ভালো খেললে আই লিগ খেলা ফুটবলারকেও জাতীয় দলে নেওয়া হবে, হেডস্যার মানোলো যেন তৈরি

ভারতীয় ফুটবলে (Indian Football) শুরু মানোলো যুগ। তবে তিনি মনে করেন যে, ভারতীয় ফুটবলের ভবিষ্যতের কথা ভেবে আগামীদিনে স্বদেশি কোচই নিযুক্ত করা দরকার। সেইসঙ্গে, তিনি সমান গুরুত্ব দিতে চান আই লিগকেও (I-League)।

Subhankar Das | Published : Aug 12, 2024 5:20 PM IST / Updated: Aug 12 2024, 10:51 PM IST

ভারতীয় ফুটবলে (Indian Football) শুরু মানোলো যুগ। তবে তিনি মনে করেন যে, ভারতীয় ফুটবলের ভবিষ্যতের কথা ভেবে আগামীদিনে স্বদেশি কোচই নিযুক্ত করা দরকার। সেইসঙ্গে, তিনি সমান গুরুত্ব দিতে চান আই লিগকেও (I-League)।

জাতীয় ফুটবল দলের নতুন কোচ মানোলো মারকুয়েজের (Manolo Marquez) কথায়, “আগামী দিনে জাতীয় দলের কোচ হিসেবে কোনও ভারতীয়কেই বেছে নেওয়া উচিৎ। কারণ, তিনি ভালো করে জানবেন যে, কোন পদ্ধতিতে এই দেশের ফুটবল চলে। সেইসঙ্গে, দেশের বিভিন্ন জায়গা থেকে ফুটবলার তুলে আনার ক্ষেত্রেও তিনি ভূমিকা নিতে পারবেন।”

Latest Videos

উল্লেখ্য, তাঁর সঙ্গে তিন বছরের চুক্তি হয়েছে সর্বভারতীয় ফুটবল ফেডারেশনের (AIFF)। জাতীয় দলের পাশাপাশি তিনি এফসি গোয়া (FC Goa) ফুটবল দলের কোচ হিসেবেও কাজ করবেন। তবে জাতীয় দল আর ক্লাব কোচিংয়ে যে স্বার্থের সংঘাত হবে না, তা পরিষ্কার করে জানিয়ে দিয়েছেন তিনি।

ভারতীয় দলের নতুন কোচ আরও যোগ করেছেন, “হ্যাঁ, এটা অবশ্যই স্বাভাবিক পরিস্থিতি নয়। কিন্তু এটুকু বলতে পারি যে, প্রথমবার এমন হয়েছে তাও নয়। আন্তর্জাতিক পর্যায়ে খোঁজ নিয়ে দেখেছি, এমন অনেক উদাহরণ বেশ কয়েকটি রয়েছে। আর তাছাড়া জাতীয় দল তখনই খেলে, যখন আইএসএল ম্যাচ থাকে না। অতএব, জাতীয় দলের জন্য নিজেদের সেরাটা দেওয়ার চেষ্টা করব আমরা সবাই।”

মানোলোর মতে, “নিজেদের যোগ্যতা প্রমাণ করতে পারলে জাতীয় দলের দরজা খোলা থাকবে আই লিগ খেলা ফুটবলারদের জন্যও। একইসঙ্গে এদেশের সেরা ফুটবলারদের বিদেশের মাটিতে খেলে নিজেদের মানোন্নয়নও করা উচিৎ। আমার লক্ষ্য এই দেশের ফুটবলের মানোন্নয়ন ঘটানো। ব্যক্তিগত নৈপুণ্যের পাশাপাশি দলগত নৈপুণ্যের দিকেও জোর দিতে হবে সবাইকে।”

আরও খবরের জন্য চোখ রাখুন এশিয়ানেট নিউজ বাংলার হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

Share this article
click me!

Latest Videos

আরও এক সিভিক ভলেন্টিয়ারের কুকীর্তি! গৃহবধূ ছুটলেন থানায়, তারপর যা হল | Jalpaiguri News Today
'উৎসব সেদিনই হবে যেদিন তিলোত্তমার দোষীরা শাস্তি পাবে'- Suvendu Adhikari | Durga Puja 2024
ভয়ঙ্কর অবস্থা! নদী বাঁধে বিশাল ধস, মাথায় হাত! গোসাবায় চরম আতঙ্ক ঘরে ঘরে | Gosaba News Today
স্বাস্থ্য দফতরের পাহাড় প্রমাণ দুর্নীতির অভিযোগে সরব Suvendu Adhikari | R G Kar Case
সম্পর্ক রাখবো না! DVC'র জলে বাংলা কেন ডুববে? আমরা কৈফিয়ৎ চাই : মমতা | West Bengal Flood |