Mohun Bagan Super Giant: ওড়িশার বিরুদ্ধে ৫ গোল হজম, এএফসি কাপে ধাক্কা মোহনবাগানের

ঘরোয়া ফুটবলে গত কয়েক মরসুম ধরে দুর্দান্ত পারফরম্যান্স দেখালেও, এএফসি কাপে বেশিদূর এগোতে পারছে না মোহনবাগান সুপার জায়ান্ট। এবারও খুব একটা ভালো ফল হল না।

Soumya Gangully | Published : Nov 27, 2023 4:33 PM IST / Updated: Nov 27 2023, 11:56 PM IST

আইএসএল চ্যাম্পিয়ন হওয়ার পর এএফসি কাপ জেতার লক্ষ্য স্থির করে দিয়েছিলেন সঞ্জীব গোয়েঙ্কা। কিন্তু দারুণ শক্তিশালী দল গড়েও এবারের মরসুমে এএফসি কাপ চ্যাম্পিয়ন হওয়া হচ্ছে না মোহনবাগান সুপার জায়ান্টের। সোমবার বিবেকানন্দ যুবভারতী ক্রীড়াঙ্গনে ওড়িশা এফসি-র বিরুদ্ধে ২-৫ গোলে হেরে ধাক্কা খেল এএফসি কাপ জেতার স্বপ্ন। রয় কৃষ্ণদের কাছে হারের পর গ্রুপ ডি-তে ৫ ম্যাচ খেলে ৭ পয়েন্ট নিয়ে তৃতীয় স্থানে সবুজ-মেরুন। ৫ ম্যাচ খেলে ১০ পয়েন্ট নিয়ে শীর্ষে বাংলাদেশের বসুন্ধরা কিংস। ৫ ম্যাচ খেলে ৯ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে ওড়িশা। ১১ ডিসেম্বর গ্রুপের শেষ ম্যাচে মালদ্বীপে মাজিয়ার মুখোমুখি হবে মোহনবাগান সুপার জায়ান্ট। সেদিনই ওড়িশা এফসি-র বিরুদ্ধে বসুন্ধরা কিংসের ম্যাচ আছে। গ্রুপের শীর্ষে যে দল থাকবে তারাই পরের রাউন্ডের যোগ্যতা অর্জন করবে। ফলে সবুজ-মেরুনের বিদায় নিশ্চিত।

এগিয়ে গিয়েও হার মোহনবাগানের

ওড়িশা এফসি-র বিরুদ্ধে এই ম্যাচের শুরুটা ভালোভাবেই করে মোহনবাগান সুপার জায়ান্ট। ১৭ মিনিটে প্রথম গোল করে সবুজ-মেরুনকে এগিয়ে দেন হুগো বুমোস। কিন্তু এরপরেই ম্যাচ থেকে হারিয়ে যায় বাগান। ২৯ মিনিটে গোল করে ওড়িশাকে সমতায় ফেরান হুয়ান ফেরান্দোর দল থেকে বাতিল হয়ে যাওয়া কৃষ্ণ। ৩২ মিনিটে ওড়িশাকে এগিয়ে দেন দিয়েগো মরিসিও। ৪১ মিনিটে ওড়িশার হয়ে তৃতীয় গোল করেন সি গডার্ড। প্রথমার্ধের শেষে ম্যাচের ফল ছিল ৩-১। ৬৩ মিনিটে ব্যবধান কমান পরিবর্ত কিয়ান নাসিরি। সেই সময় ম্যাচে ফেরার আশায় ছিল সবুজ-মেরুন। কিন্তু সংযোজিত সময়ে অনিকেত যাদব ও আইজ্যাক ভ্যানলালরুয়াৎফেলা গোল করে ওড়িশার বড় ব্যবধানে জয় নিশ্চিত করেন।

আইএসএল-এর লড়াই

এএফসি কাপ থেকে ছিটকে যাওয়ার পর ফের আইএসএল-এর ম্যাচ খেলতে নামছে গতবারের চ্যাম্পিয়নরা। চলতি মরসুমের আইএসএল-এ ৪ ম্যাচ খেলে প্রতিটিতেই জয় পেয়েছেন জেসন কামিংস, অনিরুদ্ধ থাপারা। ২ ডিসেম্বর পঞ্চম ম্যাচে হায়দরাবাদ এফসি-র মুখোমুখি হচ্ছে সবুজ-মেরুন। এরপর ৬ ডিসেম্বর ফের ওড়িশা এফসি-র বিরুদ্ধে ম্যাচ।

আরও খবরের আপডেট পেতে চোখ রাখুন আমাদের হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

আরও পড়ুন-

Ronaldinho Gaúcho: ২ ডিসেম্বর আসছেন ব্যাঙ্কক, সত্যিই কি দেউলিয়া রোনাল্ডিনহো?

Alejandro Garnacho: মনে করালেন ওয়েন রুনিকে, ফুটবল দুনিয়ায় নতুন বিস্ময় আলেজান্দ্রো গার্নাচো, ভাইরাল ভিডিও

East Bengal: এগিয়ে গিয়েও চেন্নাইয়িনের সঙ্গে ড্র, ইস্টবেঙ্গলের রোগ সারছে না

Share this article
click me!