কাতার বিশ্বকাপই শেষ, ২০২৬ সালে আর খেলবেন না, জানিয়ে দিলেন লিওনেল মেসি

কাতার বিশ্বকাপে আর্জেন্টিনাকে চ্যাম্পিয়ন করার পরেই লিওনেল মেসি বলেছিলেন, তিনি আর আর্জেন্টিনার হয়ে খেলবেন না। কিন্তু বিশ্বকাপের পরেও আন্তর্জাতিক ফুটবল খেলেছেন আর্জেন্টিনার অধিনায়ক। পরবর্তী কোপা আমেরিকাতেও খেলতে পারেন মেসি।

Soumya Gangully | Published : Jun 14, 2023 11:58 AM IST

110
২০২৬ সালের বিশ্বকাপে খেলতে দেখা যাবে না আর্জেন্টিনার বিশ্বজয়ী লিওনেল মেসিকে!

২০২৬ সালে আর্জেন্টিনার হয়ে আর বিশ্বকাপে খেলবেন না লিওনেল মেসি। এমনই জানিয়ে দিলেন কাতার বিশ্বকাপে দলকে চ্যাম্পিয়ন করা তারকা। মেসি জানিয়েছেন, ২০২২ সালে কাতারেই তাঁর শেষ বিশ্বকাপ খেলা হয়ে গিয়েছে।

210
বিশ্বকাপ জেতার স্বপ্নপূরণ হয়ে গিয়েছে, ফলে আর নতুন বাসনা নেই লিওনেল মেসির

দেশের হয়ে বিশ্বকাপ, ইউরো কাপ জিতে নিয়েছেন লিওনেল মেসি। ফলে আর তাঁর নতুন করে কিছু পাওয়ার নেই। সেই কারণেই হয়তো আর বিশ্বকাপে খেলতে চাইছেন না মেসি।

310
কাতার বিশ্বকাপে আর্জেন্টিনাকে চ্যাম্পিয়ন করার পাশাপাশি গোল্ডেন বুটও জিতেছেন মেসি

কাতার বিশ্বকাপের প্রথম ম্যাচে সৌদি আরবের কাছে হেরে যাওয়ার পরেও ঘুরে দাঁড়িয়ে চ্যাম্পিয়ন হয়েছে আর্জেন্টিনা। সবচেয়ে বেশি গোল করে গোল্ডেন বুট জিতেছেন মেসি।

410
আর্জেন্টিনার হয়ে চিনে খেলতে গিয়ে লিওনেল মেসি জানিয়েছেন, তিনি আর বিশ্বকাপে খেলবেন না

অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ফ্রেন্ডলি ম্যাচ খেলতে চিনে গিয়েছে আর্জেন্টিনা দল। সেখানেই সাংবাদিকদের প্রশ্নের জবাবে লিওনেল মেসি জানিয়েছেন, তিনি আর বিশ্বকাপে খেলবেন না।

510
নৈতিক কারণেই ২০২৬ সালে পরবর্তী বিশ্বকাপে খেলতে চান না, জানিয়েছেন মেসি

লিওনেল মেসি বলেছেন, ‘পরের বিশ্বকাপে আমি আর খেলব না। পরিস্থিতি কেমন থাকবে সেটা দেখতে হবে, তবে নৈতিকভাবে আমি পরের বিশ্বকাপে খেলব না।’

610
ইউরোপের ক্লাব ফুটবলে ত্রিমুকুট জেতায় পেপ গুয়ার্দিওলাকে অভিনন্দন জানিয়েছেন লিওনেল মেসি

এবার ম্যাঞ্চেস্টার সিটির হয়ে ইংলিশ প্রিমিয়ার লিগ, এফএ কাপ ও উয়েফা চ্যাম্পিয়ন্স লিগ জিতেছেন পেপ গুয়ার্দিওলা। বার্সেলোনার প্রাক্তন কোচকে অভিনন্দন জানিয়েছেন লিওনেল মেসি।

710
পেপ গুয়ার্দিওলাকে বিশ্বের সেরা কোচ বলে উল্লেখ করেছেন লিওনেল মেসি

বার্সেলোনায় দীর্ঘদিন ধরে পেপ গুয়ার্দিওলার কোচিংয়ে খেলেছেন লিওনেল মেসি। গুয়ার্দিওলার সঙ্গে তাঁর সম্পর্ক খুবই ভালো। গুয়ার্দিওলাকে বিশ্বের সেরা কোচ বলে উল্লেখ করেছেন মেসি।

810
প্রায় ২ দশক ইউরোপের ক্লাব ফুটবলে খেলার পর এবার মেজর লিগ সকারে যোগ দিচ্ছেন মেসি

প্যারিস সাঁ-জা ছেড়ে মার্কিন যুক্তরাষ্ট্রের মেজর লিগ সকারের ক্লাব ইন্টার মায়ামিতে যোগ দিচ্ছেন লিওনেল মেসি। আগামী মরসুমে এই ক্লাবের হয়েই খেলতে দেখা যাবে তাঁকে।

910
আর ব্যালন ডি'অর জেতা নিয়ে কোনও আগ্রহ নেই, জানিয়ে দিয়েছেন লিওনেল মেসি

ফুটবলের ইতিহাসে সবচেয়ে বেশিবার ব্যালন ডি'অর জিতেছেন লিওনেল মেসি। একাধিকবার ফিফা দ্য বেস্ট পুরস্কারও জিতেছেন আর্জেন্টিনার অধিনায়ক। তবে তিনি জানিয়েছেন, আর ব্যালন ডি'অর নিয়ে কোনও আগ্রহ নেই।

1010
লিওনেল মেসি ইন্টার মায়ামিতে যোগ দেওয়ার পরেই মেজর লিগ সকার নিয়ে বিশ্বজুড়ে আগ্রহ তৈরি হয়েছে

সাতের দশকে মার্কিন যুক্তরাষ্ট্রে ফুটবলকে জনপ্রিয় করে তোলার জন্য স্যান্টোসে যোগ দিয়েছিলেন পেলে। এবার ইন্টার মায়ামিতে যোগ দিলেন লিওনেল মেসি। তিনি মেজর লিগ সকারে যোগ দেওয়ার পরেই মার্কিন যুক্তরাষ্ট্রের ক্লাব ফুটবল নিয়ে বিশ্বজুড়ে আগ্রহ তৈরি হয়েছে।

Read more Photos on
Share this Photo Gallery
click me!
Recommended Photos