WPL 2023: গুজরাট জায়ান্টসকে হারিয়ে উইমেনস প্রিমিয়ার লিগের প্লে-অফে ইউপি ওয়ারিয়র্স

মঙ্গলবার শেষ হচ্ছে উইমেনস প্রিমিয়ার লিগের লিগ পর্যায়ের খেলা। শেষ পর্যায়ে মহিলাদের এই টি-২০ লিগের উত্তেজনা অনেক বেড়ে গিয়েছে। ৫ফ্র্যাঞ্চাইজির মধ্যে চলছে জমজমাট লড়াই।

Web Desk - ANB | Published : Mar 20, 2023 1:40 PM IST

উত্তেজক ম্যাচে গুজরাট জায়ান্টসকে ৩ উইকেটে হারিয়ে উইমেনস প্রিমিয়ার লিগের প্লে-অফে পৌঁছে গেল ইউপি ওয়ারিয়র্স। সোমবার মুম্বইয়ের ব্র্যাবোর্ন স্টেডিয়ামে এই ম্যাচে টানটান লড়াই হয়। মাথা ঠান্ডা রেখে ইউপি ওয়ারিয়র্সকে জেতালেন সোফি একক্লেস্টন। এদিন টসে জিতে প্রথমে ব্যাটিং করার সিদ্ধান্ত নেন গুজরাট জায়ান্টসের অধিনায়ক স্নেহ রানা। তাঁর দল বড় স্কোরই করে। নির্ধারিত ২০ ওভারে ৬ উইকেটে ১৭৮ রান করে। ইনিংসের শুরুটা ভালো করেন গুজরাটের দুই ওপেনার সোফিয়া ডানক্লি ও লরা উলভার্ট। ডানক্লি করেন ২৩ রান। উলভার্ট করেন ১৭ রান। ৩ নম্বরে ব্যাটিং করতে নামা হারলিন দেওল অবশ্য বেশিক্ষণ ক্রিজে টিকে থাকতে পারেননি। তিনি করেন মাত্র ৪ রান। ৪ নম্বরে ব্যাটিং করতে নামা দয়ালান হেমলতা ভালো ব্যাটিং করেন। তিনি ৩৩ বলে ৫৭ রান করেন। তাঁর ইনিংসে ছিল ৬টি বাউন্ডারি ও ৩টি ওভার-বাউন্ডারি। ৫ নম্বরে ব্যাটিং করতে নামা অ্যাশলে গার্ডনার ৩৯ বলে ৬০ রান করেন। তাঁর ইনিংসেও ছিল ৬টি বাউন্ডারি ও ৩টি ওভার-বাউন্ডারি। ইউপি ওয়ারিয়র্সের হয়ে ২ উইকেট করে নেন পরশভী চোপড়া ও রাজেশ্বরী গায়কোয়াড়। ১ উইকেট করে নেন অঞ্জলি সর্বাণী ও একক্লেস্টন।

বড় স্কোর করে জয়ের আশায় ছিল গুজরাট জায়ান্টস। ৩৯ রানের মধ্যে ইউপি ওয়ারিয়র্সের ৩ উইকেট তুলে নিয়ে জয়ের আশা বাড়িয়ে তোলেন কিম গারথ, তনুজা কাঁওয়াররা। ইউপি ওয়ারিয়র্সের অধিনায়ক অ্যালিসা হিলি ১২ রান করেন। অপর ওপেনার দেবিকা বৈদ্য করেন ৭ রান। ৩ নম্বরে ব্যাটিং করতে নামা কিরণ নবগরে করেন ৪ রান। তবে এরপরেই ম্যাচের রং বদলে দেন তাহিলা ম্যাকগ্র্যাথ (৫৭) ও গ্রেস হ্যারিস (৭২)। বেশি আক্রমণাত্মক ছিলেন হ্যারিস। তাঁর ৪১ বলের ইনিংসে ছিল ৭টি বাউন্ডারি ও ৪টি ওভার-বাউন্ডারি। শেষদিকে একক্লেস্টন ১৯ রান করে অপরাজিত থাকেন। তিনিই গুজরাটের অধিনায়কের বলে বাউন্ডারি মেরে দলকে জেতান।

এই জয়ের ফলে ৭ ম্যাচে ৮ পয়েন্ট নিয়ে তৃতীয় স্থানে থেকে প্লে-অফের যোগ্যতা অর্জন করল ইউপি ওয়ারিয়র্স। দ্বিতীয় স্থানে থাকা দিল্লি ক্যাপিটালস ৬ ম্যাচে ৮ পয়েন্ট পেয়েছে। শীর্ষে থাকা মুম্বই ইন্ডিয়ানস ৬ ম্যাচে ১০ পয়েন্ট পেয়েছে। ৮ ম্যাচে ৪ পয়েন্ট নিয়ে সবার শেষে গুজরাট জায়ান্টস। ৭ ম্যাচে ৪ পয়েন্ট নিয়ে চতুর্থ স্থানে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর।

আরও পড়ুন-

ভারতীয় ক্রিকেট দলের সুপারস্টার বিরাট কোহলি নন, চেনেন এই ব্যক্তিকে?

মার্কিন যুক্তরাষ্ট্রের মেজর লিগ ক্রিকেটে দল কিনল মুম্বই ইন্ডিয়ানস

পরিবারের সঙ্গে ইজরায়েলে গিয়েছিলেন সচিন, ছবি ও ভিডিও দেখে উচ্ছ্বসিত অনুরাগীরা

Read more Articles on
Share this article
click me!