ওয়েস্ট ইন্ডিজ সফরে প্রস্তুতি ম্যাচে ব্যর্থ বিরাট, ভালো ব্যাটিং রোহিত-যশস্বীর

১২ জুলাই শুরু ভারত-ওয়েস্ট ইন্ডিজ সিরিজের প্রথম টেস্ট ম্যাচ। তার আগে বার্বাডোজে প্রস্তুতিতে ব্যস্ত ভারতীয় দলের সদস্যরা। অনুশীলন ম্যাচের মাধ্যমে নিজেদের তৈরি করছেন ভারতীয় ক্রিকেটাররা।

Soumya Gangully | Published : Jul 6, 2023 11:20 AM IST / Updated: Jul 06 2023, 06:26 PM IST

ওয়েস্ট ইন্ডিজ সফরে টেস্ট সিরিজের আগে নিজেদের মধ্যে অনুশীলন ম্যাচে বড় রান করতে ব্যর্থ হলেন ভারতীয় দলের তারকা ব্যাটার বিরাট কোহলি। তিনি ইনিংসের শুরুতেই জয়দেব উনাদকাটের বলে আউট হয়ে যান। তবে ২ দিনের এই প্রস্তুতি ম্যাচে ভালো ব্যাটিং করলেন রোহিত শর্মা ও যশস্বী জয়সোয়াল। ফলে ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধেই টেস্টে অভিষেক হতে পারে যশস্বীর। এই তরুণ ব্যাটারকে নিয়ে আশাবাদী ক্রিকেট মহল। ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে টি-২০ সিরিজের দলেও রাখা হয়েছে যশস্বীকে। তবে ওডিআই বিশ্বকাপের সম্ভাব্য দলে রাখা হয়নি যশস্বীকে। তাঁকে ভবিষ্যতের জন্য তৈরি করতে চাইছে ভারতীয় দল। ভালো পারফরম্যান্স দেখাতে পারলে টি-২০ বিশ্বকাপের দলে থাকতে পারেন যশস্বী।

প্রস্তুতি ম্যাচে ভারতের অধিনায়ক রোহিতের সঙ্গে ব্যাটিং ওপেন করতে নামেন যশস্বী। তাঁরা সাবলীল ব্যাটিং করেন।  উনাদকাটের বলে ওভার-বাউন্ডারিও মারেন রোহিত। এই ২ ব্যাটার ভালো পারফরম্যান্স দেখানোয় টেস্টে ভারতীয় দল নিয়ে জল্পনা তৈরি হয়েছে। টেস্টেও কি তাহলে টপ অর্ডারে ব্যাটিং করার সুযোগ পাবেন যশস্বী? ওয়েস্ট ইন্ডিজ সফরে বাদ পড়েছেন চেতেশ্বর পূজারা। কে এল রাহুলও চোটের জন্য দলের বাইরে। ফলে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনালে রোহিতের সঙ্গে ব্যাটিং ওপেন করতে নামা শুবমান গিল ও যশস্বীর মধ্যে একজন ওপেন করবেন এবং অপরজন ৩ নম্বরে ব্যাটিং করবেন। ডান হাতি-বাঁ হাতি ব্যাটার রাখতে চাইলে রোহিত ও যশস্বীকে ওপেনার হিসেবে খেলাতে পারে ভারতীয় দল। ৩ নম্বরে ব্যাটিং করতে পারেন শুবমান। 

ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে এই সিরিজ বিরাটের কাছে অত্যন্ত গুরুত্বপূর্ণ। বৃহস্পতিবার শুবমানের সঙ্গে ব্যাটিং করতে নামেন বিরাট। তিনি ইনিংসের শুরুটা ভালোভাবেই করেন। বাঁ হাতি স্পিনার রবীন্দ্র জাদেজা ও বাঁ হাতি পেসার উনাদকাটের বিরুদ্ধে ভালোভাবেই ব্যাটিং করছিলেন ভারতীয় দলের তারকা ব্যাটার। কিন্তু উনাদকাটের বলে অফস্টাম্পের বাইরে শট খেলতে গিয়ে স্লিপে ক্যাচ দিয়ে আউট হয়ে যান বিরাট। 

এই প্রস্তুতি ম্যাচ শেষ হওয়ার পর ভারতীয় দল ডমিনিকায় চলে যাবে। সেখানেই ১২ জুলাই শুরু হবে প্রথম টেস্ট ম্যাচ। দ্বিতীয় টেস্ট শুরু হবে ২০ জুলাই। টেস্ট সিরিজের পর ভারতীয় দল ৩ ম্যাচের ওডিআই সিরিজ খেলবে। এই সিরিজ শুরু হবে ২৭ জুলাই। এরপর ভারত-ওয়েস্ট ইন্ডিজ ৫ ম্যাচের টি-২০ সিরিজ খেলবে। এর মধ্যে ২টি ম্যাচ হবে মার্কিন যুক্তরাষ্ট্রে।

আরও পড়ুন-

এশিয়া কাপ, ওডিআই বিশ্বকাপের ঠিক আগে অপ্রত্যাশিতভাবে অবসর ঘোষণা তামিম ইকবালের

উত্তরপ্রদেশের মীরাটে গাড়ি দুর্ঘটনা, অল্পের জন্য প্রাণরক্ষা প্রবীণ কুমারের

বার্বাডোসে স্যার গারফিল্ড সোবার্সের সঙ্গে বিরাট কোহলি, রোহিত শর্মারা

Read more Articles on
Share this article
click me!