Cristiano Ronaldo: ২০২৩ সালে ৫০ গোল, 'ফুরিয়ে যাইনি', বার্তা রোনাল্ডোর

২০২৪ সালের ইউরো কাপে নিশ্চিতভাবেই পর্তুগাল দলে থাকবেন ক্রিশ্চিয়ানো রোনাল্ডো। এমনকী, ২০২৬ সালের বিশ্বকাপেও খেলতে পারেন এই তারকা।

Soumya Gangully | Published : Dec 12, 2023 10:28 AM IST / Updated: Dec 12 2023, 06:01 PM IST

২০২৩ সাল শেষ হতে এখনও ২ সপ্তাহের বেশি বাকি। এরই মধ্যে এ বছর ৫০ গোল করে ফেলেছেন পর্তুগাল ও আল-নাসরের তারকা ক্রিশ্চিয়ানো রোনাল্ডো। ২০২৪ সালের ইউরো কাপের আগে 'সি আর সেভেন'-এর ফর্ম পর্তুগালকে যেমন ভরসা দিচ্ছে, তেমনই আল-নাসরও ট্রফি জয়ের স্বপ্ন দেখছে। সৌদি কিং কাপ কোয়ার্টার ফাইনালে আল-শাবাবের বিরুদ্ধে ৫০-তম গোল করেছেন রোনাল্ডো। এই ম্যাচের পর সোশ্যাল মিডিয়া পোস্টে উচ্ছ্বাস প্রকাশ করেছেন পর্তুগিজ তারকা। তিনি লিখেছেন, ‘আমাদের দল দুর্দান্ত জয় পেল। ২০২৩ সালে আমার ৫০-তম গোলের কথা ঘোষণা করতে রোমাঞ্চ হচ্ছে। আমার সতীর্থ, অনুরাগী ও পরিবারের অনবরত সমর্থনের জন্যই এটা সম্ভব হয়েছে। এ বছর আরও গোল করার সুযোগ আছে।’

সেমি-ফাইনালে আল-নাসর

আল-শাবাবকে ৫-২ উড়িয়ে সৌদি কিং কাপ সেমি-ফাইনালে পৌঁছে গিয়েছে আল-নাসর। এই ম্যাচের ৭৪ মিনিটে ডান পায়ের অসাধারণ শটে গোল করেন রোনাল্ডো। এই গোল আল-নাসরের জয় নিশ্চিত করে দেয়।

 

 

ক্লাব ও দেশ মিলিয়ে ৫০ গোল

এ বছর ক্লাবের পাশাপাশি দেশের হয়েও ভালো পারফরম্যান্স দেখাচ্ছেন রোনাল্ডো। তিনি পর্তুগালকে ২০২৪ সালের ইউরো কাপের যোগ্যতা অর্জন করতে সাহায্য করেছেন। ম্যাঞ্চেস্টার ইউনাইটেড ছেড়ে সৌদি আরবের ক্লাবে যোগ দেওয়ার পর কটাক্ষের মুখে পড়তে হয় রোনাল্ডোকে। গোল না পেলেই সমালোচনা হচ্ছিল। কিন্তু সেসব সামাল দিয়ে ফর্মে ফিরেছেন বিশ্বের অন্যতম সেরা ফুটবলার। তিনি বুঝিয়ে দিয়েছেন, আরও কয়েক বছর সর্বোচ্চ পর্যায়ের ফুটবলে খেলতে পারেন। সাদিও মানের মতো ফুটবলারকে পাশে পেয়েছেন রোনাল্ডো। ফলে তাঁর পক্ষে দলকে সাফল্য এনে দেওয়া সহজ হচ্ছে। আল-নাসরকে সৌদি কিং কাপ চ্যাম্পিয়ন করে সমর্থকদের নতুন বছরের উপহার দিতে চান 'সি আর সেভেন'। এটাই আপাতত তাঁর লক্ষ্য।

আরও খবরের আপডেট পেতে চোখ রাখুন আমাদের হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

আরও পড়ুন-

বিপাকে ক্রিস্টিয়ানো রোনাল্ডো, ক্রিপ্টো প্রচারের মামলা জড়িয়ে বেকায়দায় ফুটবল সুপারস্টার

Cristiano Ronaldo-Salman Khan: সৌদি আরবে পাশাপাশি ক্রিশ্চিয়ানো রোনাল্ডো-সলমন খান, ভাইরাল ভিডিও

Cristiano Ronaldo: 'তুমি থামবে কোথায়?' অবসর নিয়ে পরিকল্পনা জানালেন রোনাল্ডো

Read more Articles on
Share this article
click me!