পাঁচ বছরের চুক্তিতে ইস্টবেঙ্গলে আনোয়ার, মঙ্গলবারই হয়ে গেল সরকারি ঘোষণা

তাঁকে নিয়ে কার্যত চূড়ান্ত দড়ি টানাটানি। এবার সেই আনোয়ার আলি (Anwar Ali) নিয়ে সরকারি ঘোষণা করল ইস্টবেঙ্গল (East Bengal)।

Subhankar Das | Published : Aug 13, 2024 4:54 PM IST

তাঁকে নিয়ে কার্যত চূড়ান্ত দড়ি টানাটানি। এবার সেই আনোয়ার আলি (Anwar Ali) নিয়ে সরকারি ঘোষণা করল ইস্টবেঙ্গল (East Bengal)।

এ যেন এক দীর্ঘ জল্পনার অবসান। অনেক আগেই ভারতের এই তারকা ডিফেন্ডার জানিয়ে দেন যে, তিনি আর মোহনবাগানে (Mohun Bagan) খেলতে চান না। তাই ফেডারেশনের (AIFF) প্লেয়ার্স স্ট্যাটাস কমিটির (Players Status Committee) বৈঠকে পরিষ্কার করে দেওয়া হয়, আনোয়ার যখন মোহনবাগানে খেলতে ইচ্ছুক নন, তাহলে তাঁকে মোহনবাগানের তরফ থেকে এনওসি (NOC) দেওয়া হবে।

Latest Videos

আর এরপরই কলকাতায় পা রাখেন ভারতের এই তারকা ডিফেন্ডার। অপেক্ষা ছিল শুধুই সরকারি ঘোষণার। মঙ্গলবার, ইস্টবেঙ্গল ক্লাবের তরফ থেকে সরকারিভাবে জানিয়ে দেওয়া হল যে, পাঁচ বছরের চুক্তিতে আনোয়ার আলি সই করলেন লাল হলুদে। প্রসঙ্গত, গতকালই ডুরান্ড কাপের জন্য নথিভুক্ত করানো হয় তাঁর নাম।

কার্যত, আনোয়ারের সঙ্গে দীর্ঘমেয়াদি চুক্তি করল ইস্টবেঙ্গল টিম ম্যানেজমেন্ট। অন্যদিকে, আগামী ১৮ অগাস্ট ডুরান্ড কাপের ডার্বি ম্যাচ। সেই ম্যাচে আনোয়ার আদৌ মাঠে নামবেন কিনা, তা পুরোপুরি নির্ভর করে রয়েছে হেডকোচ কার্লোস কুয়াদ্রাতের উপর।

এদিকে লাল-হলুদে সই করার পর জাতীয় দলের ডিফেন্ডার আনোয়ার জানিয়েছেন, “লাল হলুদ জার্সি গায়ে চাপিয়ে আমি গর্বিত এবং সম্মানিত। কলকাতা বিমানবন্দরে যে অভ্যর্থনা আমি পেয়েছি, তাতে রীতিমতো অভিভূত। ইস্টবেঙ্গল সমর্থকরা ইতিমধ্যেই আমার প্রতি ভালোবাসা এবং শ্রদ্ধা জানিয়েছে। ইস্টবেঙ্গলের হয়ে আমি আমার ফুটবল জীবনের সেরা বছর কাটাতে চাই। জয় ইস্টবেঙ্গল।”

অন্যদিকে দলের কোচ কুয়াদ্রাত বলেছেন, “আনোয়ার দলে আসায় আমরা আরেকজন জাতীয় দলের ফুটবলারকে পেলাম। তাই পরবর্তী কয়েকটা বছরের জন্য আনোয়ার রক্ষণে সেই অভিজ্ঞতাকে কাজে লাগাতে পারবে।”

আরও খবরের জন্য চোখ রাখুন এশিয়ানেট নিউজ বাংলার হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

Share this article
click me!

Latest Videos

পুলিশ কমিশনারের নাম কী কুণাল ঘোষ না তৃণমূলের নাম পুলিশ? কলতানের জামিন হতেই প্রশ্ন Minakshi-র
Suvendu Adhikari Live : কি ফাঁস হতে চলেছে! সাংবাদিক বৈঠকে শুভেন্দু অধিকারী, সরাসরি
‘সমস্যা সমাধান না করলে আরও বড় আন্দোলনে যাবো!’ সাবওয়ের দাবিতে তৃণমূলের তীব্র বিক্ষোভ! | Singur News
সম্পর্ক রাখবো না! DVC'র জলে বাংলা কেন ডুববে? আমরা কৈফিয়ৎ চাই : মমতা | West Bengal Flood |
'বন্যা প্রতিরোধে কী কী কাজ করেছেন ডকুমেন্টস দেখান' মমতাকে তোপ শুভেন্দু অধিকারীর | West Bengal Flood