ভারতের মাটিতে আইএসএল ক্লাবের বিরুদ্ধে খেলতে পারেন ক্রিশ্চিয়ানো রোনাল্ডো

এশিয়ার ক্লাব ফুটবলে যোগ দেওয়ার পর এবার ভারতের মাটিতে খেলতে আসতে পারেন পর্তুগালের তারকা ক্রিশ্চিয়ানো রোনাল্ডো। তাঁর ভারতে খেলতে আসার খবরে উৎসাহিত হয়ে উঠেছেন ফুটবলপ্রেমীরা।

Web Desk - ANB | Published : Feb 4, 2023 2:51 PM IST

সৌদি আরবের ক্লাব আল-নাসরে সই করার পর থেকেই বিভিন্ন কারণে খবরের শিরোনামে ক্রিশ্চিয়ানো রোনাল্ডো। সৌদি প্রো লিগ, সৌদি সুপার কাপ, এএফসি চ্যাম্পিয়ন্স লিগের মতো টুর্নামেন্টগুলিতেই এখন খেলছে রোনাল্ডো। এএফসি চ্যাম্পিয়ন্স লিগের ম্যাচ খেলতেই ভারতে আসতে পারেন 'সি আর সেভেন'। এখন সৌদি প্রো লিগের শীর্ষে আল-নাসর। এবার সৌদি প্রো লিগ চ্যাম্পিয়ন হতে পারলে এএফসি চ্যাম্পিয়ন্স লিগের যোগ্যতা অর্জন করবে আল-নাসর। অন্যদিকে, যে দল আইএসএল চ্যাম্পিয়ন হবে, তারাও এএফসি চ্যাম্পিয়ন্স লিগে খেলবে। যদি একই গ্রুপে আইএসএল চ্যাম্পিয়ন দল ও আল-নাসর থাকে, তাহলে ভারতের মাটিতে খেলতে আসতে পারেন রোনাল্ডো। কলকাতায় খেলে গিয়েছেন লিওনেল মেসি। সদ্য প্রয়াত পেলে, দিয়েগো মারাদোনা, অলিভার কান, রবার্তো কার্লোস, জিকোর মতো বিশ্ব ফুটবলের সেরা তারকাকে কাছ থেকে দেখেছেন এদেশের ফুটবলপ্রেমীরা। এবার রোনাল্ডোও ভারতে খেলতে আসতে পারেন। এটিকে মোহনবাগান যদি আইএসএল চ্যাম্পিয়ন হতে পারে, তাহলে কলকাতার ফুটবলপ্রেমীরাও রোনাল্ডোকে সামনে থেকে দেখার সুযোগ পেতে পারেন।

সৌদি প্রো লিগে শুক্রবার প্রথম গোল পেয়েছেন রোনাল্ডো। আল-ফতেহ ক্লাবের বিরুদ্ধে পেনাল্টি থেকে গোল করেছেন 'সি আর সেভেন'। এই ম্যাচে ১-২ গোলে হারছিল আল-নাসর। শেষমুহূর্তে পেনাল্টি থেকে গোল করে দলকে সমতায় ফেরান রোনাল্ডো। তিনি বরাবরই পেনাল্টি থেকে গোল করতে দক্ষ। সৌদি আরবের ক্লাবে সই করেও সেই অভ্যাস অব্যাহত রেখেছেন 'সি আর সেভেন'। 

নিজের নতুন ক্লাবের হয়ে প্রথম গোল করার পর স্বভাবতই খুশি রোনাল্ডো। তিনি সোশ্যাল মিডিয়া পোস্টে লিখেছেন, ‘সৌদি লিগে আমার প্রথম গোল করতে পেরে খুব খুশি হয়েছি। দলের সবাই দুর্দান্ত পারফরম্যান্স দেখিয়েছে। আমরা গুরুত্বপূর্ণ ম্যাচ ড্র করতে পেরেছি। খুব কঠিন ম্যাচ ড্র করতে পারলাম আমরা।’

এই ম্যাচ ড্র করার সুবাদে সৌদি প্রো লিগের শীর্ষেই আছে আল-নাসর। সৌদি সুপার কাপে মোটেই ভালো পারফরম্যান্স দেখাতে পারেননি রোনাল্ডো। তাঁর দল সেমি ফাইনালে হেরে যাওয়ার পর প্রকাশ্যে সমালোচনা করেন কোচ রুডি গার্সিয়া। পরে অবশ্য সুর বদলে দলের সেরা তারকার প্রশংসা করে আল-নাসরের প্রধান কোচ বলেন, রোনাল্ডো সৌদি আরবের ক্লাবে খেলে কেরিয়ার শেষ করবেন না। তিনি অবসর নেওয়ার আগে নিশ্চয়ই ইউরোপের কোনও ক্লাবে যোগ দেবেন। রোনাল্ডো অবশ্য আপাতত তাঁর নতুন ক্লাবের হয়ে আরও গোল করতে চাইছেন।

আরও পড়ুন-

প্যারিস সাঁ জা ছেড়ে কি বার্সেলোনায় ফিরছেন লিওনেল মেসি? জোরদার জল্পনা

আন্তর্জাতিক ফুটবল থেকে অবসর ঘোষণা ফ্রান্সের বিশ্বকাপজয়ী ডিফেন্ডার রাফায়েল ভারানের

মাত্র ১৮ সেকেন্ড দেরি, এল এ গ্যালাক্সির এই তরুণকে সই করাতে পারল না বার্সেলোনা

Read more Articles on
Share this article
click me!