সিনিয়র ক্রিকেটারদের বিশ্রাম দেওয়া হোক, ওয়েস্ট ইন্ডিজ সফরের আগে বার্তা হরভজনের

বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনালের পর ভারতীয় দল প্রথম টেস্ট ম্যাচ খেলবে ওয়েস্ট ইন্ডিজ সফরে। তার আগে ভারতের টেস্ট দলে একাধিক বদলের সম্ভাবনা তৈরি হয়েছে।

Soumya Gangully | Published : Jun 16, 2023 8:03 AM IST / Updated: Jun 16 2023, 02:32 PM IST

বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনালের পর কি এবার ভারতের টেস্ট দলকেও নতুন করে সাজাবেন নির্বাচকরা? ওয়েস্ট ইন্ডিজ সফরে কি টেস্ট দলে কয়েকজন নতুন ক্রিকেটারকে খেলার সুযোগ দেওয়া হবে? ক্রিকেট মহলে এখন এই জল্পনা চলছে। আগামী সপ্তাহে ওয়েস্ট ইন্ডিজ সফরের জন্য দল ঘোষণা করা হবে। তার আগে শোনা যাচ্ছে, কয়েকজন সিনিয়র ক্রিকেটারকে বিশ্রাম দেওয়া হতে পারে। সিনিয়র ব্যাটার চেতেশ্বর পূজারা টেস্ট দল থেকে বাদ পড়তে পারেন বলে শোনা যাচ্ছে। প্রাক্তন অফস্পিনার হরভজন সিংও এই ইস্যুতে মুখ খুলেছেন। তাঁর দাবি, ওয়েস্ট ইন্ডিজ সফরে সিনিয়র ক্রিকেটারদের বিশ্রাম দিয়ে তরুণদের খেলার সুযোগ দেওয়া উচিত।

নিজের ইউটিউব চ্যানেলে আপলোড করা একটি ভিডিওতে হরভজন বলেছেন, 'সিনিয়র ক্রিকেটাররা যথেষ্ট ক্রিকেট খেলেছে। ওদের এবার বিশ্রাম দেওয়া উচিত। বিসিসিআই-এর কাছে আমার আর্জি, এ ব্যাপারে আর দেরি করা উচিত নয়। ওয়েস্ট ইন্ডিজে তরুণ দল পাঠানো উচিত।' 

এবারের আইপিএল-এ বেশ কয়েকজন তরুণ ক্রিকেটার অসাধারণ পারফরম্যান্স দেখিয়েছেন। তাঁদের জাতীয় দলে সুযোগ দেওয়া উচিত বলে মত হরভজনের। তিনি বলেছেন, 'আমি অক্ষর প্যাটেলকে অলরাউন্ডার হিসেবে জাতীয় দলে সুযোগ দেওয়ার পক্ষে। ২ জন স্পিনার হিসেবে আমি রবি বিষ্ণোই ও যুজবেন্দ্র চাহালকে দলে নেওয়ার পক্ষে। আইপিএল-এ দুর্দান্ত পারফরম্যান্স দেখিয়েছে আকাশ মাধওয়াল। আমার মনে হয়, ওকেও জাতীয় দলের হয়ে খেলার সুযোগ দেওয়া উচিত। শুবমান গিলকে অবশ্যই ওপেনার হিসেবে খেলার সুযোগ দেওয়া উচিত। অপর ওপেনার হিসেবে আমি যশস্বী জয়সোয়ালকে দেখতে চাই। ও আইপিএল-এ অবিশ্বাস্য পারফরম্যান্স দেখিয়েছে। ও যখনই খেলার সুযোগ পেয়েছে তখনই অসাধারণ পারফরম্যান্স দেখিয়েছে। আমার মনে হয়, ও এখনই বড় মঞ্চে খেলার জন্য তৈরি হয়ে গিয়েছে। ওকে সিনিয়র পর্যায়ে জাতীয় দলের হয়ে খেলার সুযোগ দেওয়া উচিত। রুতুরাজ গায়কোয়াড়কে আমি জাতীয় দলে তৃতীয় ওপেনার হিসেবে রাখার পক্ষে।'

ওয়েস্ট ইন্ডিজ সফরে ভারতীয় দল ২টি টেস্ট ম্যাচ, ৩টি ওডিআই ম্যাচ এবং ৫টি টি-২০ ম্যাচ খেলবে। রোহিত শর্মা, বিরাট কোহলির মতো সিনিয়র ক্রিকেটারদের গত কয়েক মাস ধরে টি-২০ ফর্ম্যাটে খেলার সুযোগ দেওয়া হচ্ছে না। এবারও রোহিত, বিরাটকে টি-২০ দলে খেলার সুযোগ দেওয়া হবে না বলেই শোনা যাচ্ছে। রিঙ্কু সিং, মুকেশ কুমারকে টি-২০ দলে সুযোগ দেওয়া হতে পারে।

আরও পড়ুন-

আইপিএল থেকে অবসরের পর মেজর লিগ ক্রিকেটে খেলার জন্য চুক্তিবদ্ধ অম্বাতি রায়াডু

WTC Final 2023: ৪৮ ঘণ্টা আগেই জানতাম খেলার সুযোগ পাব না, জানালেন অশ্বিন

WTC 2023: ব্যাটিং ব্যর্থতা, পরপর ২ বার বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনালে হার ভারতের

Read more Articles on
Share this article
click me!