ইমার্জিং উইমেনস এশিয়া কাপের জন্য ভারতীয় এ দল ঘোষণা বিসিসিআই-এর, আছেন বাংলার তিতাস

সম্প্রতি মহিলা ক্রিকেটকে অত্যন্ত গুরুত্ব দিচ্ছে বিসিসিআই। চালু হয়েছে উইমেনস প্রিমিয়ার লিগ। এবার এশিয়ান ক্রিকেট কাউন্সিলও মহিলা ক্রিকেটকে গুরুত্ব দিচ্ছে।

Web Desk - ANB | Published : Jun 2, 2023 5:36 AM IST / Updated: Jun 02 2023, 11:40 AM IST

এশিয়ান ক্রিকেট কাউন্সিল ইমার্জিং উইমেনস এশিয়া কাপের জন্য ভারতীয় এ দল ঘোষণা করল বিসিসিআই। দলে রাখা হয়েছে হুগলির চুঁচুড়ার পেসার তিতাস সাধুকে। অনূর্ধ্ব-১৯ টি-২০ বিশ্বকাপে অসাধারণ পারফরম্যান্স দেখিয়ে ভারতীয় দলকে চ্যাম্পিয়ন হতে সাহায্য করেন তিতাস। ফের জাতীয় দলের হয়ে ভালো পারফরম্যান্স দেখানোই বাংলার এই পেসারের লক্ষ্য। হংকংয়ে হবে ইমার্জিং উইমেনস এশিয়া কাপ। ১২ জুন শুরু হচ্ছে টুর্নামেন্ট। ২১ জুন ফাইনাল। ভারতীয় এ দল ছাড়াও খেলবে পাকিস্তান এ দল, বাংলাদেশ এ দল, শ্রীলঙ্কা এ দল, আয়োজক দেশ হংকং, থাইল্যান্ড এ দল, মালয়েশিয়া ও সংযুক্ত আরব আমিরশাহী। সব ম্যাচ হবে হংকংয়ের টিন কুং রোড রিক্রিয়েশন গ্রাউন্ডে। ৮টি দলকে ২টি গ্রুপে ভাগ করা হয়েছে। ভারতীয় এ দলের গ্রুপে আছে পাকিস্তান এ দল, হংকং ও থাইল্যান্ড এ দল।

১৩ জুন প্রথম ম্যাচে হংকংয়ের মুখোমুখি হচ্ছে ভারতীয় এ দল। ১৫ জুন দ্বিতীয় ম্যাচে থাইল্যান্ড এ দলের মুখোমুখি হচ্ছে ভারতীয় এ দল। এরপর ১৭ জুন ভারতীয় এ দলের লড়াই পাকিস্তান এ দলের বিরুদ্ধে। গ্রুপে আসল লড়াই পাকিস্তানের এ দলের বিরুদ্ধে। তিতাসরা গ্রুপের সেরা হওয়ার প্রাথমিক লক্ষ্য নিয়ে খেলতে নামছেন। তারপর সেমি-ফাইনাল ও ফাইনাল জিতে চ্যাম্পিয়ন হওয়াই লক্ষ্য।

ভারতীয় এ দলে আছেন- শ্বেতা সেহরাওয়াত (অধিনায়ক), সৌম্যা তিওয়ারি (সহ-অধিনায়ক), তৃষা গঙ্গাডি, মুসকান মালিক, শ্রেয়াঙ্কা পাতিল, কণিকা আহুজা, উমা ছেত্রী (উইকেটকিপার), মমতা মাদিওয়ালা (উইকেটকিপার), তিতাস সাধু, যশশ্রী এস, কাশভি গৌতম, পরশভী চোপড়া, মন্নত কাশ্যপ ও বি অনুশা। ভারতীয় এ দলের প্রধান কোচ নুশিন আল-খাদির।

অনূর্ধ্ব-১৯ টি-২০ বিশ্বকাপ ফাইনালে ইংল্যান্ডের বিরুদ্ধে অসাধারণ পারফরম্যান্স দেখান তিতাস। ৪ ওভার বোলিং করে মাত্র ৬ রান দিয়ে ২ উইকেট নেন বাংলার পেসার। ১৭ রান দিয়ে ২ উইকেট নেন অর্চনা দেবী। ১৩ রান দিয়ে ২ উইকেট নেন পরশভী। ১ উইকেট করে নেন শেফালি ভার্মা, মন্নত কাশ্যপ ও সোনম যাদব। এবার এশিয়া কাপেও ভালো পারফরম্যান্স দেখানোই তিতাসের লক্ষ্য। সিনিয়র পর্যায়ে জাতীয় দলের হয়ে খেলতে চান এই পেসার। সেভাবেই নিজেকে তৈরি করছেন তিতাস। উইমেনস প্রিমিয়ার লিগে তিনি অভিজ্ঞতা অর্জন করেছেন। এবার ইমার্জিং এশিয়া কাপ তাঁর সামনে বড় সুযোগ এনে দিচ্ছে।

আরও পড়ুন-

আইপিএল-এর পর আপাতত কিছুদিন অবসর, রাস্তায় ক্রিকেট খেলছেন যুজবেন্দ্র চাহাল

মুম্বইয়ের কোকিলাবেন হাসপাতালে ধোনির হাঁটু অস্ত্রোপচার সফল, জানালেন কাশী বিশ্বনাথন

শেষ বলে জাদেজার কামাল, পঞ্চমবার আইপিএল চ্যাম্পিয়ন চেন্নাই সুপার কিংস

Read more Articles on
Share this article
click me!