WPL 2023: পরপর ২ ম্যাচ জিতে উইমেনস প্রিমিয়ার লিগের শীর্ষে মুম্বই ইন্ডিয়ান্স

ক্রিকেটে অনেক সময়ই খাতায়-কলমে সেরা দল জেতে না। সেটা ফের দেখিয়ে দিচ্ছে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর। আইপিএল-এর মতোই উইমেনস প্রিমিয়ার লিগেও প্রত্যাশিত পারফরম্যান্স দেখা যাচ্ছে না আরসিবি-র।

Web Desk - ANB | Published : Mar 6, 2023 5:33 PM IST / Updated: Mar 06 2023, 11:34 PM IST

আইপিএল-এ নায়ক হয়ে উঠেছেন অনেক অনামী ক্রিকেটার। একইভাবে উইমেনস প্রিমিয়ার লিগের শুরু থেকেই একের পর এক ক্রিকেটার নজর কেড়ে নিচ্ছেন। সোমবার যেমন চমক দিলেন ওয়েস্ট ইন্ডিজের অলরাউন্ডার হেলি ম্যাথুজ। ব্যাটে-বলে অসামান্য পারফরম্য়ান্স দেখালেন তিনি। প্রথমে বোলিং করার সময় ২৮ রান দিয়ে ৩ উইকেট নেন, তারপর ব্য়াটিং ওপেন করতে নেমে ৩৮ বলে ৭৭ রান করে অপরাজিত থাকেন ম্য়াথুজ। তাঁর ইনিংসে ছিল ১৩টি বাউন্ডারি ও ১টি ওভার-বাউন্ডারি। মূলত এই অলরাউন্ডারের দুরন্ত পারফরম্যান্সের সুবাদেই উইমেনস প্রিমিয়ার লিগে নিজেদের দ্বিতীয় ম্যাচে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরকে সহজেই ৯ উইকেটে হারিয়ে দিল মুম্বই ইন্ডিয়ানস। পরপর ২ ম্যাচ জিতে লিগের শীর্ষে হরমনপ্রীত কউরের দল। অন্য়দিকে, পরপর ২ ম্যাচ হেরে ৪ নম্বরে স্মৃতি মন্ধানারা। খাতায়-কলমে এই টি-২০ লিগের সেরা দল আরসিবি। কিন্তু স্মৃতি, রিচা ঘোষ, এলিসি পেরি-সমৃদ্ধ দল খুব একটা ভালো পারফরম্যান্স দেখাতে পারছে না।

রবিবার নিজেদের প্রথম ম্যাচে দিল্লি ক্যাপিটালসের কাছে ৬০ রানে হেরে যায় আরসিবি। সোমবারও হেরে গেল আরসিবি। পরপর দু'দিন হেরে বিপাকে পড়ে গেলেন স্মৃতিরা। মুম্বই ইন্ডিয়ানসের বিরুদ্ধে টসে জিতে প্রথমে ব্যাটিং করার সিদ্ধান্ত নেন আরসিবি অধিনায়ক স্মৃতি। ১৮.৪ ওভারে ১৫৫ রানে অলআউট হয়ে যায় আরসিবি। সর্বাধিক ২৮ রান করেন রিচা। ওপেন করতে নেমে ২৩ রান করেন স্মৃতি। অপর ওপেনার সোফি ডিভাইন করেন ১৬ রান। এলিসি করেন ১৩ রান। কনিকা আহুজা করেন ২২ রান। শ্রেয়াঙ্কা পাতিল করেন ২৩ রান। মেগান শাট করেন ২০ রান। মুম্বইয়ের হয়ে ম্য়াথুজের ৩ উইকেটের পাশাপাশি ২ উইকেট করে নেন সাইকা ইশাক ও অ্য়ামেলিয়া কের। ১ উইকেট করে নেন ন্য়াট স্কিভার-ব্রান্ট ও পূজা বস্ত্রকর।

রান তাড়া করতে নেমে কোনও সমস্যাই হয়নি মুম্বই ইন্ডিয়ানসের। শুরুটা ভালো করেন দুই ওপেনার ম্যাথুজ ও ইয়াস্তিকা ভাটিয়া। ২৩ রান করে আউট হয়ে যান ইয়াস্তিকা। ২৯ বলে ৫৫ রান করে অপরাজিত থাকেন স্কিভার-ব্রান্ট। তাঁর ইনিংসে ছিল ৯টি বাউন্ডারি ও ১টি ওভার-বাউন্ডারি। আরসিবি-র হয়ে একমাত্র উইকেট নেন প্রীতি বোস।

মঙ্গলবার উইমেনস প্রিমিয়ার লিগে ইউপি ওয়ারিয়র্সের মুখোমুখি হচ্ছে দিল্লি ক্যাপিটালস। দু'দলই প্রথম ম্যাচে জয় পেয়েছে। ফলে যে দল জিতবে তারা শীর্ষে চলে যেতে পারে। মঙ্গলবারও জমজমাট লড়াই দেখার অপেক্ষায় দর্শকরা।

আরও পড়ুন-

WPL 2023: উইমেনস প্রিমিয়ার লিগে পরপর ২ ম্যাচে হার গুজরাট জায়ান্টসের

ধারাভির রাস্তা থেকে উইমেনস প্রিমিয়ার লিগ, স্বপ্নের উত্থান সিমরন শেখের

Yuvraj Singh : শিম্পাঞ্জিকে নকল করে শরীরচর্চা, মজার ভিডিও শেয়ার যুবরাজ সিংয়ের

Read more Articles on
Share this article
click me!