Mohun Bagan Super Giant: ভুবনেশ্বরে পৌঁছে দলের হাল ধরলেন, ডার্বিতে সবুজ-মেরুনের ভরসা হাবাস

কলকাতা ডার্বির আগে ভুবনেশ্বরে পৌঁছে মোহনবাগান সুপার জায়ান্টের দায়িত্ব নিলেন প্রধান কোচ অ্যান্টনিও লোপেজ হাবাস। তিনিই শুক্রবার ইস্টবেঙ্গলকে হারানোর কৌশল তৈরি করবেন।

Soumya Gangully | Published : Jan 15, 2024 5:12 PM IST / Updated: Jan 15 2024, 11:13 PM IST

চলতি কলিঙ্গ সুপার কাপে প্রথম ২ ম্যাচে মোহনবাগান সুপার জায়ান্টের কোচের দায়িত্ব সামলেছেন ক্লিফোর্ড মিরান্ডা। তবে শুক্রবার কলকাতা ডার্বিতে তিনি সহকারী কোচের ভূমিকায় ফিরে যাচ্ছেন। কারণ, ভুবনেশ্বরে পৌঁছে গিয়েছেন নতুন প্রধান কোচ অ্যান্টনিও লোপেজ হাবাস। তিনিই কলকাতা ডার্বিতে সবুজ-মেরুনের রিজার্ভ বেঞ্চে থাকছেন। হাবাসের পরিবর্তেই সবুজ-মেরুনের প্রধান কোচ হয়েছিলেন হুয়ান ফেরান্দো। কিন্তু আইএসএল চ্যাম্পিয়ন হওয়ার পরের মরসুমের মাঝপথেই ফেরান্দোকে ছাঁটাই করা হয়েছে। তাঁর পরিবর্তে দায়িত্ব পেয়েছেন টেকনিক্যাল ডিরেক্টর হিসেবে থাকা হাবাস। চলতি মরসুমের বাকি সময়ের জন্য পোড়খাওয়া স্প্যানিশ কোচের উপর ভরসা করছে মোহনবাগান সুপার জায়ান্ট।

কলকাতা ডার্বিতে অপরাজিত হাবাস

কলকাতা ডার্বিতে এখনও পর্যন্ত হারেননি হাবাস। তিনি যতগুলি ডার্বিতে সবুজ-মেরুনের কোচের দায়িত্ব সামলেছেন, প্রতিটি ম্যাচেই জয় এসেছে। ফলে এবারও ইস্টবেঙ্গলের বিরুদ্ধে জয় আসবে বলে আশা করছে সবুজ-মেরুন শিবির। ডার্বির আগে অবশ্য কিছুটা পিছিয়ে মোহনবাগান সুপার জায়ান্ট। কারণ, ৭ জন ফুটবলার ভারতীয় দলের হয়ে এএফসি এশিয়ান কাপ খেলতে ব্যস্ত। তার উপর একাধিক ফুটবলারের চোটও রয়েছে। দলের রক্ষণ নিয়ে চিন্তা রয়েছে। সেই কারণে এবারের কলকাতা ডার্বির আগে হাবাসকে অনেক ভাবনা-চিন্তা করতে হচ্ছে। তিনি অবশ্য বরাবরই আক্রমণাত্মক ফুটবল পছন্দ করেন। অতীতে চূড়ান্ত আক্রমণাত্মক কৌশলেই ইস্টবেঙ্গলকে হারিয়েছেন হাবাস। এবারও তিনি একই কৌশলে বাজিমাত করার চেষ্টা করতে পারেন।

ডার্বি জিততেই হবে মোহনবাগান সুপার জায়ান্টকে

কলিঙ্গ সুপার কাপে প্রতিটি গ্রুপ থেকে একটি করে দলই সেমি-ফাইনালের যোগ্যতা অর্জন করবে। ইস্টবেঙ্গল ও মোহনবাগান সুপার জায়ান্ট ২টি করে ম্যাচ জিতেছে। তবে ইস্টবেঙ্গল বেশি গোল করেছে। ফলে কলকাতা ডার্বি ড্র হলে ইস্টবেঙ্গল সেমি-ফাইনালের যোগ্যতা অর্জন করবে। সেই কারণে এই ম্যাচে মোহনবাগান সুপার জায়ান্টের জেতা ছাড়া উপায় নেই।

আরও খবরের আপডেট পেতে চোখ রাখুন আমাদের হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

আরও পড়ুন-

Kolkata Derby: কলিঙ্গ সুপার কাপে কলকাতা ডার্বির টিকিট কীভাবে পাবেন?

East Bengal: শ্রীনিধি ডেকানের বিরুদ্ধে সহজ জয়, কলকাতা ডার্বির আগে চনমনে ইস্টবেঙ্গল

Mohun Bagan Super Giant: হায়দরাবাদের বিরুদ্ধে শেষমুহূর্তে ঝলক, কলিঙ্গ সুপার কাপে দ্বিতীয় জয় মোহনবাগানের

Read more Articles on
Share this article
click me!