আগামী মরসুমে কোন ক্লাবে খেলবেন? স্পষ্ট জানিয়ে দিলেন কিলিয়ান এমবাপে

লিওনেল মেসি, কিলিয়ান এমবাপে, নেইমার জুনিয়রের মতো তারকাকে নিয়েও উয়েফা চ্যাম্পিয়ন্স লিগ জিততে পারছে না ফ্রান্সের ঘরোয়া লিগ চ্যাম্পিয়ন ক্লাব প্যারিস সাঁ জা। এই পরিস্থিতিতে মেসির পর এমবাপেরও দলবদলের জল্পনা চলছে। এ ব্যাপারে অবস্থান স্পষ্ট করলেন এমবাপে।

Web Desk - ANB | Published : May 29, 2023 10:04 AM IST

110
প্যারিস সাঁ জা ছেড়ে কি রিয়াল মাদ্রিদ বা ম্যাঞ্চেস্টার ইউনাইটেডে যোগ দেবেন কিলিয়ান এমবাপে?

ফ্রান্সের হয়ে বিশ্বকাপ জিতেছেন, কিন্তু ক্লাব দল প্যারিস সাঁ জা-র হয়ে উয়েফা চ্যাম্পিয়ন্স লিগ জিততে  পারছেন না কিলিয়ান এমবাপে। এই কারণেই তাঁর দলবদল নিয়ে জল্পনা শুরু হয়েছে।

210
লিওনেল মেসি, নেইমার জুনিয়র দল ছাড়লে কিলিয়ান এমবাপের উপর নির্ভর করবে প্য়ারিস সাঁ জা

চলতি মরসুম শেষ হলেই প্যারিস সাঁ জা ছাড়ছেন লিওনেল মেসি। দল ছাড়তে পারেন নেইমার জুনিয়রও। ফলে সাফল্যর জন্য কিলিয়ান এমবাপের উপর নির্ভরশীলতা বাড়বে প্য়ারিস সাঁ জা-র।

310
এবারের মরসুমে ফ্রান্সের ঘরোয়া লিগ ছাড়া কোনও ট্রফি জিততে পারেনি প্যারিস সাঁ জা

বায়ার্ন মিউনিখের কাছে হেরে উয়েফা চ্যাম্পিয়ন্স লিগ থেকে ছিটকে যাওয়ার পর অলিম্পিক মার্সেইয়ের কাছে হেরে ফ্রেঞ্চ কাপ থেকে ছিটকে যায় প্যারিস সাঁ জা। লিওনেল মেসি, কিলিয়ান এমবাপেরা শুধু ফ্রান্সের ঘরোয়া লিগ জিতেছেন।

410
আগামী মরসুমেও প্যারিস সাঁ জা-তেই থাকছেন, জানিয়ে দিলেন কিলিয়ান এমবাপে

ফ্রান্সের ন্যাশনাল ইউনিয়ন অফ ফুটবল প্লেয়ার্সের পুরস্কার বিতরণী অনুষ্ঠানে কিলিয়ান এমবাপে বলেছেন, তিনি আগামী মরসুমেও প্যারিস সাঁ জা-তেই থাকছেন। 

510
প্যারিস সাঁ জা-কে ট্রফি জেতানোই লক্ষ্য, জানিয়ে দিলেন কিলিয়ান এমবাপে

কিলিয়ান এমবাপে বলেছেন, 'আমি এখানে ট্রফির ব্যাপারে কথা বলতে এসেছি। অন্য কোথায় কী হচ্ছে সে ব্যাপারে আমার কোনও ভাবনা নেই। আমি বলেছি আগামী বছর পিএসজি-তেই থাকব। আমার আরও এক বছর চুক্তি আছে। সেই চুক্তির প্রতি আমি সম্মান বজায় রাখতে চাই।' 

610
কিলিয়ান এমবাপে ক্লাব না ছাড়ার কথা বললেও তাঁকে নিয়ে জল্পনা থামছে না

ইউরোপের ফুটবল মহলে খবর, ২০২৩-২৪ মরসুমের দলবদল শেষ না হওয়া পর্যন্ত কিলিয়ান এমবাপের প্যারিস সাঁ জা-তে থাকার ব্যাপারে নিশ্চিতভাবে কিছু বলা সম্ভব নয়। একাধিক ক্লাবের প্রস্তাব আছে এই স্ট্রাইকারের কাছে। ফলে তিনি মত বদলাতেও পারেন।

710
কিলিয়ান এমবাপেকে দলে নেওয়ার ব্যাপারে অনেকটাই এগিয়ে আছে রিয়াল মাদ্রিদ

স্পেনের বিখ্যাত ক্লাব রিয়াল মাদ্রিদের হয়ে খেলার ইচ্ছা রয়েছে কিলিয়ান এমবাপের। এই ক্লাবের হয়ে খেললে উয়েফা চ্যাম্পিয়ন্স লিগ জেতার আশাও আছে। এমবাপেকে লোভনীয় প্রস্তাব দিয়েছে রিয়াল মাদ্রিদ। 

810
আগামী মরসুমে উয়েফা চ্যাম্পিয়ন্স লিগ খেলার যোগ্যতা অর্জন করেছে ম্যাঞ্চেস্টার ইউনাইটেড

এবারের ইংলিশ প্রিমিয়ার লিগে ভালো পারফরম্যান্স দেখানোর সুবাদে আগামী মরসুমে উয়েফা চ্যাম্পিয়ন্স লিগ খেলার যোগ্যতা অর্জন করেছে ম্যাঞ্চেস্টার ইউনাইটেড। ইংল্যান্ডের এই ক্লাবটিও কিলিয়ান এমবাপেকে চাইছে।

910
লিওনেল মেসিকে পিছনে ফেলে ফ্রান্সের ঘরোয়া লিগে বর্ষসেরা হয়েছেন কিলিয়ান এমবাপে

টানা ৪ মরসুম ফ্রান্সের ঘরোয়া লিগের সেরা ফুটবলার নির্বাচিত হলেন কিলিয়ান এমবাপে। এবারও লিওনেল মেসিকে পিছনে ফেলে দিলেন এমবাপে।

1010
টানা ৫ মরসুম ফ্রান্সের ঘরোয়া লিগে সবচেয়ে বেশি গোল কিলিয়ান এমবাপের

এবারের লিগ ১-এ ২৮ গোল করেছন কিলিয়ান এমবাপে। টানা ৫ মরসুম ফ্রান্সের ঘরোয়া লিগে সবচেয়ে বেশি গোলের রেকর্ড গড়লেন এই স্ট্রাইকার।

Share this Photo Gallery
click me!
Recommended Photos