তিনি মাঠে নামলেই যেন রেকর্ড! ফের একবার রোনাল্ডোর গোলে জয় পর্তুগালের, পরাজিত স্কটল্যান্ড

তিনি রেকর্ডের পিছনে ছোটেন? নাকি রেকর্ড তাঁর পিছনে? রোনাল্ডো মাঠে নামলেই যেন নতুন কোনও রেকর্ড অপেক্ষা করে থাকে তাঁর জন্য।

Subhankar Das | Published : Sep 9, 2024 2:29 PM IST

তিনি রেকর্ডের পিছনে ছোটেন? নাকি রেকর্ড তাঁর পিছনে? রোনাল্ডো মাঠে নামলেই যেন নতুন কোনও রেকর্ড অপেক্ষা করে থাকে তাঁর জন্য।

নিজেই মাইলস্টোন গড়েন, আবার নিজেই সেই মাইলস্টোন ভাঙেন। আগের ম্যাচেই ৯০০তম গোল করে ইতিহাস গড়েছেন। এরপর স্কটল্যান্ডের (Scotland) বিরুদ্ধেও গড়লেন নয়া কীর্তি। সেইসঙ্গে, খেলার একেবারে শেষমুহূর্তে গোল করে দলকে জেতালেন। পর্তুগাল (Portugal) দলে যে তিনি আজও ম্যাচ উইনার, তার প্রমাণ দিলেন ‘সিআর৭’।

Latest Videos

নেশনস লিগের গুরুত্বপূর্ণ ম্যাচে, স্কটল্যান্ডের বিরুদ্ধে ক্রিশ্চিয়ানো রোনাল্ডোকে (Cristiano Ronaldo) প্রথম একাদশে রাখেননি পর্তুগালের কোচ রবার্তো মার্টিনেজ। আক্রমণভাগের দায়িত্বে ছিলেন পেড্রো ন্যাটো, দিয়েগো জটা এবং রাফায়েল লিয়াও। কিন্তু এই ম্যাচের শুরুতেই ধাক্কা খায় পর্তুগাল।

ম্যাচের ৭ মিনিটে, স্কটল্যান্ডকে এগিয়ে দেন স্কট ম্যাকটমিনে। তারপর পর্তুগালের তরুণ তুর্কিরা বারবার গোলের কাছে পৌঁছে গেলেও রোনাল্ডোর অভাব যেন স্পষ্ট চোখে পড়ছিল।

এরপর দ্বিতীয়ার্ধের শুরুতেই মাঠে আসেন পর্তুগিজ কিংবদন্তী। আর এরপরই বাঁদিক থেকে বল ধরে দুরন্ত গোল করে যান ব্রুনো ফার্নান্দেজ। কিন্তু শেষপর্যন্ত, ত্রাতা হয়ে উঠলেন সেই রোনাল্ডোই। ম্যাচের বয়স তখন ৮৮ মিনিট। ড্র করার জন্য মরিয়া লড়াই করছে স্কটল্যান্ড।

ঠিক সেই সময়েই জ্বলে উঠলেন ৩৯ বছরের এই তারকা। বাঁদিক থেকে ভেসে আসা বলকে জালে জড়িয়ে দেন তিনি। সেইসঙ্গে, পর্তুগাল ম্যাচ জিতে নেয় ২-১ গোলের ব্যবধানে।

আর এর সঙ্গেই আরও একটি নতুন রেকর্ডও গড়ে ফেললেন তিনি। এই নিয়ে ৪৮টি দেশের বিরুদ্ধে গোল হয়ে গেল রোনাল্ডোর। পর্তুগালের জার্সিতে ২১৪ ম্যাচ খেলে ১৩২টি গোল করলেন তিনি।

সবমিলিয়ে, আবারও প্রমাণ করলেন যে, বিশ্বের অন্যতম সেরা তারকা কেন তাঁকে বলা হয়।

আরও খবরের জন্য চোখ রাখুন এশিয়ানেট নিউজ বাংলার হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

Read more Articles on
Share this article
click me!

Latest Videos

'এটা মমতার গুলিয়ে দেওয়া টেকনিক!' মঞ্চে বিস্ফোরক রুদ্রনীল ঘোষ | Rudranil Ghosh | RG Kar Protest | BJP
'এখনও, যদি কেউ! ভূতে মেরে দিয়ে গেল নাকি!' ঝাঁঝিয়ে উঠে যা বলে দিলেন দিলীপ | Dilip Ghosh | RG Kar News
'আর কত নাটক দেখাবে মাননীয়া?' কালীঘাটের মিটিং ভেস্তে যেতেই মমতাকে একহাত নিলেন Sujan Chakraborty
সেন্ট্রাল পার্ক থেকে স্বাস্থ্য ভবন পর্যন্ত মহামিছিলের ডাক জুনিয়র ডাক্তারদের, দেখুন কী বললেন তাঁরা
ভেস্তে গেল বৈঠক! বিস্ফোরক অভিযোগ চিকিৎসকদের! দেখুন, চমকে উঠবেন | RG Kar Latest News | RG Kar Protest