সরকারিভাবে ইন্টার মায়ামিতে যোগ দিলেন লিওনেল মেসি, পরবেন ১০ নম্বর জার্সিই

গত দেড় দশক ধরে বিশ্বের সেরা ফুটবলার লিওনেল মেসির কেরিয়ারের নতুন অধ্যায় শুরু হল। ইউরোপ ছেড়ে মার্কিন যুক্তরাষ্ট্রের ক্লাবের হয়ে খেলা শুরু করছেন মেসি। 

Soumya Gangully | Published : Jul 15, 2023 8:26 PM IST / Updated: Jul 16 2023, 02:49 AM IST

শনিবার সরকারিভাবে মেজর লিগ সকারের দল ইন্টার মায়ামির হয়ে সই করলেন আর্জেন্টিনার অধিনায়ক লিওনেল মেসি। ক্লাবের পক্ষ থেকে সোশ্যাল মিডিয়া পোস্টে এই ঘোষণা করা হয়েছে। ইন্টার মায়ামির জার্সি পরে মেসির ছবিও শেয়ার করা হয়েছে সোশ্যাল মিডিয়ায়। জুনেই প্যারিস সাঁ-জা ছেড়ে ইন্টার মায়ামিতে যোগ দেওয়ার কথা জানান মেসি। তবে এতদিন তিনি ছুটি কাটাচ্ছিলেন। এবার নতুন ক্লাবে যোগ দিলেন। রবিবার রাতে ইন্টার মায়ামির ঘরের মাঠ ফোর্ট লডারডেলে দর্শকদের সামনে হাজির করা হবে মেসিকে। এরপর আগামী শুক্রবার লিগস কাপের ম্যাচে মেক্সিকোর ক্লাব ক্রাজ আজালের বিরুদ্ধে খেলার কথা রয়েছে মেসির। সেটাই ইন্টার মায়ামির হয়ে তাঁর প্রথম ম্যাচ হবে। মেসি যোগ দেওয়ায় মেজর লিগ সকার নিয়ে সারা বিশ্বের ফুটবলপ্রেমীদের উৎসাহ দেখা যাচ্ছে। ফলে এই লিগের আয়োজকরা খুব খুশি।

মেজর লিগ সকারের কমিশনার ডন গার্বার এক বিবৃতিতে বলেছেন, 'বিশ্বের সেরা খেলোয়াড় ইন্টার মায়ামি ও মেজর লিগ সকারকে বেছে নিয়েছেন। এতে আমরা প্রচণ্ড খুশি। তাঁর এই সিদ্ধান্ত প্রমাণ করে দিচ্ছে, আমাদের লিগের গুরুত্ব বাড়ছে। উত্তর আমেরিকায় আমাদের খেলার জনপ্রিয়তাও বাড়ছে। আমার কোনও সন্দেহ নেই, লিওনেল মেসি সারা বিশ্বকে দেখিয়ে দেবে, বিশ্বের সেরা ফুটবলারদের পছন্দের লিগ হতে পারে এমএলএস।'

Latest Videos

 

 

ইন্টার মায়ামি সূত্রে জানা গিয়েছে, সোমবার সাংবাদিকদের মুখোমুখি হবেন মেসি। এরপর মঙ্গলবার প্রথমবার নতুন ক্লাবের সতীর্থদের সঙ্গে অনুশীলন করবেন মেসি। তাঁর দল মেজর লিগ সকারের ইস্টার্ন কনফারেন্সে সবার শেষে। এখনও পর্যন্ত একবারও মেজর লিগ সকার চ্যাম্পিয়ন হতে পারেনি ইন্টার মায়ামি। তবে এবার মেসি দলে যোগ দেওয়ায় ভালো পারফরম্যান্সের আশায় সমর্থকরা। মেসি যোগ দেওয়ায় ইন্টার মায়ামির সমর্থক সংখ্যাও অনেক গুণ বেড়ে গিয়েছে।

 

 

ইন্টার মায়ামির পক্ষ থেকে জারি এক বিবৃতিতে মেসিকে উদ্ধৃত করে জানানো হয়েছে, ‘আমার কেরিয়ারের নতুন পদক্ষেপ নেওয়ার জন্য আমি অত্যন্ত উত্তেজিত। ইন্টার মায়ামি ও মার্কিন যুক্তরাষ্ট্রে আমি নতুন অধ্যায় শুরু করছি। আমি দারুণ সুযোগ পাচ্ছি। আমরা একসঙ্গে সুন্দর একটি প্রকল্প গড়ে তুলব। একসঙ্গে কাজ করাই আমাদের লক্ষ্য। আমি নতুন দলের সবাইকে সাহায্য করার মুখিয়ে আছি।’

নতুন ক্লাবের হয়ে মেসির প্রথম ম্যাচ ঘিরে বিশ্বজুড়ে আগ্রহ তৈরি হয়েছে। সারা বিশ্বের ফুটবলপ্রেমীরা খোঁজ নিতে শুরু করেছেন, কীভাবে সেই ম্যাচ সরাসরি দেখা যাবে।

আরও পড়ুন-

বিন্যান্স এনএফটি মার্কেটপ্লেসে দ্বিতীয়বার বিনিয়োগ ক্রিশ্চিয়ানো রোনাল্ডোর

'পিএসজি বিভেদকামী দল', দলবদলের জল্পনার মধ্যেই তোপ কিলিয়ান এমবাপের

Emiliano Martinez: এমিলিয়ানো মার্টিনেজকে সংবর্ধনা ইস্টবেঙ্গলের

Read more Articles on
Share this article
click me!

Latest Videos

RG Kar Protest Live : শর্ত নিয়েই কালীঘাটে যাচ্ছেন ডাক্তাররা, দেখুন সরাসরি
'এটা মমতার গুলিয়ে দেওয়া টেকনিক!' মঞ্চে বিস্ফোরক রুদ্রনীল ঘোষ | Rudranil Ghosh | RG Kar Protest | BJP
শর্ত নিয়েই মমতার বাড়িতে যাচ্ছেন ডাক্তাররা, যা জানিয়ে গেলেন | RG Kar Protest Latest
পিছিয়ে নেই গ্রামের মহিলারাও, আর জি করের বিচারের দাবিতে পথে কুলতলির মৈপিঠের নাগরিক সমাজ | RG Kar
অনুদান ফেরালো মহিলারা! 'পরের বছর যদি না দেয় দেবে না' সাফ জানিয়ে দিল পুজো কমিটি | RG Kar Protest |