বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনালের পর অ্যাশেজেও আউট নিয়ে বিতর্কে অস্ট্রেলিয়া

বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনালে ভারত-অস্ট্রেলিয়া ম্যাচে শুবমান গিলের ক্যাচ নিয়ে বিতর্ক তৈরি হয়েছিল। এবার লর্ডস টেস্ট ম্যাচেও ফের আউট নিয়ে বিতর্কে জড়াল অস্ট্রেলিয়া।

Soumya Gangully | Published : Jul 2, 2023 1:25 PM IST / Updated: Jul 02 2023, 07:58 PM IST

লর্ডস টেস্ট ম্যাচের পঞ্চম দিন জনি বেয়ারস্টোর স্টাম্প আউট নিয়ে তীব্র বিতর্ক। রান নেওয়ার জন্য ছোটেননি বেয়ারস্টো। কিন্তু তিনি ক্রিজ ছেড়ে বেরিয়ে গিয়েছিলেন। সেই কারণেই আউট দেন আম্পায়াররা। এদিন ইংল্যান্ডের ইনিংসের ৫২ ওভারের শেষ বলে এই বিতর্কিত ঘটনা দেখা যায়। ক্যামেরন গ্রিনের বলে সামান্য বাউন্স ছিল। বলটি না খেলে ডাক করেন বেয়ারস্টো। এরপর ওভার শেষ হয়ে গিয়েছে ভেবে তিনি ক্রিজের অপর প্রান্তে থাকা বেন স্টোকসের সঙ্গে কথা বলার জন্য এগিয়ে যান। কিন্তু অস্ট্রেলিয়ার উইকেটকিপার অ্যালেক্স কেরি উইকেটে বল ছুড়ে দেন। বলটি উইকেট ভেঙে দেয়। অস্ট্রেলিয়ার ক্রিকেটাররা আউটের আবেদন জানান। আম্পায়াররা আউট দিয়েও দেন। ইংল্যান্ডের সমর্থকরা আম্পায়ারদের এই সিদ্ধান্তে ক্ষুব্ধ। তাঁরা অস্ট্রেলিয়া দল ও আম্পায়ারদের কটাক্ষ করেন।

লর্ডস টেস্ট ম্যাচের চতুর্থ দিনের শেষে দ্বিতীয় ইনিংসে ইংল্যান্ডের স্কোর ছিল ৪ উইকেটে ১১৪। ক্রিজে ছিলেন স্টোকস ও বেন ডাকেট। রবিবার পঞ্চম দিন ৮৩ রান করে আউট হয়ে যান ডাকেট। এরপর বেয়ারস্টোকে নিয়ে ইনিংস এগিয়ে নিয়ে যাচ্ছিলেন স্টোকস। কিন্তু ১০ রান করেই স্টাম্প আউট হয়ে যান ইংল্যান্ডের উইকেটকিপার বেয়ারস্টো। 

 

 

এই সিরিজের প্রথম ম্যাচে ২ উইকেটে জয় পেয়েছে অস্ট্রেলিয়া। ফলে সিরিজে এগিয়ে প্যাট কামিন্সের দল। ইংল্যান্ড যদি লর্ডসে জয় পায়, তাহলে সিরিজে সমতা ফেরাতে পারবে। কিন্তু অস্ট্রেলিয়া যদি জয় পায়, তাহলে সিরিজ জয়ের পথে এগিয়ে যাবে।

লর্ডস টেস্টের পঞ্চম দিন অসাধারণ লড়াই করছেন ইংল্যান্ডের অধিনায়ক স্টোকস। তিনি ১৫০ রান পেরিয়ে গিয়েছেন। দলকে জয়ের পথে নিয়ে যাচ্ছেন স্টোকস। তিনিই এখন দলের ভরসা। বেয়ারস্টোর স্টাম্প আউট নিয়ে না ভেবে দলের জন্য ভালো ব্যাটিং করে চলেছেন স্টোকস।

এই ম্যাচের প্রথম ইনিংসে ৪১৬ রানে অলআউট হয়ে যায় অস্ট্রেলিয়া। সর্বাধিক ১১০ রান করেন স্টিভ স্মিথ। ৭৭ রান করেন ট্রেভিস হেড। ৬৬ রান করেন ডেভিড ওয়ার্নার। ইংল্যান্ডের হয়ে ৩ উইকেট নেন অলি রবিনসন। ২ উইকেট নেন জো রুট। এরপর প্রথম ইনিংসে ৩২৫ রান করে ইংল্যান্ড। সর্বাধিক ৯৮ রান করেন ডাকেট। ৫০ রান করেন হ্যারি ব্রুক। ৪৮ রান করেন জাক ক্রলি। ৪২ রান করেন অলি পোপ। অস্ট্রেলিয়ার হয়ে ৩ উইকেট নেন মিচেল স্টার্ক। দ্বিতীয় ইনিংসে ২৭৯ রানে অলআউট হয়ে যায় অস্ট্রেলিয়া। ৭৭ রান করেন ওপেনার উসমান খাজা। ইংল্যান্ডের হয়ে ৪ উইকেট নেন স্টুয়ার্ট ব্রড।

আরও পড়ুন-

জিম্বাবোয়ের বিরুদ্ধে সহজ জয়, ওডিআই বিশ্বকাপের যোগ্যতা অর্জন শ্রীলঙ্কার

স্কটল্যান্ডের কাছে লজ্জার হার, ওডিআই বিশ্বকাপের দৌড় থেকে বিদায় ওয়েস্ট ইন্ডিজের

Mahendra Singh Dhoni: উড়ানে ক্যান্ডি ক্রাশ খেলছেন ধোনি, ভিডিও ভাইরাল সোশ্যাল মিডিয়ায়

Read more Articles on
Share this article
click me!