কঠিন শাস্তির মুখে আনোয়ার! চার মাসের নির্বাসন, কোপ পড়ল ইস্টবেঙ্গল এবং দিল্লী এফসির উপরেও

আশঙ্কাই সত্যি হল। চার মাসের জন্য নির্বাসিত হলেন আনোয়ার আলি (Anwar Ali)।

Subhankar Das | Published : Sep 10, 2024 8:56 AM IST

আশঙ্কাই সত্যি হল। চার মাসের জন্য নির্বাসিত হলেন আনোয়ার আলি (Anwar Ali)।

সদ্য ইস্টবেঙ্গলে (East Bengal) সই করা তরুণ ভারতীয় ডিফেন্ডারকে (Defender) আগামী চার মাসের জন্য নির্বাসিত করা হবে বলেই জানা যাচ্ছে। নির্বাসনের পাশাপাশি মোটা অঙ্কের জরিমানাও চাপানো হয়েছে তাঁর উপর।

Latest Videos

প্রাক্তন ক্লাব মোহনবাগানকে (Mohun Bagan) ১২ কোটি ৯০ লক্ষা টাকা জরিমানা দিতে হবে। তবে সেই জরিমানা, ইস্টবেঙ্গল, দিল্লী এফসি (Delhi FC) এবং আনোয়ার যৌথভাবে সবুজ মেরুনকে দেবে। আনোয়ারের পাশাপাশি বড়সড় শাস্তির মুখে পড়েছে লাল হলুদও।

বলা হয়েছে, আগামী দুটি রেজিস্ট্রেশন পিরিয়ডে কোনও নতুন ফুটবলারকে দলে নিতে পারবে না তারা। সূত্র মারফৎ জানা যাচ্ছে, সর্বভারতীয় ফুটবল ফেডারেশনের (AIFF) এই কঠিন পদক্ষেপের বিরুদ্ধে আবেদন জানাতে চলেছে ইস্টবেঙ্গল। তাই আইনজীবীদের সঙ্গে চলছে আলোচনা।

গত অগাস্ট মাসে পাঁচ বছরের চুক্তিতে ইস্টবেঙ্গলে সই করেন ভারতীয় দলের তারকা ডিফেন্ডার আনোয়ার আলি। তবে মোহনবাগানের সঙ্গে লোন চুক্তি বাতিল করে কার্যত বেআইনিভাবে ইস্টবেঙ্গলে সই করেছিলেন বলে অভিযোগ। সেইজন্যই নির্বাসন বা জরিমানার আশঙ্কা আগে থেকেই ছিল।

মঙ্গলবার, ফেডারেশনের তরফ থেকে সাফ জানিয়ে দেওয়া হল, মোহনবাগানের সঙ্গে চুক্তিভঙ্গের কারণে বড়সড় শাস্তির মুখে পড়তে পেতে চলেছেন আনোয়ার আলি। আগামী চার মাসের জন্য তিনি মাঠে নামতে পারবেন না।

অর্থাৎ, বিরাট অঙ্কের চুক্তিতে সই করিয়েও আইএসএলের অধিকাংশ ম্যাচেই আনোয়ারকে খেলাতে পারবে না ইস্টবেঙ্গল। তবে শাস্তির বিরুদ্ধে ফিফায় আবেদন করতে পারেন আনোয়ার আলি। সেই রাস্তা খোলা রয়েছে।

শুধু তাই নয়, চুক্তিভঙ্গের কারণে বিরাট অঙ্কের জরিমানাও দিতে হবে। তিন পক্ষ মিলিতভাবে ১২ কোটি ৯০ লক্ষ টাকা জরিমানা দেবে মোহনবাগানকে। এই মর্মেই নির্দেশ দিয়েছে ফেডারেশন। যেহেতু দিল্লী এফসি থেকে লোনে মোহনবাগানে যোগ দিয়েছিলেন আনোয়ার, তাই শাস্তির সম্মুখীন হয়েছে রঞ্জিত বাজাজের ক্লাবও।

ইস্টবেঙ্গলের মতোই আগামী দুটি রেজিস্ট্রেশন পিরিয়ডে নতুন কোনও ফুটবলারকে সই করাতে পারবে না তারা।

আরও খবরের জন্য চোখ রাখুন এশিয়ানেট নিউজ বাংলার হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

Share this article
click me!

Latest Videos

'বিনীত গোয়েল মুখ খুললেই মমতা শেষ তাই তাঁকে সরানো হচ্ছে না' বিস্ফোরক মন্তব্য অগ্নিমিত্রা পলের
Rashifal | রাশিফল ১০ সেপ্টেম্বর : মঙ্গলে অমঙ্গলের ছায়া? তোলপাড় হবে জীবন? দেখুন আজকের রাশিফল
R G Kar Protest Live: ফের রাত দখল মেয়েদের, দেখুন সরাসরি
উঠবে ঝড়? '১৮ সেপ্টেম্বর পর্যন্ত অপেক্ষা করব...' তারপর! চরম ইঙ্গিত শুভেন্দুর | Suvendu Adhikari
সুপ্রিম কোর্টের নির্দেশের পর ভেঙ্গে পড়লেন জুনিয়র ডাক্তাররা, দেখুন কী বললেন তাঁরা | R G Kar Protest