WPL 2023: শেফালি ভার্মার বিস্ফোরক ব্যাটিং, আরসিবি-কে সহজেই হারিয়ে দিল দিল্লি

উইমেনস প্রিমিয়ার লিগে জমজমাট লড়াই চলছে। প্রথম দিন যেমন দুর্দান্ত পারফরম্যান্স দেখিয়েছিল মুম্বই ইন্ডিয়ানস, দ্বিতীয় দিন তেমনই অসাধারণ খেলল দিল্লি ক্যাপিটালস।

Web Desk - ANB | Published : Mar 5, 2023 12:19 PM IST / Updated: Mar 05 2023, 06:58 PM IST

শনিবার উইমেনস প্রিমিয়ার লিগের উদ্বোধনী ম্যাচে ঝোড়ো ইনিংস খেলেছিলেন মুম্বই ইন্ডিয়ানস ও সিনিয়র জাতীয় দলের অধিনায়ক হরমনপ্রীত কউর। রবিবার মহিলাদের টি-২০ লিগের দ্বিতীয় দিনের প্রথম ম্যাচে তাঁকে ছাপিয়ে গেলেন অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপজয়ী দলের অধিনায়ক শেফালি ভার্মা। রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের বিরুদ্ধে দিল্লি ক্যাপিটালসের হয়ে ওপেন করতে নেমে ৪৫ বলে ৮৪ রানের বিস্ফোরক ইনিংস খেলেন শেফালি। তাঁর ইনিংসে ছিল ১০টি বাউন্ডারি ও ৪টি ওভার-বাউন্ডারি। শেফালির পাশাপাশি ভালো ব্যাটিং করেন অপর ওপেনার ও অধিনায়ক মেগ ল্যানিং। তিনি ৪৩ বলে ৭২ রান করেন। ল্যানিংয়ের ইনিংসে ছিল ১৪টি বাউন্ডারি।১৭ বলে ৩৯ রান করে অপরাজিত থাকেন মেরিজেন ক্যাপ। তিনি ৩টি করে বাউন্ডারি ও ওভার-বাউন্ডারি মারেন। ভারতীয় দলের তারকা জেমাইমা রডরিগেজও ভালো ব্যাটিং করেন। তিনি ১৫ বলে ২২ রান করে অপরাজিত থাকেন। জেমাইমার ইনিংসে ছিল ৩টি বাউন্ডারি। ২ উইকেটে ২২৩ রান করে দিল্লি ক্যাপিটালস। এই স্কোরের পর দিল্লির জয় নিয়ে সংশয় ছিল না। খাতায়-কলমে শক্তিশালী দল হলেও, দিল্লিকে হারাতে পারল না আরসিবি।

রান তাড়া করতে নেমে শুরুটা খারাপ করেননি আরসিবি-র দুই ওপেনার স্মৃতি মন্ধানা ও সোফি ডিভাইন। ১৪ রান করে আউট হয়ে যান সোফি। ২৩ বলে ৩৫ রান করেন অধিনায়ক স্মৃতি। তাঁর ইনিংসে ছিল ৫টি বাউন্ডারি ও ১টি ওভার-বাউন্ডারি। ৩ নম্বরে ব্যাটিং করতে নামা এলিসি পেরি ১৯ বলে ৩১ রান করেন। অস্ট্রেলিয়ার এই অলরাউন্ডার ৫টি বাউন্ডারি মারেন। আরসিবি-র পরবর্তী ব্যাটাররা কেউই সেভাবে লড়াই করতে পারলেন না। দিশা কসত (৯), রিচা ঘোষ (২), কনিকা আহুজারা (০) দ্রুত আউট হয়ে যান। আশা শোভনা করেন ২ রান।

শেষদিকে লড়াই চালান হেদার নাইট ও মেগান শাট। তাঁরা দলকে জেতানোর চেষ্টা করছিলেন। কিন্তু ২১ বলে ৩৪ রান করে আউট হয়ে যান নাইট। তাঁর ইনিংসে ছিল ২টি করে বাউন্ডারি, ওভার-বাউন্ডারি। মেগান ১৮ বলে ২৬ রান করে অপরাজিত থাকেন। প্রীতি বোস ২ রান করে অপরাজিত থাকেন। আরসিবি ৮ উইকেটে ১৬৩ রান করেই থেমে যায়। দিল্লি ক্যাপিটালসের হয়ে ২৯ রান দিয়ে ৫ উইকেট নেন মার্কিন যুক্তরাষ্ট্রের পেসার তারা নরিস। ১০ রান দিয়ে ২ উইকেট নেন অ্যালিস ক্যাপসি। ৩৫ রান দিয়ে ১ উইকেট নেন শিখা পাণ্ডে। ৬০ রানে ম্যাচ জেতে দিল্লি ক্যাপিটালস

আরও পড়ুন-

লিজেন্ডস লিগ ক্রিকেটে খেলবেন, দেশের প্রতিনিধিত্ব করা সবসময় আনন্দের, বললেন সুরেশ রায়না

মধ্যপ্রদেশের বিরুদ্ধে ২৩৮ রানে জয়, ইরানি কাপ চ্যাম্পিয়ন অবশিষ্ট ভারত

Yuvraj Singh : শিম্পাঞ্জিকে নকল করে শরীরচর্চা, মজার ভিডিও শেয়ার যুবরাজ সিংয়ের

Read more Articles on
Share this article
click me!