সবুজ-মেরুন জার্সিতে প্রথম গোল কামিংসের, এএফসি কাপে সহজ জয় মোহনবাগানের

কলকাতা ডার্বি হারের ধাক্কা কাটিয়ে ঘুরে দাঁড়াল মোহনবাগান সুপার জায়ান্ট। এএফসি কাপ রাউন্ড ২ প্রিলিমসে সহজ জয় পেলেন জেসন কামিংস, আনোয়ার আলিরা।

Soumya Gangully | Published : Aug 16, 2023 4:30 PM IST / Updated: Aug 16 2023, 11:45 PM IST

কলকাতা ডার্বিতে দ্বিতীয়ার্ধে পরিবর্তে খেলতে নেমে হতাশ করেছিলেন। তবে বুধবার এএফসি কাপে রাউন্ড ২ প্রিলিমসে নেপালের ক্লাব মাছিন্দ্রা এফসি-র বিরুদ্ধে গোল পেলেন মোহনবাগান সুপার জায়ান্টের তারকা জেসন কামিংস। ম্যাচের ৫৯ মিনিটে গোল করেন অস্ট্রেলিয়ার হয়ে কাতার বিশ্বকাপে খেলা এই স্ট্রাইকার। জোড়া গোল করলেন আনোয়ার আলি। ৪০ মিনিটে প্রথম গোল করার পর ৮৬ মিনিটে ম্যাচের শেষ গোলও করেন আনোয়ার। ৩-১ গোলে জয় পেল সবুজ-মেরুন। মাছিন্দ্রার হয়ে একমাত্র গোল করেন ওলাওয়েল। এই জয়ের ফলে এএফসি কাপে পরের রাউন্ডে পৌঁছে গেল সবুজ-মেরুন। এবারের এএফসি কাপে অনেকদূর যাওয়াই মোহনবাগান সুপার জায়ান্টের। বুধবার জয় দিয়ে সেই অভিযান শুরু হল।

এদিনই প্রথমবার মোহনবাগান সুপার জায়ান্টের প্রথম একাদশে সুযোগ পান কামিংস ও সাহাল আবদুল সামাদ। আলবানিয়ার হয়ে ইউরো কাপে গোল করা আর্মান্দো সাদিকুকে এদিন প্রথম একাদশে রাখেননি সবুজ-মেরুনের প্রধান কোচ হুয়ান ফেরান্দো। প্রথম থেকে শেষপর্যন্ত দাপট দেখিয়ে জয় পেল মোহনবাগান

এদিন প্রথম মিনিটেই গোল করার জায়গায় পৌঁছে যান আশিক কুরুনিয়ান। কিন্তু মাছিন্দ্রার বক্সে পৌঁছে গিয়েও তিনি গোলে শট রাখতে পারেননি। ১১ মিনিটে আরও একটি দুর্দান্ত আক্রমণ গড়ে তোলেন অনিরুদ্ধ থাপা ও সাহাল। কিন্তু এবারও গোল হয়নি। ১৫ মিনিটে রাইট উইং দিয়ে অসাধারণ দৌড়ে মাছিন্দ্রা রক্ষণকে চাপে ফেলে দেন আশিস রাই। কিন্তু বিপক্ষ বক্সে পৌঁছে গিয়েও তাঁর পক্ষে কোনও সতীর্থকে পাস দেওয়া সম্ভব হয়নি। ২৬ মিনিটে মাছিন্দ্রা বক্সে ঢুকে পড়ে অসাধারণ শট নেন সাহাল। কিন্তু এবার রুখে দাঁড়ান নেপালের দলটির গোলকিপার বিশাল শ্রেষ্ঠ। তিনি সাহালের শট সেভ করে দেন। শেষপর্যন্ত ৪০ মিনিটে হুগো বুমোসের কর্নার থেকে হেডে গোল করে মোহনবাগান সুপার জায়ান্টকে এগিয়ে দেন আনোয়ার। ১ মিনিট পরেই কামিংসের পাস থেকে আশিকের শট সাইড নেটে লাগে।

দ্বিতীয়ার্ধের শুরুতেই আশিস ও বুমোসকে তুলে মনবীর সিং ও দিমিত্রিওস পেট্রাটসকে নামান ফেরান্দো। এরপর সবুজ-মেরুন জার্সিতে প্রথম গোল পান কামিংস। ৭৯ মিনিটে মাছিন্দ্রা ব্যবধান কমানোর পর একটু চাপ তৈরি হয়েছিল। তবে আনোয়ারের দ্বিতীয় গোল মোহনবাগান সুপার জায়ান্টের জয় নিশ্চিত করে। এই ম্যাচ জিতে ছন্দে ফিরল সবুজ-মেরুন। ডুরান্ড কাপের কোয়ার্টার ফাইনালে খেলার সুযোগ পেলে এই আত্মবিশ্বাস কাজে লাগবে।

আরও পড়ুন-

মহামেডান স্পোর্টিং তাঁবু উদ্বোধন, গ্যালারির জন্য ৬০ লক্ষ টাকা দেওয়ার ঘোষণা মুখ্যমন্ত্রীর

পাঞ্জাব এফসি-র বিরুদ্ধে ১-০ জয়, ডুরান্ড কাপের কোয়ার্টার ফাইনালে ইস্টবেঙ্গল

Mohunbagan FC : কামিংস, অনিরুদ্ধকে নিয়ে মোহনবাগানের নতুন জার্সি উদ্বোধন সঞ্জীব গোয়েঙ্কার

Share this article
click me!