WPL 2023: রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরকে হারিয়ে ফাইনালের পথে মুম্বই

উইমেনস প্রিমিয়ার লিগের ফাইনালে কোন দল যাবে, সেটা লিগ পর্যায়ের শেষ ম্যাচের আগে বলা সম্ভব হচ্ছে না। যে ৩টি দল প্লে-অফের যোগ্যতা অর্জন করেছে, তাদের মধ্যে একটি দল সরাসরি ফাইনালে পৌঁছবে।

Web Desk - ANB | Published : Mar 21, 2023 1:30 PM IST / Updated: Mar 21 2023, 07:54 PM IST

উইমেনস প্রিমিয়ার লিগে নিজেদের অষ্টম ম্যাচে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরকে সহজেই ৪ উইকেটে হারিয়ে শীর্ষস্থান ফিরে পেল মুম্বই ইন্ডিয়ানস। ৮ ম্যাচ খেলে হরমনপ্রীত কউরের দল পেয়েছে ১২ পয়েন্ট। ৮ ম্যাচের মধ্যে দু'টি ম্যাচে হেরে গিয়েছে মুম্বই। দ্বিতীয় স্থানে থাকা দিল্লি ক্যাপিটালস ৭ ম্যাচ খেলে ১০ পয়েন্ট পেয়েছে। মঙ্গলবার লিগ পর্যায়ের শেষ ম্যাচে ইউপি ওয়ারিয়র্সের মুখোমুখি হচ্ছে দিল্লি ক্যাপিটালস। মুম্বই, দিল্লি ও ইউপি প্লে-অফের যোগ্যতা অর্জন করেছে। যে দল শীর্ষে থেকে লিগ শেষ করবে, তারা সরাসরি ফাইনাল ম্যাচ খেলবে। দ্বিতীয় ও তৃতীয় স্থানে থাকা দু'টি দল এলিমিনেটরে খেলবে। ফলে দিল্লি ও ইউপি-র ম্যাচ অত্যন্ত গুরুত্বপূর্ণ। এই ম্যাচের ফলের উপরেই ফাইনালিস্ট ও এলিমিনেটরের দুই দল নির্ভর করছে। এই কারণে নিজেরা লিগের শেষ ম্যাচ জেতার পর দিল্লি ও ইউপি-র ম্যাচের দিকে তাকিয়ে আছেন হরমনপ্রীতরা। 

মঙ্গলবার দিনের প্রথম ম্যাচে টসে জিতে জাতীয় দলের সতীর্থ তথা আরসিবি অধিনায়ক স্মৃতি মন্ধানাকে প্রথমে ব্যাটিং করতে পাঠান মুম্বইয়ের অধিনায়ক হরমনপ্রীত। ৯ উইকেটে ১২৫ রান করে আরসিবি। সর্বাধিক ২৯ রান করেন এলিসি পেরি ও রিচা ঘোষ। স্মৃতি করেন ২৪ রান। হেদার নাইট করেন ১২ রান। কণিকা আহুজাও করেন ১২ রান। মুম্বইয়ের হয়ে অ্যামেলিয়া কের ২২ রান দিয়ে ৩ উইকেট নেন। ২৪ রান দিয়ে ২ উইকেট নেন ন্যাট স্কিভার-ব্রান্ট। ২৬ রান দিয়ে ২ উইকেট নেন ইসি উং। ৩১ রান দিয়ে ১ উইকেট নেন সাইকা ইশাক।

রান তাড়া করতে নেমে ইনিংসের শুরুটা ভালো করেন মুম্বইয়ের দুই ওপেনার ইয়াস্তিকা ভাটিয়া (৩০) ও হেলি ম্যাথুজ (২৪)। এরপরেই কিছুটা সমস্যায় পড়ে যায় মুম্বই। স্কিভার-ব্রান্ট করেন ১৩ রান। হরমনপ্রীত করেন ২ রান। অ্যামেলিয়া ৩১ রান করে অপরাজিত থাকেন। ১৯ রান করেন পূজা বস্ত্রকর। ১৬.৩ ওভারে ৬ উইকেট হারিয়ে জয়ের জন্য প্রয়োজনীয় রান তুলে নেয়।

এই জয়ের পর হরমনপ্রীত বলেছেন, ‘ম্যাচ জেতা সবসময়ই জরুরি। ম্যাচ হারলে নেতিবাচক মনোভাব তৈরি হতে পারে। গত ২ ম্যাচে আমরা যা করতে চেয়েছিলাম সেটা করতে পারিনি। আমাদের কাছে ম্যাচ জেতা গুরুত্বপূর্ণ। আমরা ১৫ ওভারের মধ্যেই টার্গেট তাড়া করার চেষ্টা করছিলাম। তবে আমি আউট হয়ে যাওয়ার পর রানের গতি কমে যায়।’

আরও পড়ুন-

০ রানে ৭ উইকেট! আইপিএল-এর আগে হঠাৎ খেলতে নেমেই অসাধারণ নজির সুনীল নারিনের

পাকিস্তানে নিরাপত্তাব্যবস্থা নিয়ে ভারতের আশঙ্কার কারণ নেই, দাবি আফ্রিদির

ভালো পারফরম্যান্স দেখিয়েও ছিটকে গেল গুজরাট জায়ান্টস, হতাশ দয়ালান হেমলতা

Read more Articles on
Share this article
click me!