ক্যাবিনেটে নেই ট্রফি, আইএসএল শুরুর আগে নিজেদের শক্তি বৃদ্ধি করতে মরিয়া ওড়িশা এফসি

অনেক আশা এবং ভরসা তাদেরকে নিয়ে। গত মরশুমে আইএসএলে (Indian Super League) চতুর্থ স্থানে শেষ করেছিল ওড়িশা এফসি (Odisha FC)।

Subhankar Das | Published : Sep 9, 2024 2:49 PM IST

অনেক আশা এবং ভরসা তাদেরকে নিয়ে। গত মরশুমে আইএসএলে (Indian Super League) চতুর্থ স্থানে শেষ করেছিল ওড়িশা এফসি (Odisha FC)।

কার্যত, সেমিফাইনাল থেকেই বিদায় নিতে হয়েছিল তাদের। রয় কৃষ্ণ এবং দিয়েগো মরিসিও জুটিকে সঙ্গী করেও আইএসএল (ISL) জয়ের স্বপ্নপূরণ হয়নি সের্জিও লোবেরার (Sergio Lobera) দলের। তবে এবার কি প্রত্যাশা পূরণ করতে পারবে তারা?

Latest Videos

প্রসঙ্গত, স্প্যানিশ কোচের পাসিং ফুটবলে এর আগেও দুরন্ত ফুটবল উপহার দিয়েছে ওড়িশা। তবে গত ২০২৩ সাল থেকে ওড়িশা দলে থাকলেও লিগ জয় করা হয়নি। তাই এবার একঝাঁক নতুন ফুটবলারকে দলে নিয়েছে তারা। চেন্নাইয়ান এফসি থেকে এসেছেন রহিম আলি।

অন্যদিকে, হায়দ্রাবাদ এফসি থেকে এসেছেন জেরেমি। তাছাড়া হুগো বুমোস, আহমেদ জাহু, রয় কৃষ্ণরা তো রয়েছেনই দলে। সেইসঙ্গে, গোলপোস্টের নিচে ভরসা জোগাবেন অমরিন্দর সিং। সবমিলিয়ে, এবারও যথেষ্ট শক্তিশালী দল তৈরি করেছে ওড়িশা এফসি।

তবে গত কয়েকবছর ধরে ধারাবাহিকভাবে ভালো ফুটবল খেলেও ট্রফি জিততে পারেনি তারা। অপরদিকে প্রত্যাশার চাপও ক্রমশই বাড়ছে। সদ্য শেষ হওয়া ডুরান্ড কাপেও (Durand Cup) প্রত্যাশিত সাফল্য আসেনি। যদিও সেখানে তরুণ ফুটবলারদেরকেই বেশি সুযোগ দেওয়া হয়েছিল।

কিন্তু অত্যধিক বিদেশি নির্ভরতা ওড়িশাকে সমস্যায় ফেলতে পারে। সাইড-ব্যাক নিয়ে এর আগেও সমস্যায় পড়েছে তারা। জেরি এবং অময় রানাওয়াডে ছাড়া দলে নির্ভরযোগ্য কোনও সাইডব্যাক নেই। এবার সেই জায়গায় তারা আদৌ উন্নতি করতে পারে কিনা, সেদিকেও নজর থাকবে সবার।

তাই সবমিলিয়ে, বেশ কয়েকটি দিকে নজর রাখতে হবে গোটা দলকে। আসন্ন আইএসএলে (ISL) ভালো ফল করতে গেলে দলের শক্তি এবং দুর্বলতাকে পরিমাপ করেই এগোতে হবে লোবেরা ব্রিগেডকে।

আরও খবরের জন্য চোখ রাখুন এশিয়ানেট নিউজ বাংলার হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

Read more Articles on
Share this article
click me!

Latest Videos

BJP Live: আর জি কের ঘটনার প্রতিবাদে BJP-র ধর্না, দেখুন সরাসরি
'এখনও, যদি কেউ! ভূতে মেরে দিয়ে গেল নাকি!' ঝাঁঝিয়ে উঠে যা বলে দিলেন দিলীপ | Dilip Ghosh | RG Kar News
প্রাকৃতিক দুর্যোগে মাথায় হাত! প্রতিমা তৈরির খরচ বৃদ্ধিতে চিন্তিত মৃৎশিল্পীরা | Durga Puja 2024
দেশের সম্প্রতিক অবস্থা নিয়ে চিন্তিত দেশবন্ধুর উত্তরসূরি প্রসাদ রঞ্জন দাশ, দেখুন কী বললেন | RG Kar
অনুদান ফেরালো মহিলারা! 'পরের বছর যদি না দেয় দেবে না' সাফ জানিয়ে দিল পুজো কমিটি | RG Kar Protest |