ম্যাচ চলাকালীন মাঠে ঢুকে পড়লেন দর্শক, তুলে বাইরে বের করে দিলেন জনি বেয়ারস্টো

এবারের অ্যাশেজের প্রথম ম্যাচে টানটান উত্তেজনার মধ্যে ইংল্যান্ডকে হারিয়ে দেয় অস্ট্রেলিয়া। বুধবার লর্ডসে শুরু হয়েছে দ্বিতীয় ম্যাচ। টসে হেরে প্রথমে ব্যাটিং করতে নেমেছে অস্ট্রেলিয়া।

Soumya Gangully | Published : Jun 28, 2023 12:04 PM IST / Updated: Jun 28 2023, 06:23 PM IST

ইংল্যান্ডের ক্রিকেট মাঠে এই ঘটনা বিরল নয়। অতীতে যে কোনও ম্যাচ শেষ হলেই দেখা যেত দলে দলে দর্শকরা মাঠে ঢুকে পড়েছেন। নিজেদের নিরাপত্তার স্বার্থে ক্রিকেটারদের ছুটে পালাতে হত। গত ২ দশকে এই প্রবণতা কমেছে। নিরাপত্তার স্বার্থে দর্শকদের মাঠে ঢুকতে বাধাও দেওয়া হচ্ছে। তবে এখনও সুযোগ পেলেই মাঠে অনুপ্রবেশ ঘটছে দর্শকদের। বুধবারই এই ঘটনা দেখা গেল। এদিন লর্ডসে শুরু হয়েছে অ্যাশেজের দ্বিতীয় টেস্ট ম্যাচ। টসে জিতে প্রথমে ফিল্ডিং করার সিদ্ধান্ত নেন ইংল্যান্ডের অধিনায়ক বেন স্টোকস। অস্ট্রেলিয়ারক হয়ে ব্যাটিং ওপেন করতে নামেন ডেভিড ওয়ার্নার ও উসমান খাজা। প্রথম ওভারে বোলিং করতে যান জেমস অ্যান্ডারসন। এই ওভার শেষ হওয়ার পরেই এক ব্যক্তি মাঠে ঢুকে পড়েন। তিনি জনি বেয়ারস্টোর দিকে 'হোলি পাউডার' সদৃশ একটি বস্তু ছুঁড়ে দেন। বেয়ারস্টো অবশ্য তাতে মোটেই ঘাবড়ে যাননি। তিনি অনুপ্রবেশকারীকে তুলে ধরে মাঠের বাইরে নিয়ে যান। ওই ব্যক্তিকে বাউন্ডারির বাইরে রেখে দিয়ে আসেন ইংল্যান্ডের উইকেটকিপার-ব্যাটার।

এই ঘটনার পর অবশ্য বেয়ারস্টোকে পোশাক বদল করার জন্য মাঠের বাইরে যেতে হয়। তিনি দ্রুত মাঠে ফেরার পর ফের খেলা শুরু হয়। মধ্যাহ্নভোজের বিরতিতে অস্ট্রেলিয়ার স্কোর হয় ১ উইকেটে ৭৩। ৫৩ রান করে অপরাজিত ডেভিড ওয়ার্নার। ১৭ রান করে আউট হয়ে যান অপর ওপেনার উসমান খাজা।

Latest Videos

 

 

'জাস্ট স্টপ অয়েল' নামে একটি গোষ্ঠীর সদস্য অনুপ্রবেশকারী। এই গোষ্ঠীর সদস্যরা এর আগেও প্রতিবাদ জানিয়েছেন। ইংল্যান্ড-আয়ারল্যান্ড টেস্ট ম্যাচের প্রথম দিন খেলা শুরু হওয়ার আগে রাস্তায় ইংল্যান্ড দলের টিম বাস আটকে দিয়েছিলেন তাঁরা। এবার মাঠে ঢুকে প্রতিবাদ জানানো হল। এই গোষ্ঠীর দাবি, নতুন করে জীবাশ্ম জ্বালানি উৎপাদনের অনুমতি দেওয়া যাবে না। এই গোষ্ঠীর মুখপাত্র ট্যুইট করে বলেছেন, ‘ক্রিকেট আমাদের জাতীয় ঐতিহ্যের গুরুত্বপূর্ণ অংশ। কিন্তু ক্রিকেট দুনিয়ার বেশিরভাগ অংশই যখন মানুষের বসবাসের পক্ষে অনুপযুক্ত হয়ে পড়ছে, তখন আমরা কী করে অ্যাশেজ উপভোগ করতে পারি? যখন আমাদের খেলা, আমাদের খাবার এবং সংস্কৃতি বিপন্ন, তখন আমরা আর কতদিন অন্যদিকে মুখ ফিরিয়ে থাকতে পারি? ক্রিকেটপ্রেমীদের বুঝতে হবে, বিষয়টি অত্যন্ত গুরুতর। রাস্তায় নেমে প্রতিবাদ জানাতে হবে এবং এই অবৈধ, অপরাধী সরকারের কাছে ব্যবস্থা নেওয়ার দাবি জানাতে হবে।’

 

আরও পড়ুন-

বিশ্বকাপে ভারত-পাকিস্তান ম্যাচ, আকাশছোঁয়া আমেদাবাদের হোটেলের ভাড়া

বিরাট কোহলির জন্যই বিশ্বকাপ জেতো, সূর্যকুমার যাদবদের বার্তা বীরেন্দ্র সেহবাগের

Mahendra Singh Dhoni: উড়ানে ক্যান্ডি ক্রাশ খেলছেন ধোনি, ভিডিও ভাইরাল সোশ্যাল মিডিয়ায়

Share this article
click me!

Latest Videos

'লক্ষ্মীর ভাণ্ডার! দিদি চোর...' হাতে বাঁশ নিয়ে TMC নেতাদের অপেক্ষায় গ্রামবাসীরা! | Panskura Flood |
Suvendu Adhikari Live : কি ফাঁস হতে চলেছে! সাংবাদিক বৈঠকে শুভেন্দু অধিকারী, সরাসরি
ভয়ঙ্কর অবস্থা! নদী বাঁধে বিশাল ধস, মাথায় হাত! গোসাবায় চরম আতঙ্ক ঘরে ঘরে | Gosaba News Today
পুলিসের সামনেই চলে অরাজকতা! যা হল দেখুন | Nadia News Today
দুঘণ্টা জিজ্ঞাসাবাদ! RG Kar কাণ্ডে কার কার নাম বললেন মীনাক্ষী CBI-কে! দেখুন | Minakshi Mukherjee |