Ashes 2023: বৃষ্টিবিঘ্নিত চতুর্থ দিন দুর্দান্ত ব্যাটিং ওয়ার্নার-খাজার, জয়ের পথে অস্ট্রেলিয়া

এবারের অ্যাশেজের প্রতিটি ম্যাচেই অসাধারণ লড়াই হয়েছে। শেষ দিনও উত্তেজক লড়াই হতে চলেছে। সোমবার কেনিংটন ওভালে জয় পাওয়ার ব্যাপারে এগিয়ে অস্ট্রেলিয়া।

Soumya Gangully | Published : Jul 30, 2023 5:32 PM IST / Updated: Jul 30 2023, 11:42 PM IST

এবারের অ্যাশেজের ফল ৩-১ করার জন্য সোমবার পঞ্চম ম্যাচের শেষ দিন অস্ট্রেলিয়ার দরকার ২৪৯ রান। প্যাট কামিন্সের দলের হাতে আছে ১০ উইকেট। রবিবার চতুর্থ দিন দ্বিতীয় ইনিংসে ৩৯৫ রানে অলআউট হয়ে যায় ইংল্যান্ড। টেস্টে শেষ ইনিংসে ৮ রান করে অপরাজিত থাকেন স্টুয়ার্ট ব্রড। ৮ রান করে আউট হয়ে যান জেমস অ্যান্ডারসন। দ্বিতীয় ইনিংসে অস্ট্রেলিয়ার হয়ে ১০০ রান দিয়ে ৪ উইকেট নেন মিচেল স্টার্ক। ১০০ রান দিয়ে ৪ উইকেট নেন টড মারফি। ৬৭ রান দিয়ে ১ উইকেট নেন জশ হ্যাজেলউড। ৭৯ রান দিয়ে ১ উইকেট নেন কামিন্স। বৃষ্টির জন্য এদিন অনেকটা সময় নষ্ট হয়। দিনের শেষে অস্ট্রেলিয়ার স্কোর বিনা উইকেটে ১৩৫। ডেভিড ওয়ার্নার ৫৮ রান করে অপরাজিত। ৬৯ রান করে অপরাজিত অপর ওপেনার উসমান খাজা।

তৃতীয় দিনের খেলা শেষ হওয়ার পর ক্রিকেট থেকে অবসর নেওয়ার কথা ঘোষণা করেন ব্রড। সোমবারই আন্তর্জাতিক ক্রিকেটে তাঁর শেষ ম্যাচ। চতুর্থ দিন তিনি যখন ব্যাটিং করতে নামেন, তখন তাঁকে বিশেষ সম্মান জানান অস্ট্রেলিয়ার ক্রিকেটাররা। তবে ব্যাট হাতে সাফল্য পাননি ব্রড। প্রথম ইনিংসে তিনি করেন ৭ রান। এই ম্যাচে বল হাতেও খুব একটা সাফল্য পাননি ব্রড। প্রথম ইনিংসে ৪৯ রান দিয়ে ২ উইকেট নেন এই পেসার। সোমবার কেরিয়ারের শেষ দিন সাফল্য পাওয়াই ব্রডের লক্ষ্য। যদিও অস্ট্রেলিয়া সুবিধাজনক জায়গায় আছে, তবু ইংল্যান্ডের জয়ের সম্ভাবনা উড়িয়ে দেওয়া যাচ্ছে না। সোমবার কেনিংটন ওভালে উত্তেজক লড়াইয়ের অপেক্ষা।

এই ম্যাচের প্রথম ইনিংসে ২৮৩ রান করে ইংল্যান্ড। সর্বাধিক ৮৫ রান করেন হ্যারি ব্রুক। বেন ডাকেট করেন ৪১ রান। ক্রিস ওকস করেন ৩৬ রান। মইন আলি করেন ৩৪ রান। ২৮ রান করেন মার্ক উড। বেন ডাকেট করেন ২২ রান। অস্ট্রেলিয়ার হয়ে ৮২ রান দিয়ে ৪ উইকেট নেন স্টার্ক। ২২ রান দিয়ে ২ উইকেট নেন মারফি। ৫৪ রান দিয়ে ২ উইকেট নেন হ্যাজেলউড। ৪৩ রান দিয়ে ১ উইকেট নেন মিচেল মার্শ। ৬৬ রান দিয়ে ১ উইকেট নেন কামিন্স।

প্রথম ইনিংসে অস্ট্রেলিয়া করে ২৯৫ রান। ৭১ রান করেন স্টিভ স্মিথ। ৪৭ রান করেন খাজা। ৩৬ রান করেন কামিন্স। ৩৪ রান করেন মারফি। ২৪ রান করেন ওয়ার্নার। ইংল্যান্ডের হয়ে ৬১ রান দিয়ে ৩ উইকেট নেন ওকস। ২ উইকেট করে নেন ব্রড, উড ও জো রুট। ১ উইকেট নেন অ্যান্ডারসন।

দ্বিতীয় ইনিংসে ইংল্যান্ডের হয়ে ৯১ রান করেন রুট। ৭৮ রান করেন জনি বেয়ারস্টো। ৭৩ রান করেন জাক ক্রলি। ৪২ রান করেন ডাকেট ও বেন স্টোকস। ২৯ রান করেন মইন।

আরও পড়ুন-

১ ওভারে ৪৮ রান! রুতুরাজ গায়কোয়াড়ের রেকর্ড স্পর্শ আফগানিস্তানের সাদিকুল্লাহ অটলের

'তুমি সত্যিকারের কিংবদন্তি,' স্টুয়ার্ট ব্রডকে শুভেচ্ছা যুবরাজ সিংয়ের

বিশ্বকাপের আগেই ১০০ শতাংশ ফিট হতে চাইছে ঋষভ পন্থ

Read more Articles on
Share this article
click me!