India tour of Zimbabwe: টি-২০ বিশ্বকাপ ফাইনালের এক সপ্তাহ পরেই ফের মাঠে নামছে টিম ইন্ডিয়া, নতুন লড়াইয়ে শুবমানরা

এবারের টি-২০ বিশ্বকাপে যে ভারতীয় ক্রিকেটাররা খেলার সুযোগ পাননি, তাঁরা এবার জিম্বাবোয়ে সফরে নিজেদের প্রমাণ করার সুযোগ পাচ্ছেন। রিঙ্কু সিং, রিয়ান পরাগদের কাছে বড় সুযোগ।

Soumya Gangully | Published : Jul 3, 2024 7:10 AM IST / Updated: Jul 03 2024, 01:40 PM IST

টি-২০ বিশ্বকাপ ফাইনালের পরেই এই ফর্ম্যাট থেকে অবসরের কথা ঘোষণা করেছেন বিরাট কোহলি, রোহিত শর্মা, রবীন্দ্র জাডেজা। ফলে টি-২০ ফর্ম্যাটে ভারতীয় দলে তরুণ ক্রিকেটারদের সুযোগ পাওয়ার আশা তৈরি হয়েছে। জিম্বাবোয়ে সফরে ভারতীয় দলে একঝাঁক তরুণ ক্রিকেটার। তাঁদের মধ্যে কয়েকজন প্রথমবার ভারতীয় দলের হয়ে খেলার সুযোগ পেতে চলেছেন। কয়েকজন ক্রিকেটার আবার জাতীয় দলে জায়গা হারিয়েছেন। তাঁদের অন্যতম এই সফরে ভারতীয় দলের অধিনায়ক শুবমান গিল। তাঁর সঙ্গেই টি-২০ বিশ্বকাপে ভারতীয় দলে স্ট্যান্ডবাই হিসেবে ছিলেন রিঙ্কু সিং। তিনিও জিম্বাবোয়ে সফরে ভালো পারফরম্যান্স দেখিয়ে জাতীয় দলে নিজেকে প্রতিষ্ঠিত করতে মরিয়া। ফলে ভারতীয় ক্রিকেটারদের কাছে এই সফর অত্যন্ত গুরুত্বপূর্ণ।

শনিবার শুরু ভারত-জিম্বাবোয়ে সিরিজ

বুধবার সকালে জিম্বাবোয়ে পৌঁছে গিয়েছে ভারতীয় দল। এই সফরে ৫ ম্যাচের টি-২০ সিরিজ খেলবেন শুবমানরা। সব ম্যাচই হবে জিম্বাবোয়ের রাজধানী হারারেতে। শনিবার সিরিজের প্রথম ম্যাচ। গত শনিবার বার্বাডোজে টি-২০ বিশ্বকাপের ফাইনাল ম্যাচ খেলতে নেমেছিলেন রোহিত শর্মা, বিরাট কোহলিরা। এর এক সপ্তাহের মধ্যেই মাঠে নামছে অন্য ভারতীয় দল। সিরিজের বাকি ম্যাচগুলি হবে ৭ জুলাই, ১০ জুলাই, ১৩ জুলাই ও ১৪ জুলাই। এই সফরে ভারতীয় দলের প্রধান কোচ হিসেবে দায়িত্ব পালন করছেন ভিভিএস লক্ষ্মণ। তবে তিনি এই সফরের পর আবার জাতীয় ক্রিকেট অ্যাকাডেমির প্রধান হিসেবে দায়িত্ব পালন করতে ফিরে যাবেন। শ্রীলঙ্কার বিরুদ্ধে সিরিজের আগেই ভারতীয় দলের নতুন প্রধান কোচ নিয়োগ করা হবে বলে জানিয়েছেন বিসিসিআই সচিব জয় শাহ।

 

 

প্রথমবার জাতীয় রিয়ান পরাগ

জিম্বাবোয়ে সফরে ভারতীয় দলে আছেন- শুবমান গিল (অধিনায়ক), রুতুরাজ গায়কোয়াড়, অভিষেক শর্মা, রিঙ্কু সিং, ধ্রুব জুরেল (উইকেটকিপার), রিয়ান পরাগ, ওয়াশিংটন সুন্দর, রবি বিষ্ণোই, আবেশ খান, খলিল আহমেদ, মুকেশ কুমার, তুষার দেশপাণ্ডে, সাই সুদর্শন, জিতেশ শর্মা (উইকেটকিপার) ও হর্ষিত রানা।

আরও খবরের আপডেট পেতে চোখ রাখুন আমাদের হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

আরও পড়ুন-

Team India: বার্বাডোজ ছাড়তে দেরি, বৃহস্পতিবার ভোরে দিল্লি পৌঁছতে পারেন রোহিতরা

Rohit Sharma: 'অন্যদের কাছে উদাহরণ হয়ে উঠছে,' রোহিতের প্রশংসায় শাহিদ আফ্রিদি

Read more Articles on
Share this article
click me!

Latest Videos

Nadia News: শৌচালয়ের ভিতরে বসে মেয়ে কে পড়াতে ব্যস্ত মা,অভাবনীয় দৃশ্য রানাঘাট আদালত চত্বরে
Suvendu Adhikari : 'পরশু দিন থেকেই শুরু হবে...' সুকান্তকে পাশে নিয়ে বড় বার্তা শুভেন্দুর! দেখুন
হাইভোল্টেজ প্রচারে রায়গঞ্জে একসাথে সুকান্ত ও শুভেন্দু | Suvendu with Sukanta | BJP | Raiganj |
Mamata Banerjee : 'আমাকে না জানিয়েই দাম বাড়িয়েছে CESC' বিদ্যুতের দাম নিয়ে সাফাই মমতার
PM Modi in Russia : রাশিয়ায় পৌঁছলেন প্রধানমন্ত্রী মোদী #shorts #pmmodi #russia