ইউরোপ ছেড়ে অন্য কোথাও গিয়ে পরিবারকে বেশি সময় দিতে চাইছিলেন, দলবদল নিয়ে জানালেন মেসি

বার্সেলোনা বা আল-হিলাল নয়, মেজর লিগ সকারের দল ইন্টার মায়ামির হয়ে আগামী মরসুমে খেলবেন আর্জেন্টিনার অধিনায়ক লিওনেল মেসি। বুধবার রাতে এই খবর ছড়িয়ে পড়তেই বিশ্বজুড়ে মেসির অনুরাগীরা দ্বিধাবিভক্ত হয়ে পড়েছেন। সোশ্যাল মিডিয়ায় চলছে আলোচনা।

Web Desk - ANB | Published : Jun 8, 2023 7:15 AM IST

110
কেরিয়ারের শেষদিকে এসেও অর্থের পিছনে ছুটলেন না আর্জেন্টিনার অধিনায়ক লিওনেল মেসি

সৌদি প্রো লিগের ক্লাবগুলির কাছ থেকে লোভনীয় আর্থিক প্রস্তাব পেয়েছিলেন। পুরনো ক্লাব বার্সেলোনাতেও ফেরার সুযোগ ছিল। কিন্তু সেসব প্রস্তাবে সাড়া না দিয়ে মার্কিন যুক্তরাষ্ট্রের মেজর লিগ সকারের দল ইন্টার মায়ামির হয়ে খেলার সিদ্ধান্ত নিয়েছেন লিওনেল মেসি।

210
পরিবারের কথা বেশি ভাবতে চাইছেন, ইন্টার মায়ামিতে যোগ দেওয়া নিয়ে বললেন মেসি

দলবদল প্রসঙ্গে লিওনেল মেসি জানিয়েছেন, 'আমি ভেবে রেখেছিলাম, বার্সেলোনার সঙ্গে কথাবার্তা যদি না এগোয়, তাহলে ইউরোপ ছেড়ে এমন কোথাও যাব যেখানে আমার উপর প্রচারের আলো থাকবে না। পরিবারের কথা বেশি ভাবতে পারব।' 

310
ইন্টার মায়ামিতে এখনও সরকারিভাবে চুক্তিবদ্ধ হননি, তবে এই ক্লাবেই যাচ্ছেন মেসি

একটি সাক্ষাৎকারে লিওনেল মেসি জানিয়েছেন, ‘আমি সিদ্ধান্ত নিয়েছি, এবার মায়ামিতেই যাব। এখনও পর্যন্ত আমি ১০০ শতাংশ নিশ্চিত হতে পারিনি। কয়েকটি বিষয় নিয়ে ভাবছি। তবে আমরা এই চুক্তি করার সিদ্ধান্তই নিয়েছি।’

410
আর্থিক সমস্যার কারণেই লিওনেল মেসিকে দলে ফেরাতে পারল না বার্সেলোনা

পুরনো ক্লাব বার্সেলোনায় ফেরার জন্য মানসিকভাবে তৈরি ছিলেন লিওনেল মেসি। কিন্তু আর্থিক সমস্যায় জর্জরিত বার্সেলোনার পক্ষে মেসির আর্থিক চাহিদা পূরণ করা সম্ভব হল না। সেই কারণেই মায়ামিতে পাড়ি জমালেন এই তারকা।

510
বার্সেলোনার অ্যাকাডেমিতে যোগ দেওয়ার পর এই প্রথম ইউরোপের বাইরে ক্লাব ফুটবল খেলবেন মেসি

বার্সেলোনার অ্যাকাডেমিতে যোগ দেওয়ার পর থেকে এই ক্লাবের সঙ্গে সম্পৃত্ত হয়ে গিয়েছিলেন লিওনেল মেসি। তিনি অন্য কোনও ক্লাবে যাননি। ২ বছর প্যারিস সাঁ-জার হয়ে খেলার পর এবার ইউরোপের বাইরে খেলতে যাচ্ছেন মেসি।

610
এই বয়সে এসে মানসিক শান্তি সবচেয়ে জরুরি, জানিয়েছেন লিওনেল মেসি

ইন্টারর মায়ামিতে যোগ দেওয়া প্রসঙ্গে লিওনেল মেসি বলেছেন, ‘আমার দায়িত্ব একইরকম থাকবে। জেতার ইচ্ছাও আগের মতোই আছে। সবসময়ই ভালো পারফরম্যান্স দেখাতে চাই। কিন্তু আরও মানসিক শান্তি চাই।’

710
মার্কিন যুক্তরাষ্ট্রে গিয়ে ফুটবলকে অন্যভাবে উপভোগ করতে চাইছেন মেসি

লিওনেল মেসি বলেছেন, 'বিশ্বকাপ জেতার পর বার্সায় ফিরতে না পেরে আমি এবার মার্কিন যুক্তরাষ্ট্রে গিয়ে অন্যভাবে ফুটবল উপভোগ করতে চাইছি। প্রতিদিনই যাতে উপভোগ করতে পারি, সেটাই আমার লক্ষ্য।' 

810
লিওনেল মেসি ইন্টার মায়ামিতে যোগ দেওয়ায় অ্যাপল টিভির দর্শক সংখ্যা বেড়ে যেতে পারে

অ্যাপলের সঙ্গে যুক্ত ইন্টার মায়ামি। ফলে এই ক্লাবে লিওনেল মেসি যোগ দেওয়ায় অ্যাপল টিভি স্ট্রিমিং অ্যাপে তাঁর নানা মুহূর্ত দেখা যাবে। এই কারণে আশা করা হচ্ছে মেসির জন্যই অ্যাপল টিভির দর্শক সংখ্যা অনেক গুণ বেড়ে যাবে।

910
ইন্টার মায়ামিতে যোগ দেওয়ার পর ক্লাবের আংশিক মালিকানাও পাচ্ছেন মেসি

লিওনেল মেসি জানিয়েছেন, তিনি এমন একটি ক্লাবে যোগ দিতে চাইছিলেন যেখানে মালিকানার অংশিদারিত্ব পাবেন। সেই কারণেই ইন্টার মায়ামিতে যোগ দিচ্ছেন।

1010
লিওনেল মেসির দলবদলে বড় ভূমিকা আছে ইংল্যান্ডের প্রাক্তন অধিনায়ক ডেভিড বেকহ্যামের

ইংল্যান্ডের প্রাক্তন অধিনায়ক ডেভিড বেকহ্যামের সঙ্গে লিওনেল মেসির সম্পর্ক খুবই ভালো। এই সম্পর্ক কাজে লাগিয়েই মেসিকে ইন্টার মায়ামিতে নিয়ে যাচ্ছেন ক্লাবের অন্যতম কর্ণধার ডেভিড বেকহ্যাম।

Read more Photos on
Share this Photo Gallery
click me!
Recommended Photos