২০২৬-এর বিশ্বকাপেও কি লা আলবিসেলেস্তের জার্সি গায়ে দেখা যাবে মেসিকে? নিজেই খোলসা করলেন লিও

২০২৬-এর বিশ্বকাপেও নীল-সাদা জার্সি গায়ে মাঠে দেখা যেতে পারে মেসিকে? সম্প্রতি মেসির দেওয়া একটি সাক্ষাৎকার ঘিরে আরও জোড়ালো হয়েছে জল্পনা।

Web Desk - ANB | Published : Feb 3, 2023 2:24 PM IST

৩৬ বছরের অপেক্ষার পর অবশেষে বিশ্বকাপ উঠল আর্জেন্টিনার হাতে। মেসির হাত ধরেই স্বপ্নপূরণ হল গোটা আর্জেন্টিনার। তবে বিশ্বকাপ চলাকালীনই আন্তর্জাতিক ফুটবল থেকে অবসরের কথা ঘোষণা করেছিলেন লিও। তবে তৃতীয়বারের জন্য বিশ্বকাপ জেতার পর আর্জেন্টিনার হয়ে খেলা চালিয়ে যাওয়ার কথা বলেছিলেন মেসি। তারপর থেকেই অনুরাগীদের মনে প্রশ্ন জাগতে শুরু করেছে তবে কি ২০২৬-এর বিশ্বকাপেও নীল-সাদা জার্সি গায়ে মাঠে দেখা যেতে পারে মেসিকে? সম্প্রতি মেসির দেওয়া একটি সাক্ষাৎকার ঘিরে আরও জোড়ালো হয়েছে জল্পনা। কিন্তু কী বললেন আর্জেন্টাইন তারকা লিওনেল মেসি?

পরের বিশ্বকাপেও কি খেলবেন মেসি? কী জানালেন লিও?

সম্প্রতি একটি সাক্ষাৎকারে ২০২৬-এর বিশ্বকাপে খেলা নিয়ে মেসিকে প্রশ্ন করা হলে তিনি জানিয়েছেন,' আমার এখন যা বয়স, তাতে ২০২৬ সাল পর্যন্ত খেলা চালিয়ে যাওয়া বেশ কঠিন। আমি ফুটবল ভালোবাসি। যতদিন পর্যন্ত শরীর স্বাস্থ্য ভালো থাকবে আমি ততদিন খেলা চালিয়ে যাব। পরের বিশ্বকাপে এখনও অনেক দেরি। তবে সবটাই নির্ভর করবে আমি কেমন খেলছি, আমার কেরিয়ার কোথায় দাঁড়িয়ে আছে তার উপর।'

বিশ্বকাপ সেমিফাইনালে জয়ের আনন্দে যখন মেতে উঠেছিল গোটা বিশ্বের আর্জেন্টিনা সমর্থকরা, তখনই মেসি জানিয়ে দিয়েছিলেন বিশ্বকাপে ১৮ তারিখই তাঁর শেষ ম্যাচ। পরের বিশ্বকাপে আর খেলবেন না তিনি। যদিও কোচ স্কালোনি জানিয়েছিলেন পরের বিশ্বকাপে খেলবেন মেসি। কিন্তু সেমি ফাইনালের রাতে নিজেই অবসরের কথা ঘোষণা করেছিলেন লিও। নিষ্প্রভ হয়ে যাওয়ার আগেই কি বিশ্বকাপ শেষ করতে চাইছেন তিনি? এই বছর শুরু থেকেই দূরন্ত ফর্মে দেখা গিয়েছে মেসিকে। সৌদি আরবের কাছে হার ব্যাতিত আর কোনও খেলায় এতটুকু নিষ্প্রভ হতে দেখা যায়নি মেসিদের। নিজের এই ফর্ম বজায় রেখেই কি বেরিয়ে যেতে চেয়েছিলেন বলেই কি এমন ঘোষণা? এখন মেসির বয়স ৩৫। পরবর্তী বিশ্বকাপ পর্যন্ত ৩৯ কোটায় মেসি। এই বয়সে এসে বিপক্ষের কড়া মার্কিংয়ের চাপ নেওয়া সত্যিই কঠিন হয়ে যায়। তাই বিশ্বকাপ শুরুর আগে থেকেই অবসরের বিষয় জানিয়েছিলেন মেসি। তবে এই বিশ্বকাপে জয়ের পর থেকে ২০২৬-এর বিশ্বকাপে মেসির উপস্থিতি নিয়ে নতুন করে জল্পনা সৃষ্টি হয়েছে।

Share this article
click me!