WTC Final 2023: ভারতীয় দলের নেট বোলার হিসেবে ডাক পেলেন রাজস্থানের অনিকেত চৌধুরী

আইপিএল-এর মাঝেই বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনালের প্রস্তুতি শুরু করে দিয়েছে বিসিসিআই। অস্ট্রেলিয়ার বিরুদ্ধে লড়াই করার জন্য তৈরি হচ্ছে ভারতীয় দল।

Web Desk - ANB | Published : May 20, 2023 12:25 PM IST

বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনালের প্রস্তুতি হিসেবে ভারতীয় দলের নেট বোলার হিসেবে রাজস্থানের ফাস্ট বোলার অনিকেত চৌধুরীকে ডাকা হল। শনিবার এই সিদ্ধান্তের কথা জানিয়েছে বিসিসিআই। ঘরোয়া ক্রিকেটে রাজস্থানের হয়ে ধারাবাহিকভাবে ভালো পারফরম্যান্স দেখিয়েছেন অনিকেত। আইপিএল-এ পাঞ্জাব কিংস, রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের মতো দলের হয়ে খেলেছেন অনিকেত। ভারতীয় দলের হয়ে এখনও খেলার সুযোগ না পেলেও, নেট বোলার হিসেবে দলে জায়গা পেলেন এই পেসার। রাজস্থান ক্রিকেট অ্যাসোসিয়েশনের পক্ষ থেকে জানানো হয়েছে, ভারতীয় দলের ব্যাটারদের প্রস্তুতি যাতে আরও ভালোভাবে হয় সেটা নিশ্চিত করার জন্যই অনিকেতকে নেট বোলার হিসেবে ডাকা হয়েছে। সোমবার মুম্বইয়ে ভারতীয় দলে যোগ দেবেন অনিকেত। তিনি দলের সঙ্গে ইংল্যান্ডে উড়ে যাবেন। 

রাজস্থানের বিকানেরের বাসিন্দা অনিকেতের ২১ বছর বয়সে রঞ্জি ট্রফিতে অভিষেক হয়। এখনও পর্যন্ত প্রথম শ্রেণির ক্রিকেটে ৫৬ ম্যাচ খেলে ১৮৭ উইকেট নিয়েছেন এই পেসার। ১২ বার এক ইনিংসে ৫ বা তার বেশি উইকেট নিয়েছেন অনিকেত। ম্যাচে ১০ উইকেট নিয়েছেন ৩ বার। লিস্ট এ ম্যাচেও ভালো পারফরম্যান্স দেখিয়েছেন অনিকেত। এর আগেও তিনি নেট বোলার হিসেবে ভারতীয় দলে সুযোগ পেয়েছিলেন। ২০১৭ সালে নিউজিল্যান্ড ও বাংলাদেশ সফরে ভারতীয় দলের নেট বোলার ছিলেন অনিকেত। এবারও গুরুত্বপূর্ণ ম্যাচে তাঁকে জাতীয় দলে ডাকা হল। ভারতীয় এ দলের হয়ে খেলার সুযোগ পেয়েছেন এই পেসার। তবে এখনও সিনিয়র জাতীয় দলের হয়ে খেলা হয়নি তাঁর।

৭ জুন লন্ডনের দ্য ওভালে শুরু হচ্ছে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনাল। ওভালের পিচে অতিরিক্ত পেস ও বাউন্স থাকতে পারে। ইংল্যান্ডের পিচে বল স্যুইংও করে। ফলে দেশের মাটিতে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে টেস্ট সিরিজে জয় পেলেও, বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনালে ভারতীয় ব্যাটারদের কঠিন পরীক্ষার মুখে পড়তে হবে। সেই কারণেই প্রস্তুতিতে খামতি রাখতে চাইছে না ভারতীয় টিম ম্যানেজমেন্ট।

চোটের জন্য বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনালে খেলতে পারবেন না কে এল রাহুল ও জয়দেব উনাদকাট। আইপিএল-এ চোট পেয়ে তাঁরা ছিটকে গিয়েছেন। লখনউ সুপার জায়ান্টসের অনুশীলনে কাঁধে চোট পান উনাদকাট। রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের বিরুদ্ধে ফিল্ডিং করার সময় পায়ে চোট পান লখনউ সুপার জায়ান্টসের অধিনায়ক রাহুল। এই দুই ক্রিকেটারও চোট পেয়ে ছিটকে যাওয়ায় কিছুটা সমস্যায় পড়ে গিয়েছে ভারতীয় দল।

আরও পড়ুন-

IPL 2023: দিল্লি ক্যাপিটালসকে সহজেই হারিয়ে প্লে-অফে চেন্নাই সুপার কিংস

IPL 2023: কিছুদিনের মধ্যেই ভারতীয় দলের হয়ে খেলবেন রিঙ্কু, আশাবাদী হরভজন

IPL 2023: ইডেনে মহারণ, কলকাতা নাইট রাইডার্সের সামনে 'সবুজ-মেরুন' লখনউ সুপার জায়ান্টস

Read more Articles on
Share this article

Latest Videos

click me!

Latest Videos

Jalpaiguri : বজ্রবিদ্যুৎ-সহ একটানা ভারি বৃষ্টি জলপাইগুড়িতে! জল বাড়ছে Teesta-এ, জারি হলুদ সতর্কতা!
Suvendu Adhikari : 'এই চোর TMC-র কাছে কেউ আত্মসমর্পণ করবে না' কোচবিহারে বড় বার্তা শুভেন্দুর!
Suvendu Adhikari : 'দুর্গাপুজো পর্যন্ত কেন্দ্রীয় বাহিনী থাকুক' ঘরছাড়াদের নিয়ে রাজভবনে শুভেন্দু
Bagdah News : 'নিজে সাংসদ, ভাই বিধায়ক, এবার বউ! মানবো না' বাগদায় প্রার্থী নিয়ে ক্ষোভ বিজেপি কর্মীদের
Sukanta Majumdar BJP | 'পুলিশও তৃণমূলের সঙ্গে মিশে লুটপাট চালিয়েছে' বিস্ফোরক অভিযোগ সুকান্তর