সেরা পারফরম্যান্স দেখালে দিল্লি ক্যাপিটালস সব ম্যাচেই জয় পাবে, আত্মবিশ্বাসী শিখা পাণ্ডে

উইমেনস প্রিমিয়ার লিগের প্লে-অফে ইতিমধ্যেই পৌঁছে গিয়েছে মুম্বই ইন্ডিয়ানস ও দিল্লি ক্যাপিটালস। সোমবার ফের মুখোমুখি হয়েছে এই দুই দল। যে দল শীর্ষে থাকবে, তারা সরাসরি ফাইনালে পৌঁছে যাবে।

Web Desk - ANB | Published : Mar 20, 2023 2:26 PM IST / Updated: Mar 20 2023, 08:31 PM IST

উইমেনস প্রিমিয়ার লিগের প্রথম মরসুমের ফর্ম্যাট অনুযায়ী, লিগ পর্যায়ে যে দল শীর্ষে থাকবে তারা সরাসরি ফাইনালে পৌঁছে যাবে। দ্বিতীয় ও তৃতীয় স্থানে থাকা দল প্লে-অফ ম্যাচ খেলবে। যে দল প্লে-অফ ম্যাচ জিতবে, তারা ফাইনালে পৌঁছে যাবে। সোমবার দিনের দ্বিতীয় ম্যাচে মুখোমুখি হয়েছে শীর্ষে থাকা মুম্বই ইন্ডিয়ানস ও দ্বিতীয় স্থানে থাকা দিল্লি ক্যাপিটালস। এই ম্যাচ অত্যন্ত গুরুত্বপূর্ণ। মুম্বই যদি এই ম্যাচে জয় পায়, তাহলে সরাসরি ফাইনালে পৌঁছে যাবে। দিল্লি জয় পেলে মুম্বইয়ের সঙ্গে পয়েন্ট সমান হয়ে যাবে। মঙ্গলবার লিগের শেষ ম্যাচে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের মুখোমুখি হবে মুম্বই ইন্ডিয়ানস। অন্য ম্যাচে ইউপি ওয়ারিয়র্সের মুখোমুখি হবে দিল্লি ক্যাপিটালস। ৬ ম্যাচে ১০ পয়েন্ট পেয়েছে মুম্বই। ৬ ম্যাচে ৮ পয়েন্ট পেয়েছে দিল্লি ক্যাপিটালস। ৭ ম্যাচে ৮ পয়েন্ট পেয়েছে ইউপি ওয়ারিয়র্স। ফলে পয়েন্টের বিচারে ফাইনালে ওঠার লড়াইয়ে ৩ দলই আছে।

এই পরিস্থিতিতে দিল্লি ক্যাপিটালসের পেসার শিখা পাণ্ডে বলেছেন, ‘মুম্বই ইন্ডিয়ানসের বিরুদ্ধে ম্যাচের জন্য আমরা ৩ দিন ধরে প্রস্তুতি নিয়েছি। আমরা মুম্বইয়ের বিরুদ্ধে প্রথম ম্যাচে ভালো পারফরম্যান্স দেখাতে পারিনি। তাই আমরা ফিরতি ম্য়াচে সেরা পারফরম্যান্স দেখানোর চেষ্টা করব। গুজরাট জায়ান্টসের বিরুদ্ধে দ্বিতীয় ম্যাচে আমরা দেখিয়ে দিয়েছি যে সহজে হাল ছেড়ে দিই না। কীভাবে টার্গেট তাড়া করতে হয় এবং জয় ছিনিয়ে নিতে হয় সেটা আমরা জানি। আমরা যদি সেরা খেলা দেখাতে পারি, তাহলে কেউ আমাদের হারাতে পারবে না।’

শিখা আরও বলেছেন, ‘মুম্বইয়ের বিরুদ্ধে ভালো পারফরম্যান্স দেখাতে পারব বলেই আশা করছি। যে পিচ থেকে সাহায্য পাওয়া যায় না, সেই পিচেও আমাদের দলের বোলাররা দুর্দান্ত পারফরম্যান্স দেখিয়েছে। ফলে মুম্বইয়ের বিরুদ্ধেও আমরা ভালো পারফরম্যান্স দেখাতে পারব বলে আশা করছি। আমাদের ব্যাটারদেরও ভালো পারফরম্যান্স দেখাতে হবে।’

মুম্বই ইন্ডিয়ানসের বিরুদ্ধে ম্যাচের শুরুটা দুর্দান্তভাবে করেছে দিল্লি ক্যাপিটালস। শুরুতেই উইকেট নিয়েছেন শিখা। ২১ রানের মধ্যে ৪ উইকেট হারিয়ে বসেছে মুম্বই। আউট হয়ে গিয়েছেন ইয়াস্তিকা ভাটিয়া (১), হেলি ম্যাথুজ (৫), ন্যাট স্কিভার-ব্রান্ট ও অ্যামেলিয়া কের (৮)। কিছুটা লড়াই করছিলেন পূজা বস্ত্রকর (২৬)। কিন্তু তিনিও আউট হয়ে গিয়েছেন। ফলে আকর্ষণীয় জায়গায় পৌঁছে গিয়েছে ম্যাচ। দিল্লি যদি এই ম্যাচে জয় পায়, তাহলে লিগ পর্যায়ের শেষ দিনের লড়াইয়ের উত্তেজনা বেড়ে যাবে।

আরও পড়ুন-

WPL 2023: গুজরাট জায়ান্টসকে হারিয়ে উইমেনস প্রিমিয়ার লিগের প্লে-অফে ইউপি ওয়ারিয়র্স

মার্কিন যুক্তরাষ্ট্রের মেজর লিগ ক্রিকেটে দল কিনল মুম্বই ইন্ডিয়ানস

পরিবারের সঙ্গে ইজরায়েলে গিয়েছিলেন সচিন, ছবি ও ভিডিও দেখে উচ্ছ্বসিত অনুরাগীরা

Read more Articles on
Share this article
click me!