এএফসি চ্যাম্পিয়ন্স লিগ টুয়ে মোহনবাগান সুপার জায়ান্টের প্রতিপক্ষ কারা?

গত কয়েক বছরে আইএসএল-এ অসাধারণ পারফরম্যান্স দেখালেও, এএফসি প্রতিযোগিতায় সাফল্য পায়নি মোহনবাগান সুপার জায়ান্ট। এবার এএফসি চ্যাম্পিয়ন্স লিগ টুয়ে সাফল্য পাওয়ার লক্ষ্যে সবুজ-মেরুন ব্রিগেড।

Soumya Gangully | Published : Aug 16, 2024 12:04 PM IST / Updated: Aug 16 2024, 06:44 PM IST

ইস্টবেঙ্গল পারেনি, তবে মোহনবাগান সুপার জায়ান্ট পেরেছে। ভারতের একমাত্র ক্লাব হিসেবে এবারের এএফসি চ্যাম্পিয়ন্স লিগ টুয়ে খেলছে সবুজ-মেরুন ব্রিগেড। বুধবার ঘরের মাঠে এই প্রতিযোগিতার মূলপর্বের যোগ্যতা অর্জনের লড়াইয়ে তুর্কমেনিস্তানের ক্লাব এফসি অলটিন আসিরের বিরুদ্ধে লড়াই করেও ২-৩ গোলে হেরে গিয়েছে ইস্টবেঙ্গল। এরপর শুক্রবার গ্রুপবিন্যাস হয়ে গেল। গ্রুপ এ-তে আছে মোহনবাগান সুপার জায়ান্ট। এই গ্রুপের বাকি দলগুলি হল কাতারের আল-ওয়াকরাহ এসসি, ইরানের ট্রাক্টর এফসি ও তাজিকিস্তানের এফসি রাভশান। এই গ্রুপের সব দলই শক্তিশালী। ফলে নক-আউটের যোগ্যতা অর্জন করতে হলে জেসন কামিংস, শুভাশিস বসুদের সেরা পারফরম্যান্স দেখাতে হবে।

আইএসএল শিল্ড জিতে নতুন এএফসি টুর্নামেন্টে সবুজ-মেরুন

Latest Videos

এশিয়ার ক্লাব ফুটবলে দ্বিতীয় প্রধান টুর্নামেন্ট এএফসি চ্যাম্পিয়ন্স লিগ টু। নতুন করে এই টুর্নামেন্টের কাঠামো তৈরি করা হয়েছে। গত মরসুমে আইএসএল শিল্ড জয়ের সুবাদে সরাসরি এই টুর্নামেন্টের মূলপর্বে খেলার যোগ্যতা অর্জন করেছে মোহনবাগান সুপার জায়ান্ট। শুক্রবার মালয়েশিয়ার রাজধানী কুয়ালালামপুরে এএফসি হাউসে এএফসি চ্যাম্পিয়ন্স লিগ টুয়ের গ্রুপবিন্যাস হয়। ২০২৩-২৪ মরসুমে এএফসি কাপে গ্রুপ পর্যায়ে তৃতীয় হয় মোহনবাগান সুপার জায়ান্ট। ফলে নক-আউটের যোগ্যতা অর্জন করতে পারেনি সবুজ-মেরুন ব্রিগেড। এবার ভালো ফলই দিমিত্রিওস পেট্রাটসদের লক্ষ্য।

 

 

এএফসি চ্যালেঞ্জ লিগে ইস্টবেঙ্গল

এএফসি চ্যাম্পিয়ন্স লিগ টুয়ের মূলপর্বের যোগ্যতা অর্জন করতে না পারলেও, এশিয়ার ক্লাব ফুটবলে তৃতীয় প্রধান টুর্নামেন্ট এএফসি চ্যালেঞ্জ লিগে খেলবে ইস্টবেঙ্গল। ২২ অগাস্ট এই প্রতিযোগিতার গ্রুপবিন্যাস হবে। এএফসি চ্যাম্পিয়ন্স লিগ টুয়ের তুলনায় এএফসি চ্যালেঞ্জ লিগে লড়াই কিছুটা সহজ। ফলে এবার ভালো ফলের আশায় লাল-হলুদ শিবির। অতীতে এএফসি কাপের সেমি-ফাইনালে খেলেছিল ইস্টবেঙ্গল। ফের ভালো ফলের আশায় সমর্থকরা।

আরও খবরের আপডেট পেতে চোখ রাখুন আমাদের হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

আরও পড়ুন-

সকাল ১১টায় শুরু কলকাতা ডার্বির টিকিট বিক্রি, রাত জেগে লাইনে সমর্থকরা

শুক্রবার অফলাইন টিকিট বিক্রি শুরু, রবিবার কলকাতা ডার্বিতে আর জি করের প্রভাব পড়ছে?

ক্লেইটনের গোল বাতিল, দীর্ঘদিন পর এএফসি প্রতিযোগিতায় ফিরে ঘরের মাঠে হার ইস্টবেঙ্গলের

Share this article
click me!

Latest Videos

'স্বাস্থ্য মন্ত্রী সহ পুরো দফতর এবার জেলে যাবে' বিস্ফোরক শুভেন্দু অধিকারী | Suvendu Adhikari News
সম্পর্ক রাখবো না! DVC'র জলে বাংলা কেন ডুববে? আমরা কৈফিয়ৎ চাই : মমতা | West Bengal Flood |
পুলিসের সামনেই চলে অরাজকতা! যা হল দেখুন | Nadia News Today
বন্যা দুর্গতদের পাশে এবার জুনিয়র ডাক্তাররা, দিলেন বড় বার্তা, দেখুন | Junior Doctors
পুলিশ কমিশনারের নাম কী কুণাল ঘোষ না তৃণমূলের নাম পুলিশ? কলতানের জামিন হতেই প্রশ্ন Minakshi-র