ক্লেইটনের গোল বাতিল, দীর্ঘদিন পর এএফসি প্রতিযোগিতায় ফিরে ঘরের মাঠে হার ইস্টবেঙ্গলের

বুধবার এএফসি কাপে অলটিন আসিরের বিপক্ষে ৩-২ গোলে হেরে গেল ইস্টবেঙ্গল। রক্ষণের ভুল এবং বিতর্কিত রেফারিংয়ের কারণে হতাশায় শেষ হল লাল হলুদ বাহিনীর লড়াই।

Soumya Gangully | Published : Aug 14, 2024 2:30 PM IST / Updated: Aug 14 2024, 09:24 PM IST

বেঙ্গালুরু এফসি-র প্রধান কোচ থাকাকালীন এফসি কাপে এফসি অলটিন আসিরের প্রধান কোচ ইয়াজগুলি হজাগেলদিয়েভের কাছে হেরে গিয়েছিলেন বর্তমানে ইস্টবেঙ্গলের প্রধান কোচ কার্লেস কুয়াদ্রাত। ফলে বুধবার তাঁর কাছে বদলার ম্যাচ ছিল। কিন্তু ভালো পারফরম্যান্স দেখিয়েও রক্ষণের ভুলে জয় পেল না ইস্টবেঙ্গল। ৩-২ গোলে জয় পেল তুর্কমেনিস্তানের দলটি। রেফারির একাধিক সিদ্ধান্তও ইস্টবেঙ্গলের বিপক্ষে গেল। ৮০ মিনিটে গোল করেন ক্লেইটন সিলভা। বিপক্ষের গোলকিপারের হাত থেকে বল বেরিয়ে এসেছিল। সেই বল জালে জড়িয়ে দেন ক্লেইটন। কিন্তু রেফারি ফাউলের জন্য গোল বাতিল করেন। অলটিন আসিরের ফুটবলাররা প্রথমার্ধ থেকেই ক্রমাগত সময় নষ্ট করে গেলেন। কিন্তু রেফারি সেদিকে নজর দেননি। এর ফলে তুর্কমেনিস্তানের দলটি খেলার গতি শ্লথ করে দেয়।

লড়াই করে হার ইস্টবেঙ্গলের

Latest Videos

এদিন ম্যাচের শুরুটা দুর্দান্তভাবে করে ইস্টবেঙ্গল। দ্বিতীয় মিনিটেই মাদিহ তালালের অসাধারণ থ্রু ধরে বক্সে ঢুকে মাইনাস করেন মহম্মদ রাকিপ। কিন্তু সেই মাইনাস সেভ করে দেন অলটিন আসিরের গোলকিপার। ৭ মিনিটে প্রথম গোল পায় ইস্টবেঙ্গল। লেফট উইং থেকে ক্রস করেন নন্দকুমার শেখর। ডেভিড লাললানসাংগার হেড বিপক্ষের গোলকিপারের হাতে লেগে বারে লাগে। ফিরতি বলে গোল করেন ডেভিড। কিন্তু গোল করে এগিয়ে যাওয়ার পরেই ম্যাচ থেকে হারিয়ে যায় ইস্টবেঙ্গল। ১৮ মিনিটে মিরাত অ্যানাইউয়ের গোলে সমতা ফেরায় তুর্কমেনিস্তানের দলটি। এরপর ২৭ মিনিটে ফ্রি-কিক থেকে অসাধারণ গোল করেন সেলিম নুরমুরাদোউ। প্রথমার্ধের শেষে ম্যাচের ফল ছিল ২-১। ৫২ মিনিটে অলটিন আসিরের হয়ে তৃতীয় গোল করেন মিহালি তিতোউ। ৫৯ মিনিটে বিপক্ষের তিনজনকে কাটিয়ে গোল করেন সল ক্রেসপো। সেই সময় মনে হচ্ছিল লড়াইয়ে ফিরবে ইস্টবেঙ্গল। কিন্তু অলটিন আসিরের গোলকিপারের একাধিক অসাধারণ সেভ এবং ক্লেইটনের গোল বাতিল লাল-হলুদ শিবিরের বিপক্ষে গেল।

রক্ষণ নিয়ে সমস্যায় ইস্টবেঙ্গল

বুধবারও ইস্টবেঙ্গলের রক্ষণ একেবারেই ভালো পারফরম্যান্স দেখাতে পারল না। বিশেষ করে লালচুংনুঙ্গার পারফরম্যান্স অতি সাধারণ। আনোয়ার আলি খেলতে নামলে আর দলে জায়গা পাবেন না লালচুংনুঙ্গা। এদিন রক্ষণ ভালো পারফরম্যান্স দেখাতে পারল না বলেই হেরে গেল ইস্টবেঙ্গল

আরও খবরের আপডেট পেতে চোখ রাখুন আমাদের হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

আরও পড়ুন-

'এসকোবারের ঘটনা এখানে কে জানো?' ইস্টবেঙ্গলে সই করায় আনোয়ারকে খুনের হুমকি! ভাইরাল হোয়াটসঅ্যাপ চ্যাট

ভবানীপুরকে টেক্কা লেসলি ক্লডিয়াস সরণির, কলকাতা লিগে গ্রুপের শীর্ষে ইস্টবেঙ্গল

'আভি তো পার্টি শুরু হুয়ি হ্যায়,' আনোয়ার আলি ইস্যুতে মোহনবাগানকে কটাক্ষ 'ঘোস্ট রাইডার' রঞ্জিত বাজাজের

Share this article
click me!

Latest Videos

BJP Live: আর জি করের ঘটনার প্রতিবাদে BJP-র ধর্না, দেখুন সরাসরি
'বাধ্য হয়েছেন মুখ্যমন্ত্রী, মুখের কথায় নয়, আগে করে দেখান' সাফ কথা জুনিয়র ডাক্তারদের | RG Kar Protest
এবার বড় 'অ্যাকশন!' 'কালীঘাট অভিযান' নিয়ে চরম ইঙ্গিত শুভেন্দুর! যা বলেদিলেন | Suvendu Adhikari |
ফের ইডি হানা! তল্লাশি চালানো হল হুগলির শ্রীরামপুর বিধানসভার বিধায়ক সুদীপ্ত রায়ের বাংলোতে | ED Raid
RG Kar Hearing Live : আর জি কর মামলায় সুপ্রিম কোর্টে শুনানি, দেখুন সরাসরি