Cristiano Ronaldo: নিজের পক্ষেই পেনাল্টির সিদ্ধান্ত বদলের আর্জি, অনুরাগীদের মন জয় রোনাল্ডোর

পর্তুগাল ও আল-নাসরের তারকা ক্রিশ্চিয়ানো রোনাল্ডোকে অনেকেই স্বার্থপর, আত্মমগ্ন বলে চিহ্নিত করেন। কিন্তু রোনাল্ডো যে ফুটবল মাঠে অন্যায্য সুবিধা নিতে চান না, সেটা ফের প্রমাণ করে দিলেন।

Soumya Gangully | Published : Nov 28, 2023 10:40 AM IST / Updated: Nov 28 2023, 04:49 PM IST

ম্যাচ গোলশূন্য, এই সময় পেনাল্টি পেলে যে কোনও ফুটবলারই উৎফুল্ল হয়ে ওঠেন। কিন্তু ক্রিশ্চিয়ানো রোনাল্ডো অন্য ধাতুতে গড়া। তিনি অন্যায়ভাবে পেনাল্টি আদায় করতে নারাজ। সেই কারণে নিজেই রেফারির দিকে ছুটে গিয়ে বোঝাতে চাইলেন, তাঁকে ফাউল করা হয়নি। পেনাল্টির সিদ্ধান্ত বদল করা উচিত। দল জয় না পেলেও রোনাল্ডোর কিছু যায় আসে না। তিনি ন্যায্য ফুটবলের পক্ষে। বিশ্বের অন্যতম সেরা ফুটবলারের এই আচরণে মুগ্ধ সারা বিশ্বে ছড়িয়ে থাকা অনুরাগীরা। রোনাল্ডোর জন্য তাঁদের শ্রদ্ধা বেড়ে গিয়েছে। আল-নাসর সমর্থক ও সতীর্থরাও রোনাল্ডোর আচরণে মুগ্ধ।

১০ জনে খেলে ড্র আল-নাসরের

ইরানের ক্লাব পারসিপলিসের বিরুদ্ধে ম্যাচের তৃতীয় মিনিটেই পেনাল্টি পেতে পারত আল-নাসর। কিন্তু রোনাল্ডোর আবেদনের পর ভিএআর-এর সাহায্য নিয়ে চিনের রেফারি মা নিং পেনাল্টির সিদ্ধান্ত বদল করেন। এরপর ১৭ মিনিটের মাথায় লাল কার্ড দেখে মাঠ ছাড়েন আল-নাসরের ডিফেন্ডার আলি লাজামি। ফলে বাকি সময়টা ১০ জনে খেলতে হয় রোনাল্ডোদের। তবে তাঁরা এই ম্যাচ ড্র করতে সক্ষম হয়েছেন। পারসিপলির গোলকিপার আলিরেজা বেইরাভ্যান্ডের সঙ্গে সংঘর্ষে ঘাড়ে চোট পেয়ে ৭৮ মিনিটে মাঠ ছাড়তে বাধ্য হন রোনাল্ডো। তবে এই ম্যাচ ড্র করার ফলে ৫ ম্যাচ খেলে ১৩ পয়েন্ট নিয়ে গ্রুপ ই থেকে নক-আউটে পৌঁছে গিয়েছে আল-নাসর। শুক্রবার সৌদি প্রো লিগে আল-হিলালের বিরুদ্ধে গুরুত্বপূর্ণ ম্যাচ আছে রোনাল্ডোদের। এখন তাঁরা সেই ম্যাচের জন্য তৈরি হচ্ছেন।

 

 

অসাধারণ ফর্মে রোনাল্ডো

আল-নাসরের হয়ে শুরুটা ভালোভাবে করতে না পারলেও, ফর্ম ফিরে পেয়েছেন রোনাল্ডো। তিনি ফের অসাধারণ পারফরম্যান্স দেখাচ্ছেন। এবার সৌদি প্রো লিগ চ্যাম্পিয়ন হওয়ার স্বপ্ন দেখছে আল-নাসর। একইসঙ্গে এএফসি চ্যাম্পিয়ন্স লিগ জেতারও বড় দাবিদার রোনাল্ডোরা। এই পর্তুগিজ তারকাই দলের প্রধান ভরসা।

আরও খবরের আপডেট পেতে চোখ রাখুন আমাদের হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

আরও পড়ুন-

Lionel Messi: মেসিকে নিয়ে ভিত্তিহীন খবর রটানো হচ্ছে, দাবি ফ্যাব্রেগাসের স্ত্রীর

Ronaldinho Gaúcho: ২ ডিসেম্বর আসছেন ব্যাঙ্কক, সত্যিই কি দেউলিয়া রোনাল্ডিনহো?

Read more Articles on
Share this article
click me!