প্যারিস সাঁ জা ছেড়ে কি বার্সেলোনায় ফিরছেন লিওনেল মেসি? জোরদার জল্পনা

চলতি মরসুম শেষ হলে কোন ক্লাবের হয়ে খেলতে দেখা যাবে আর্জেন্টিনার অধিনায়ক লিওনেল মেসিকে? ইউরোপের ফুটবল মহলে জল্পনা চলছে, এই তারকা হয়তো তাঁর পুরনো ক্লাব বার্সেলোনায় ফিরবেন।

Web Desk - ANB | Published : Feb 4, 2023 1:12 AM IST

বার্সেলোনা থেকেই পেশাদার কেরিয়ার শুরু। কেরিয়ারের শেষদিকে কি পুরনো ক্লাবেই ফিরবেন আর্জেন্টিনার তারকা লিওনেল মেসি? ইউরোপের ফুটবল মহলে বেশ কিছুদিন ধরেই জল্পনা চলছে। মেসির নিজের কথাতেই সেই জল্পনা বেড়েছে। এক সাক্ষাৎকারে আর্জেন্টিনার অধিনায়ক জানিয়েছেন, ‘আমি যখন কেরিয়ার শেষ করব তখন বার্সেলোনায় ফিরে যাব। ওখানেই আমি থাকব। ওখানেই আমার বাড়ি। বিশ্বকাপ ফাইনালে যে বুট পরে খেলেছিলাম, যে জার্সি পরেছিলাম সবই আর্জেন্টিনা ফুটবল অ্যাসোসিয়েশনের কাছে রাখা আছে। সেসব নিয়ে মার্চে আমি বার্সেলোনায় যাব। ওখানেই সবকিছু রেখে দেব। ওখানে যেমন আমার অনেক স্মৃতি আছে তেমনই বিভিন্ন জিনিসপত্রও আছে।’ এই সাক্ষাৎকারের পরেই জল্পনা শুরু হয়েছে, তাহলে কি বার্সার হয়ে খেলেই অবসর নেবেন মেসি? তিনি দল ছাড়ার পর থেকে খুব একটা সাফল্য আসেনি ক্যাম্প ন্যু-তে। প্রিয় দলের ব্যর্থতায় কি খারাপ লাগছে মেসির? সেই কারণেই কি তিনি ক্যাম্প ন্যু-তে ফিরতে চাইছেন? চলছে জল্পনা। 

কিছুদিন আগে পর্যন্ত শোনা যাচ্ছিল প্যারিস সাঁ জা-তেই থাকবেন মেসি। আর্জেন্টিনার সাংবাদিক গ্য়াস্টন এডুল জানিয়েছিলেন, তাঁর বিশ্বাস পিএসজি-তেই থেকে যাবেন মেসি। কিন্তু পরবর্তীকালে এই সাংবাদিক জানিয়েছেন, পিএসজি ছাড়তে পারেন মেসি। এরই মধ্যে বার্সেলোনার বিখ্যাত সাংবাদিক জেরার্ড রোমেরো জানিয়েছেন, ক্যাম্প ন্যু-তে ফিরছেন মেসি। 

পিএসজি-তে যে মেসি আর থাকবেন না, সেটা প্রায় নিশ্চিত হয়ে গিয়েছে। তাঁকে সই করাতে আগ্রহী বিভিন্ন দেশের একাধিক ক্লাব। বার্সেলোনা যেমন মেসিকে দলে ফেরাতে চাইছে তেমনই সৌদি আরবের একাধিক ক্লাব অর্থের ঝুলি নিয়ে এই তারকার পিছনে ছুটছে। মেজর লিগ সকারের দল ইন্টার মায়ামিও মেসিকে নিতে চাইছে। সম্প্রতি এই ক্লাবের অন্যতম কর্ণধার ইংল্যান্ডের প্রাক্তন অধিনায়ক ডেভিড বেকহ্যাম মেসির উচ্ছ্বসিত প্রশংসা করেছেন। আর্জেন্টিনার ক্লাব নিওয়েল ওল্ড বয়েজও চাইছে এই দলের হয়ে খেলুন মেসি। পেশাদার ফুটবলার হিসেবে নিজের দেশের কোনও ক্লাবের হয়েই খেলেননি মেসি। তাঁর কেরিয়ারের বেশিরভাগ সময়ই কেটেছে বার্সেলোনায়। এরপর তিনি যোগ দিয়েছেন পিএসজি-তে। ফ্রান্সের এই ক্লাব ছাড়লে বার্সাতেই ফেরার সম্ভাবনা সবচেয়ে বেশি। অন্য কোথাও হয়তো মেসিকে দেখা যাবে না।

মেসির বার্সেলোনায় ফেরার পথে অবশ্য সবচেয়ে বড় বাধা হয়ে উঠতে পারেন তাঁর বাবা। কারণ, বার্সা প্রেসিডেন্ট জোয়ান লাপোর্তার সঙ্গে মেসির বাবা জর্জের সম্পর্ক একেবারেই ভালো না। সেই কারণেই মেসির বাবা চাইছেন না তিনি বার্সায় ফিরে যান। বার্সার আর্থিক সমস্যাও আছে। ক্যাম্প ন্যু-তে ফিরলে মেসিকে কম বেতনে খেলতে হতে পারে। ফলে সম্ভাবনা যেমন আছে তেমনই সমস্যাও আছে।

আরও পড়ুন-

২০২৬-এর বিশ্বকাপেও কি লা আলবিসেলেস্তের জার্সি গায়ে দেখা যাবে মেসিকে? নিজেই খোলসা করলেন লিও

লিওনেল মেসিকে কেন পছন্দ করেন? কারণ জানালেন ইংল্যান্ডের প্রাক্তন তারকা ডেভিড বেকহ্যাম

মেসি কি সত্যিই আন্তর্জাতিক ফুটবল থেকে অবসর নিচ্ছেন? বিশ্বজুড়ে জল্পনা

Read more Articles on
Share this article
click me!