুন আমাদের হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

আরও পড়ুন-

India Vs Pakistan: ভারত চ্যাম্পিয়ন্স ট্রফিতে দল পাঠালে দ্বিপাক্ষিক সিরিজ খেলতে তৈরি, দাবি পিসিবি-র

India Vs Pakistan: লাহোরে আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফিতে পাকিস্তানের বিরুদ্ধে খেলবে ভারত?

India Vs Pakistan: চ্যাম্পিয়ন্স ট্রফিতে ভারত-পাকিস্তান ম্যাচের দিনক্ষণ চূড়ান্ত, দল পাঠাবে বিসিসিআই?

Read more Articles on
Share this article
click me!

Latest Videos

জয়নগরের রাক্ষসটা শেষ করেদিল মেয়েটাকে! ৭ দিনের পুলিশি হেফাজত | Jaynagar News | Bangla News |
'আমার মেয়েকে ফিরিয়ে দিন' বুকফাটা কান্না কুলতলির নির্যাতিতা ছাত্রীর মায়ের | Kultali Incident
'কাজে ফিরছি, তবে খাবার খাব না' স্বচ্ছতা বজায় রেখে অনশনে বসলেন জুনিয়র ডাক্তাররা Kolkata Doctor News
বড় সিদ্ধান্ত! প্রতিবাদে পুজোর উদ্বোধনে না! বাংলা লাশের রাজ্যে পরিণত হয়েছে : সুকান্ত | Jaynagar News
থমথমে পরিবেশ জয়নগরে! কুলতলি কাণ্ডের প্রতিবাদে থানার সামনে অবস্থান বিক্ষোভ মহিষমারির জনতার! | Kultali