AFC Asian Cup: এএফসি এশিয়ান কাপে টিকে থাকার লড়াই ভারতের, কখন, কীভাবে দেখবেন উজবেকিস্তানের বিরুদ্ধে ম্যাচ?

এএফসি এশিয়ান কাপে কঠিন গ্রুপে রয়েছে ভারতীয় দল। তা সত্ত্বেও হাল ছাড়তে নারাজ অধিনায়ক সুনীল ছেত্রী ও প্রধান কোচ ইগর স্টিম্যাচ। তাঁরা লড়াই করার জন্য তৈরি হচ্ছেন।

Soumya Gangully | Published : Jan 18, 2024 5:15 AM IST / Updated: Jan 18 2024, 11:23 AM IST

বৃহস্পতিবার এএফসি এশিয়ান কাপে দ্বিতীয় ম্যাচে উজবেকিস্তানের মুখোমুখি হচ্ছে ভারতীয় দল। প্রথম ম্যাচে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে লড়াই করেও ০-২ হেরে গিয়েছে ভারত। ফলে নক-আউটের যোগ্যতা অর্জন করার আশা বাঁচিয়ে রাখতে হলে উজবেকিস্তানের বিরুদ্ধে পয়েন্ট পাওয়া জরুরি। ভারত যদি এই ম্যাচ ড্র করতেও পারে, তাহলে গ্রুপের শেষ ম্যাচে সিরিয়াকে হারিয়ে নক-আউটের যোগ্যতা অর্জন করার সুযোগ থাকবে। সেই লক্ষ্যেই দলকে তৈরি করছেন প্রধান কোচ ইগর স্টিম্যাচ। অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ভালো পারফরম্যান্স দেখান শুভাশিস বসু, সন্দেশ ঝিঙ্গানরা। উজবেকিস্তানের বিরুদ্ধেও তাঁরা লড়াই করতে তৈরি। অস্ট্রেলিয়ার বিরুদ্ধে সহজ সুযোগ নষ্ট করেছিলেন অধিনায়ক সুনীল ছেত্রী। উজবেকিস্তানের বিরুদ্ধে তিনি গোল চাইছেন।

কীভাবে দেখা যাবে ভারত-উজবেকিস্তান ম্যাচ?

বৃহস্পতিবার ভারতীয় সময় অনুযায়ী রাত ৮টায় শুরু হবে ভারত-উজবেকিস্তান ম্যাচ। এই ম্যাচ হবে আল-রায়ানের আহমেদ বিন আলি স্টেডিয়ামে। এই মাঠেই অস্ট্রেলিয়ার বিরুদ্ধে খেলেছে ভারত। টেলিভিশনে ভারত-উজবেকিস্তান ম্যাচ দেখা যাবে স্পোর্টস ১৮ নেটওয়ার্ক চ্যানেলে। মোবাইল ফোন, ল্যাপটপ, ডেস্কটপ ও ট্যাবে ভারত-উজবেকিস্তান ম্যাচ দেখা যাবে জিও সিনেমা অ্যাপ, ওয়েবসাইটে।

উজবেকিস্তানের বিরুদ্ধে ভারতের রেকর্ড অনুজ্জ্বল

এখনও পর্যন্ত ভারত-উজবেকিস্তানের ৮টি ম্যাচ হয়েছে। এর মধ্যে মাত্র একবারই জয় পেয়েছে ভারত। উজবেকিস্তানের জয় ৫ ম্যাচে এবং ২টি ম্যাচ ড্র হয়েছে। শেষ সাক্ষাতেও জয় পেয়েছিল উজবেকিস্তান। এবারের এএফসি এশিয়ান কাপে প্রথম ম্যাচে সিরিয়ার সঙ্গে ড্র করেছে উজবেকিস্তান। ফলে তারা ভারতের বিরুদ্ধে এই ম্যাচ থেকে পুরো পয়েন্ট পেতে মরিয়া থাকবে। ফলে ভারতীয় দলের লড়াই সহজ হবে না। অস্ট্রেলিয়ার চেয়ে এখন কিছুটা পিছিয়ে থাকলেও, বেশ শক্তিশালী দল উজবেকিস্তান। ফলে ভারতীয় দলকে সতর্ক থাকতে হবে। নিজেদের অর্ধে বলের দখল হারালে চলবে না এবং গোলের সুযোগ পেলে কাজে লাগাতে হবে।

আরও খবরের আপডেট পেতে চোখ রাখুন আমাদের হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

আরও পড়ুন-

Kolkata Derby: কলিঙ্গ সুপার কাপে কলকাতা ডার্বির টিকিট কীভাবে পাবেন?

East Bengal: শ্রীনিধি ডেকানের বিরুদ্ধে সহজ জয়, কলকাতা ডার্বির আগে চনমনে ইস্টবেঙ্গল

Mohun Bagan Super Giant: হায়দরাবাদের বিরুদ্ধে শেষমুহূর্তে ঝলক, কলিঙ্গ সুপার কাপে দ্বিতীয় জয় মোহনবাগানের

Share this article
click me!