বাংলাদেশ প্রিমিয়ার লিগের আগামী মরসুমে খেলবেন উন্মুক্ত চাঁদ, সিকন্দর রাজা

বাংলাদেশ প্রিমিয়ার লিগের আগামী মরসুমে খেলার জন্য নথিভুক্ত হলেন উন্মুক্ত চাঁদ। জিম্বাবোয়ের সিকন্দর রাজাও এই প্রতিযোগিতায় খেলবেন।

 

Web Desk - ANB | Published : Nov 18, 2022 2:25 PM IST

বাংলাদেশ প্রিমিয়ার লিগের আগামী মরসুমে খেলার জন্য প্লেয়ার্স ড্রাফটে নিজের নাম তুললেন কয়েক বছর আগেও ভারতের প্রতিভাবান ক্রিকেটার হিসেবে চিহ্নিত হওয়া উন্মুক্ত চাঁদ। ২০১২ সালে অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপজয়ী ভারতীয় দলের অধিনায়ক ছিলেন উন্মুক্ত। কিন্তু এই সাফল্য তিনি ধরে রাখতে পারেননি। সিনিয়র দলে নিজের জায়গা পাকা করতে পারেননি তিনি। বিসিসিআই-এর নিয়মের গেরোয়া তাঁর পক্ষে বিদেশের টি-২০ লিগেও খেলা সম্ভব হয়নি। সেই কারণে ভারতীয় ক্রিকেট থেকে অবসরের কথা ঘোষণা করেছেন ২৯ বছর বয়সি এই ক্রিকেটার। তিনি ২০২৪ সাল থেকে মার্কিন যুক্তরাষ্ট্রের হয়ে খেলতে পারবেন। তার আগে বাংলাদেশ প্রিমিয়ার লিগে খেলে নিজেকে তৈরি রাখতে চাইছেন উন্মুক্ত। তিনি এর আগে অস্ট্রেলিয়ার বিগ ব্যাশ লিগে মেলবোর্ন রেনেগেডসের হয়ে খেলেছেন। এবার বাংলাদেশে খেলতে চান দিল্লির এই ক্রিকেটার। তিনি বাংলাদেশ প্রিমিয়ার লিগকে বিশ্বের অন্যতম সেরা প্রতিযোগিতা হিসেবে চিহ্নিত করেছেন। এই প্রতিযোগিতায় বিশ্বের সেরা ক্রিকেটারদের সঙ্গে খেলতে চান বলে জানিয়েছেন উন্মুক্ত।

এই ক্রিকেটার বলেছেন, 'আমি এর আগে ঢাকায় খেলেছি। আমি এখানে খেলা উপভোগ করেছি। মার্কিন যুক্তরাষ্ট্রে আসার পর আমার বিশ্বের বিভিন্ন দেশের লিগে খেলার সুযোগ আছে। গত বছর আমি বিগ ব্যাশ লিগে খেলেছি। এবার আমি বাংলাদেশ প্রিমিয়ার লিগে খেলতে চাই। আমি ড্রাফটে নাম নথিভুক্ত করেছি। যে দলই আমাকে নিক না কেন, আমি খেলতে চাই। আমি বাংলাদেশের পরিবেশ-পরিস্থিতির সঙ্গে পরিচিত। বাংলাদেশ প্রিমিয়ার লিগ বিশ্বের অন্যতম সেরা লিগ। আমি তিনবার ঢাকা প্রিমিয়ার লিগে খেলেছি। বাংলাদেশে আমার অনেক বন্ধু আছে।'

অন্যদিকে, বাংলাদেশ প্রিমিয়ার লিগে খেলবেন জিম্বাবোয়ের অলরাউন্ডার সিকন্দর রাজা। তিনি রংপুর রাইডার্সে যোগ দিলেন। এবারের টি-২০ বিশ্বকাপে অসাধারণ পারফরম্যান্স দেখান রাজা। তিনি প্লেয়ার অফ দ্য টুর্নামেন্ট হওয়ার দৌড়েও ছিলেন। সেই কারণেই তাঁর দল পেতে কোনও সমস্যা হল না। আগামী মরসুমের জন্য ৫ জন বিদেশিকে নিল রংপুর। রাজা ছাড়া বাকিরা হলেন পাকিস্তানের মহম্মদ নওয়াজ, হ্যারিস রউফ, শোয়েব মালিক ও শ্রীলঙ্কার পথুম নিশাঙ্ক। নতুন দলে যোগ দেওয়ার পর এক ভিডিও বার্তায় রাজা জানিয়েছেন, তিনি খুবই আনন্দিত। এর আগেও বাংলাদেশ প্রিমিয়ার লিগে খেলেছেন রাজা। তাঁর খুলনা টাইগার্স ও চিটাগং ভাইকিংসের হয়ে খেলার অভিজ্ঞতা আছে। এবার রংপুরের হয়ে সেই অভিজ্ঞতাই কাজে লাগাতে চান রাজা।

আরও পড়ুন-

ওয়েলিংটনে নাগাড়ে বৃষ্টি, কিউয়ি সফরে পরিত্যক্ত ভারতের প্রথম টি-২০ ম্যাচ

হ্যারিস রউফের বলে বিরাটের শট টি-২০ ম্যাচের ইতিহাসে সর্বকালের সেরা, বলল আইসিসি

আইপিএল ২০২৩: রাসেল, নারিনকে ধরে রাখল কেকেআর, ছেড়ে দিল রাহানে, ফিঞ্চকে

Share this article
click me!